শিরোনাম:
চট্টগ্রামে এক গৃহবধূর ও এক বৃদ্ধার আত্মহত্যা বোয়ালমারীতে অবৈধভাবে সরকারি জমিতে পাকা স্থাপনা বানানোর অভিযোগ আলফাডাঙ্গায় প্রধানমন্ত্রীর বক্তব্যকে বিকৃতি করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন সুনামগঞ্জে সুরমা ইউপি চেয়ারম্যান আমির হোসেন রেজা বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব এনে সংবাদ সম্মেলনে করেছেন ১১জন ইউপি সদস্যরা বোয়ালমারীতে কোটা আন্দোলনের নামে নৈরাজ্য সৃষ্টিকারীদের বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন পিকনিকের ট্রলারে হামলা, লুটপাট। প্রাণ বাচাতে নদীতে লাফ, মরদেহ উদ্ধার।। বরিশালে বাপ ছেলের সিন্ডিকেটের কাছে জিম্মি সার্ভে ও রেজিস্ট্রেশন করতে আসা ছোট নৌযান মালিকরা গোপালগঞ্জে বশেমুরবিপ্রবিতে নিহতের ঘটনার প্রতিবাদে বিক্ষোভ ও মিছিল! গোপালগঞ্জে হেলমেট বিহীন চালকদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থার নির্দেশ- জেলা প্রশাসক পঞ্চগড়ে ২০ লাখ টাকার অবৈধ চা জব্দ করেন জাতীয় রাজস্ব বোর্ড

বঙ্গবন্ধু শিক্ষানীতি প্রনয়ন করার জন্য শিক্ষা কমিশন করেছিলেন:আমু

মো. নাঈম হাসান ঈমন, ঝালকাঠি প্রতিনিধিঃ
  • আপডেটের সময় : বুধবার, ৬ সেপ্টেম্বর, ২০২৩
শিক্ষা কমিশন করেছিলেন
133.0kভিজিটর

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু বলেছেন,আমাদের দেশে শিক্ষার কোন নীতি ছিল না। দেশ স্বাধীন হওয়ার পর প্রায় ৪০ বছরে এদেশে কোন শিক্ষা নীতির প্রনয়ন করা হয়নি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিক্ষা নীতি প্রনয়ন করার জন্য শিক্ষা কমিশন করেছিলেন। তৎকালীন উপমহাদেশের অন্যতম শ্রেষ্ঠ বৈজ্ঞানিক ড. কুদরাত-এ-খুদার নেতৃত্বে একটা শিক্ষা কমিশন গঠন করা হয়েছিলো। কিন্তু সেই শিক্ষা কমিশনের রিপোর্ট আর আলোর মুখ দেখেনি। সেটা আর বাস্তবায়ন হয়নি।

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) বিকেলে নলছিটি উপজেলা পরিষদ মিলনায়তনে জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩ ইং হাইস্কুল, মাদরাসা ও কলেজ বিজয়ী শিক্ষার্থীদের এবং শ্রেষ্ঠ অধ্যক্ষ, প্রধান শিক্ষক, সুপারদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আমির হোসেন আমু বলেন, বঙ্গবন্ধুর হত্যার পরে যারা দেশ পরিচালনা করছেন তারা সঠিকভাবে শিক্ষানীতি প্রনয়ন করতে পারেনি। একমাত্র বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাই ২০১০ সালে শিক্ষা নীতি প্রনোয়ন করেছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলে দেশে আজ শিক্ষা ব্যবস্থার উন্নতি হয়েছে। বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে প্রতিটি বিদ্যালয়ে আধুনিক প্রযুক্তির মাধ্যমে ক্লাস নেওয়া হচ্ছে।

নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা জান্নাত আরা নাহিদের সভাপতিত্বে জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মোঃ শাহ আলম, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, নলছিটি উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ সিদ্দিকুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি তছলিম উদ্দিন চৌধুরী, পৌর মেয়র আব্দুল ওয়াহেদ কবির খান প্রমুখ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x