শিরোনাম:
হাটহাজারীর দস্তারবন্দী সম্মেলনে পাগড়ি পরানো হবে আড়াই হাজার তরুণ আলেমকে। চবি শিক্ষক সমিতির উদ্যোগে বিদায়ী ও নবাগত শিক্ষকদের সম্মাননা-সংবর্ধনা অনুষ্ঠিত। অবৈধ ঝুঁকিপূর্ণ ভবন জামাতা বিসিসির প্রকৌশলী অভিযোগে হয়নি সুফল আতঙ্কে এলাকাবাসী বেরোবিতে বর্ণিল আয়োজনে রোকেয়া দিবস ২০২২ পালিত পাথরঘাটায় আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত পৈত্রিক খরিদা সম্পত্তির উপর জোরপূর্বক কবরস্থানের নামে জমি দখলের অভিযোগে সংবাদ সম্মেলন রূপগঞ্জে আন্তর্জাতিক জাতীয় প্রতিবন্ধী দিবস উদযাপন ও আলোচনা সভা অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের পাশে এম এ সালাম হাটহাজারীতে ২ মাদক কারবারি আটক। জামালপুরে মেলান্দহ শীতার্তদের মাঝে কম্বল বিতরন করলেন ডিসি শাবস্তী রায়।

ঝালকাঠিতে মা ইলিশ রক্ষায় বর্ণাঢ্য নৌ র‍্যালি

মো. নাঈম হাসান ঈমন, ঝালকাঠি প্রতিনিধিঃ
  • আপডেটের সময় : শনিবার, ৮ অক্টোবর, ২০২২
মা ইলিশ রক্ষায় বর্ণাঢ্য নৌ র‍্যালি

ইলিশের প্রধান প্রজনন উপলক্ষে ঝালকাঠিতে বর্ণাঢ্য নৌ র‍্যালি অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৭অক্টোবর) সকাল ১০ টায় ঝালকাঠি কলেজ খেয়াঘাট এলাকা থেকে দু’টি স্পিড বোর্ড ও ৮টি ট্রলারযোগে বর্ণাঢ্য এই নৌ র‍্যালি শুরু হয়। এরপর র‌্যালিটি সুগন্ধা ও বিষখালী নদীর বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে।

ঝালকাঠি জেলা প্রশাসক মো. জোহর আলীর নেতৃত্বে বর্ণাঢ্য এই নৌ র‌্যালিতে উপস্থিত ছিলেন, ঝালকাঠি সদর উপজেলা চেয়ারম্যান খান আরিফুর রহমান, বরিশাল মৎস্য বিভাগের উপপরিচালক আনিছুর রহমান তালুকদার, অতিরিক্ত পুলিশ সুপার মো. মঈনুল হক, ঝালকাঠি জেলা মৎস্য কর্মকর্তা রিপন কান্তি ঘোষসহ আরো অনেকে। এছাড়াও নৌ র‌্যালিতে সরকারি বেসরকারী প্রতিষ্ঠান, মতৎস্যজীবী সংগঠন ও জেলেরা অংশ নেন।

র‍্যালীর আগে ঝালকাঠি পৌর মিনিপার্ক মোড়ে সুগন্ধার তীরে বেলুন উড়িয়ে কর্মসূচীর আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিরা।

প্রজনন মৌসুম সফল করতে আজ থেকে আগামী ২৮ অক্টোবর পর্যন্ত ২২ দিন মা ইলিশ সংরক্ষণ কার্যক্রম চলবে। এ সময় ৮টি অভয়াশ্রমে সব ধরনের মাছ ধরা নিষিদ্ধ করা ছাড়াও দেশে ইলিশ বিপনন, পরিবহন ও মৌজুদ নিষিদ্ধ থাকবে। এরই ধারাবাহিকতায় ঝালকাঠি জেলা প্রশাসন ও জেলা মৎস্য বিভাগ অভায়াশ্রম এলাকায় মা ইলিশ সংরক্ষণে এ কর্মসূচীর আয়োজন করেছে।

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x