রাজাপুরে আগুনে পুড়ে ৬টি ঘর ছাই, অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি।

মো. নাঈম হাসান ঈমন, ঝালকাঠি প্রতিনিধিঃ
  • আপডেটের সময় : শনিবার, ২৬ নভেম্বর, ২০২২

ঝালকাঠির রাজাপুরে আগুনে পুড়ে ৬ টি ঘর ছাই হয়েগেছে। রাজাপুর উপজেলার মঠবাড়ি ইউনিয়নের উত্তর সাউথপুর গ্রামে সাবেক মেম্বার মো. তারিকুল ইসলাম তারেক এর বাড়িতে (২৫নভেম্বর) শুক্রবার বিকাল সারে ৪ টার দিকে এই ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, মো. আহসান কবির হাওলাদারের ঘর থেকে আগুনের সূত্রপাত হয়ে তার পাশের আতিকুর রহমান ফারুখ, মৃত মো. আলম তার ভাই মো. টিপু, মৃত নুর মোহাম্মদ, পুলিশের সাবেক আর আই মৃত মো. শাহজাহান এর ঘর পুড়ে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

আগুন লাগার খবর পেয়ে সবাই এসে নিভানোর চেষ্টা করি কিন্তু মুহুর্তেই আগুন একটি টিনসেট বিল্ডিং সহ ৫ টি ঘরে ছড়িয়ে যায়। পরে রাজাপুরের ফায়ার সার্ভিসের লোকজন এসে দের ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু তাতে বাড়ির অন্য ঘরগুলো নিরাপদ থাকলেও ৬ টি ঘর পরে ছাই হয়ে যায়।

ক্ষতিগ্রস্থ ঘরের লোকজন জানায়, আহসান কবিরের মাদকাসক্ত ছেলে বাপ্পি (৩০) মাদকের টাকার জন্য নিজ বাবার ঘরে আগুন লাগিয়ে দেয়ায় এ ঘটনা ঘটে। এর আগেও কয়েকবার মাদকের টাকা না পেয়ে নিজ ঘরে ভাংচুর সহ ঘরের জিনিসপত্রে আগুন লাগিয়েছে।

বাপ্পিকে শোধরাতে র‍্যাবে এবং পুলিশের হাতেও সোপর্দ করা হয়েছে কয়েকবার। কিছুদিন পূর্বে বাপ্পির মায়ের অনুরোধে জেল থেকে বের করে আনা হয়। এই মাদকাসক্তের জন্য আমরা আমাদের বসবাসের ঘর, নগদ টাকা, জমির দলিল, প্রয়োজনীয় কাজগপত্র, আসবাবপত্র সহ সব কিছু হাড়িয়ে পথে বসে গেলাম। আমরা এর বিচার এবং ক্ষতিপূরণ চাই।

এ ব্যাপারে রাজাপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স’র ভারপ্রাপ্ত স্টেশন অফিসার আঃ খালেক বলেন, ক্ষতির পরিমান এবং আগুনের সূত্রপাত এই মূহুর্তে বলা যাচ্ছেনা। তদন্ত করে উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা পরে জানানো হবে।

রাজাপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা পুলক চন্দ্র রায় বলেন, আগুনের খবর শুনে ফোর্স পাঠিয়েছি। এখনো কেউ কোন লিখিত অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যাবস্তা নেয়া হবে।

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x