শিরোনাম:

আলাউদ্দিন বেপারীর জামিন মনজুর করছে আদালত

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় : সোমবার, ১৯ জুন, ২০২৩
আলাউদ্দিন বেপারীর জামিন মনজুর করছে আদালত
27.4kভিজিটর

বরিশালের হিজলা উপজেলার হিজলাগৌরব্দী ইউনিয়নের সাবেক ছাত্রলীগ সভাপতি’র বাবা, ইউপি শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক ও কাকুরিয়া বাজারের ব্যবসায়ী মো: মোসলেহ উদ্দিন মন্টু মাঝি’র উপর সন্ত্রাসী হামলার মামলায় ৭জনকে আসামি করা হয়, ১নং আসামি ইউপি সদস্য আলাউদ্দি বেপারী ওরফে আলাউদ্দিন দফাদার ১৪ জুন দুপুরের দিকে বরিশাল র‌্যাব-৮ এর হাতে আটক হয়। এর পর হিজলা থানায় প্রেরণ করা হলে, থানা থেকে জেলে পাঠানো হয়।
গত ১৫ জুন কোর্টে উঠলে জামিন না মনজুর করে জেল হাজতে পাঠানো হয় এবং আজ ১৯ জুন শুনানির তারিখ নির্ধারণ করা হয়, আজ উভয় পক্ষের শুনানির পার আলাউদ্দিন বেপারীকে শর্তসাপেক্ষে জানিন দেয়া হয়। মামল বিচারাধীন রয়েছে।

রিপোর্ট ৭১ এ সূত্র অনুযায়ী
আলাউদ্দিন বেপারী নেতৃত্বে তার ছেলে সুজন আহমেদ মাসুদ আহমেদ ভাই সালাউদ্দিন ও বাকের আকন ও জামাল আকন সহ ১০/১৫ জনের একটি দল দোকানে আসে এলোপাতাড়ী মারপিট করে।

নাম প্রকাশ্যে অনুচ্ছুক স্থানিয় একাধিক ব্যাক্তি জানায় ব্যবসায়ীরা জিম্মি তো দূরের কথা কোষ্টগার্ড অবৈধ কারেন্ট জাল আটক করলে আলাউদ্দিন ও তার বাহিনী কোষ্টগার্ডের উপর হামলা চালায়। ওই হামলায় কোষ্টগার্ডের এক সৈনিক আহত হয়। ইউপি সদস্য আলাউদ্দিন বেপারী মন্টু মাঝির উপর হামলার ঘটনা স্কীকার করে বলেন আমার লোকজন হামলা করেছে।

বিজয় নিউজ এর সূত্র অনুযায়ী:
স্থানীয়রা জানান, দফাদার আলাউদ্দিন গ্রুপটি এলাকায় খুবই ভয়ংঙ্কর। এরা না’পারে এমন কোন কাজ নেই। চরদখল, জমি দখল, গরুচুরি, ডাকাতি প্রতিটিতেই এদের দখল রয়েছে।

আ’লীগ নেতা ফিরোজ জানান, এরা সুযোগসন্ধানী। সবসময় এরা সরকার দলের সাথে থাকে। অপরাধ অপকর্ম এদের কাজ। তার পরেও এদের কদর বেশী। এদের কারণে ত্যাগী আ’লীগ কর্মীরা সবসময় ক্ষমতার সময় দলথেকে সুবিধা বঞ্চিত থাকে। এ সব নেতারা সাধারণ চুরির ভাগিদার, গরুচুরির ভাগিদার আবার শালিশের ভাগের বড় অংশীদার। অংশীদার ডাকাতিরও। এদের ব্যাপারে মন্তব্য করে কোনো লাভ নেই।

স্থানীয় মোতালেব দেওয়ান জানান, আলাউদ্দিন দফাদার একাধারে বিএনপি। আবার স্থানীয় ইউপি সদস্য। আবার ইউনিয়ন আ’লীগ সাধারণ সম্পাদক। তার দাপটে স্থানীয়রা জিম্মি। বর্তমানে দফাদার আলাউদ্দিন মজিবুর রহমান সরোয়ারের চাচা হাবিব মালতিয়ার কয়েক শত একর জমি জোর দখলে নিজের কব্জায় রেখেছেন। হাবিব মালতিয়াকে জমিতে প্রবেশ করতে দিচ্ছেন না তিনি।

মৎস্যজীবী জালাল বেপারী, সুজন মাঝি, নজুসহ একাধিক ব্যাক্তি জানান, আলাউদ্দিন একসময় বিএনপির নেতা ছিলেন। আলীগের সুদিনে এসে তিনি এখন হিজলা গৌরব্দীর প্রভাবশালী নেতা। তিনি দলীয় এবং রাজনৈতিক প্রভাব খাটিয়ে কাকুরিয়া বাজারে বাংলাদেশ কোষ্টগার্ডের উপর হামলা চালায় এক কোষ্টগার্ড সদস্যকে আহত করেন, দল এবং দলীয় প্রভাবের কারণে সে যাত্রায় রক্ষা পান তিনি। বিষয়টি তৎকালিন সময় চাঞ্চল্যের সৃষ্টি হলেও অদৃশ্য কারণে স্থিমিত হয়ে যায়। নৌপুলিশের উপর হামলার বিষয়টিও তার দ্বারা নিয়ন্ত্রিত হয় বলে এলাকাবাসির দাবি। পুরো চর এবং চরের বেড়জাল তার দ্বারা নিয়ন্ত্রিত। প্রশাসন জেনেও নাজানার ভান করছে বলে তাদের দাবি।

যে কারনে আটক ছিলো:
হিজলাগৌরবদী ইউনিয়নের কাকুরিয়া বাজার ব্যবসায়ী মোঃ মোসলেহ উদ্দীন (মন্টু মাঝির) দোকানে ঢুকে ইউপি সদস্য আলাউদ্দিন বেপারী (দফাদার) ও তার সন্ত্রাসী বাহিনী তান্ডব চালিয়ে হামলা করে মন্টু মাঝিকে আহত করে।, হত্যা চেষ্টা করে , নগদ অর্থ সহ দোকান লুট করে নির্বিগ্নে চলে যায় আলাউদ্দিন দফাদার ও তার সাঙ্গপাঙ্গরা। অবশেষে হিজলা থানায় মামলা। এ ছাড়াও তার বিরুদ্ধে রয়েছে একাধিক মামলা।

এলাকাবাসীর দাবি সন্ত্রাসী গ্রুপটি দির্ঘদিন যাবত হিজলা গৌরব্দী ইউনিয়নের কয়েকশত একর জমি জোর দখলে রেখেছে। মুল মালিকদের ক্ষমতার দাপটে দুরে সরিয়ে রাখছেন আলাউদ্দিন গ্রুপ। মন্টু মাঝির কেনা একটি জমি বিগত আ’লীগের ১৫ বছর যাবৎ জোর দখল করে ভোগ করে আলাউদ্দিন বেপারী ও তার সন্ত্রাসী বাহিনী। এই জোর দখলের জের ধরে দোকানের ভিতরে হামলা করা হয়। আবার বিএনপি ক্ষমতায় গেলে একই ধারা অব্যহত রাখে আলাউদ্দিন।

এই মামলার আসামিরা হলো:
১. ইউপি সদস্য আলাউদ্দিন বেপারী,
২. ছালাল বেপারী, উভয়ের পিতা- শাশছু বেপারী,
৩. মাসুদ রানা আব্বাস বেপারী,
৪. মোঃ সুজন বেপারী, উভয়ের পিতা- আলাউদ্দিন বেপারী,
৫. ছালেম বেপারী, পিতা- কালাম বেপারী,
৬. বাকের আকন,
৭. জামাল আকন উভয়ের পিতা- ইয়াছিন এয়াসিন আকন, সহ অজ্ঞাত নামা আরও ১৫/২০ জন।

এ ঘটনায় হিজলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ ইউনুস মিয়া জানায় আলাউদ্দিন বেপারীর বিরুদ্ধে রয়েছে একাধিক মামলা। তাকে কাকুরিয়া বাজারের ব্যবসায়ীর দোকানে হামলা ভাংচুর মারধরের ঘটনায় গ্রেফতার করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x