শিরোনাম:
চট্টগ্রামে এক গৃহবধূর ও এক বৃদ্ধার আত্মহত্যা বোয়ালমারীতে অবৈধভাবে সরকারি জমিতে পাকা স্থাপনা বানানোর অভিযোগ আলফাডাঙ্গায় প্রধানমন্ত্রীর বক্তব্যকে বিকৃতি করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন সুনামগঞ্জে সুরমা ইউপি চেয়ারম্যান আমির হোসেন রেজা বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব এনে সংবাদ সম্মেলনে করেছেন ১১জন ইউপি সদস্যরা বোয়ালমারীতে কোটা আন্দোলনের নামে নৈরাজ্য সৃষ্টিকারীদের বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন পিকনিকের ট্রলারে হামলা, লুটপাট। প্রাণ বাচাতে নদীতে লাফ, মরদেহ উদ্ধার।। বরিশালে বাপ ছেলের সিন্ডিকেটের কাছে জিম্মি সার্ভে ও রেজিস্ট্রেশন করতে আসা ছোট নৌযান মালিকরা গোপালগঞ্জে বশেমুরবিপ্রবিতে নিহতের ঘটনার প্রতিবাদে বিক্ষোভ ও মিছিল! গোপালগঞ্জে হেলমেট বিহীন চালকদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থার নির্দেশ- জেলা প্রশাসক পঞ্চগড়ে ২০ লাখ টাকার অবৈধ চা জব্দ করেন জাতীয় রাজস্ব বোর্ড

পুর্বাচল উপশহরে বিদ্যুৎ সংযোগে বিদ্যুৎপৃষ্ট হয়ে মৃত্যুর আশঙ্কা, আতঙ্কে এলাকাবাসী।

রনি আহম্মেদ, স্টাফ রিপোর্টার
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৩
97.0kভিজিটর

নারায়ণগঞ্জের রূপগঞ্জের পূর্বাচল উপশহর এলাকার বিভিন্ন আবাসিক গ্রাহকদের মিটার ও বিদ্যুৎ সংযোগ এর অনিয়মের কারণে বিদ্যুৎপৃষ্ঠ হয়ে মৃত্যুর আশঙ্কা এলাকাবাসীর। নিম্নমানের বৈদ্যুতিক তারের মাধ্যমে ঝুঁকিপূর্ণভাবে বিদ্যুৎ সংযোগ দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। বিভিন্ন দালাল ও ইলেকট্রিশিয়ানদের মাধ্যমে রাতের আঁধারে অবৈধ বিদ্যুৎ সংযোগ দেয়া হয় বলে অভিযোগ এলাকাবাসীর।

সরজমিনে গিয়ে দেখা যায়,পূর্বাচলের ২৭ নং সেক্টরের ২০৬ নাম্বার রোডে নজরুল হক মালিকানাধীন ৩৩/৩৫ নাম্বার প্লটের পাশে এক ট্রান্সফরমার থেকে দুই আড়াইশো মিটার দূরত্বে বিভিন্ন জায়গায় নিম্নমানের বৈদ্যুতিক তার দিয়ে সংযোগ দেয়া হয়েছে।

এ ব্যাপারে ৩৩/৩৫ নাম্বার প্লটের রক্ষণাবেক্ষনের দায়িত্বে থাকা সালাউদ্দিন খান বলেন,আমার স্যার তার নিজ সুবিধার্থে ডেসকো কোম্পানিতে আবেদন করে বিদুৎতিক গাছ, মিটার ও ট্রান্সফরমার ব্যাবস্থা করেন কিন্তু কিছু অসাধু ব্যাক্তি এই ট্রান্সফরমার থেকে নিম্নমানের বিদুৎতিক তার দিয়ে লাইন দিচ্ছে যা অত্যন্ত ঝুকিপূর্ণ এবং প্লট মালিকদের কাছ থেকে মোটা অংকের টাকা নিচ্ছে।

এলাকাবাসীর তথ্য মতে খোঁজ নিয়ে জানতে পারি, সুবিধাভোগী কাওসার মিয়া (৩৭) পিতা,আবুল মিয়ার বাড়িতে এই সংযোগ দেয়া হয়েছে, আবুল মিয়ার সাথে এ বিষয়ে কথা বলে জানতে পারি, তারা টাকার মাধ্যমে মাসুম নামে এক দালালের সাহায্যে সংযোগ পান,বৈধভাবে আবাসিক মিটার দেয়ার কথা বলে তাদের কাছ থেকে ১৭.৫০০/-টাকা নেয়। আরেক সুবিধা ভুগি মেহেদী হাসান (৩৫) বলেন , ডেসকো কোম্পানির ঠিকাদার লালন এর ক্ষমতা বলে মাসুম নিম্নমানের বৈদ্যুতিক তার দিয়ে অনেক টাকার বিনিময়ে ঝুঁকিপূর্ণভাবে দীর্ঘদিন যাবত এই অবৈধ সংযোগ দিয়ে আসছে। রাস্তার উপর দিয়ে বাঁশের খুঁটির মাধ্যমে এই বৈদ্যুতিক লাইন টানার কারণে বিভিন্ন সময় ঝড়োয়া বাতাস,ট্রাক-লোরি বিভিন্ন যানবাহনের সাথে আটকে ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা, কিছুদিন আগে বৈদ্যুতিক তার ছিঁড়ে রাস্তার উপরে পড়ে নিহত হন একই পরিবারের তিনজন।

সেই ভয় ও আতঙ্ক নিয়ে চলাফেরা করতে হয় এলাকাবাসীদের। ডেসকো কোম্পানি ও প্রশাসন,এর বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি এলাকাবাসীদের। এ বিষয়ে ঢাকা ইলেকট্টিক সাপ্লাই কোম্পানি লিমিটেডের খিলক্ষেত বি ও বি বিভাগীও শাখার নির্বাহী প্রকৌশালী মো: মনজুরুল হাসান এর সাথে যোগাযোগ করতে চাইলে তিনি এ বিষয়ে কোন কথা বলবেনা বলে অপরাগতা জানিয়াছেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x