শিরোনাম:
চট্টগ্রামে এক গৃহবধূর ও এক বৃদ্ধার আত্মহত্যা বোয়ালমারীতে অবৈধভাবে সরকারি জমিতে পাকা স্থাপনা বানানোর অভিযোগ আলফাডাঙ্গায় প্রধানমন্ত্রীর বক্তব্যকে বিকৃতি করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন সুনামগঞ্জে সুরমা ইউপি চেয়ারম্যান আমির হোসেন রেজা বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব এনে সংবাদ সম্মেলনে করেছেন ১১জন ইউপি সদস্যরা বোয়ালমারীতে কোটা আন্দোলনের নামে নৈরাজ্য সৃষ্টিকারীদের বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন পিকনিকের ট্রলারে হামলা, লুটপাট। প্রাণ বাচাতে নদীতে লাফ, মরদেহ উদ্ধার।। বরিশালে বাপ ছেলের সিন্ডিকেটের কাছে জিম্মি সার্ভে ও রেজিস্ট্রেশন করতে আসা ছোট নৌযান মালিকরা গোপালগঞ্জে বশেমুরবিপ্রবিতে নিহতের ঘটনার প্রতিবাদে বিক্ষোভ ও মিছিল! গোপালগঞ্জে হেলমেট বিহীন চালকদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থার নির্দেশ- জেলা প্রশাসক পঞ্চগড়ে ২০ লাখ টাকার অবৈধ চা জব্দ করেন জাতীয় রাজস্ব বোর্ড

নিয়ামতপুরে প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ।

মোঃ সিরাজুল ইসলাম
  • আপডেটের সময় : বুধবার, ১১ জানুয়ারী, ২০২৩
32.2kভিজিটর

নওগাঁর নিয়ামতপুর উপজেলার সন্তোষপুর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আইয়ুব আলীর বিরুদ্ধে নানা অভিযোগ উঠেছে। এ বিষয়ে উপজেলা শিক্ষা অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ জমা দিয়েছেন ক্ষুব্ধ এলাকাবাসী।

বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা যায়, প্রধান শিক্ষক ছাত্র ছাত্রীদের কাছ থেকে পুরাতন বই জমা নিয়ে বিক্রি করে দেন। বিদ্যালয়ের শিক্ষার্থীদের দিয়ে টয়লেটের পানি বাহির থেকে আনার গুরুতর অভিযোগও রয়েছে প্রধান শিক্ষকের বিরুদ্ধে। শুধু তাই নয় বিদ্যালয়ে জাতীয় দিবসের মত গুরুত্বপূর্ণ কোন দিবস উদযাপন বিদ্যালয়ে পালন করেন না। এবারের বিজয় দিবসও পালন করেননি প্রধান শিক্ষক বলে জানান ক্ষুব্ধ এলাকাবাসী। প্রধান শিক্ষকের এমন কর্মকাণ্ডে বিব্রত স্কুল পরিচালনা কমিটির সদস্যরা।

সন্তোষপাড়া স্কুল সংলগ্ন বাসিন্দা জান মোহাম্মদ (৫৭) বলেন, স্কুলের কোন নিয়মনীতি নেই। প্রধান শিক্ষক ইচ্ছেমত যা বলে তাই হয়। ছাত্রছাত্রীদের কাছ থেকে বই জমা নিয়ে সেগুলো বিক্রি করে দেন। আর বিজয় দিবসসহ কোন দিবসই পালন করেন না প্রধান শিক্ষক। দিবসের টাকা তুলে নিজ পকেটে রেখে দেন।
মেহেদী হাসান নামের এক যুবক বলেন, কোমলমতি শিশুদের দিয়ে টয়লেটের পানি বাহির থেকে নিয়ে আসতে বলেন প্রধান শিক্ষক।

এছাড়া শিক্ষার্থীদের কাছ থেকে ওই শিক্ষকের দুপুরের খাবারের পর প্লেট ও টিফিন বাটিও পরিষ্কার করিয়ে নেন বলে জানান তিনি।
নাম প্রকাশে অনিচ্ছুক শিক্ষক ও শিক্ষিকা বলেন, স্কুলে কিছু অসঙ্গতি রয়েছে। বিজয় দিবসের বিষয়ে বললে তারা জানান, বিজয় দিবসে শুধু জাতীয় সংগীত হয়েছিল।

স্কুল কমিটির সভাপতি ফুল মোহাম্মদ বলেন, আমি চাকুরী করার কারণে সবসময় উপস্থিত থাকতে পারি না। তবে পুরাতন বই নিতে নিষেধ করেছিলাম। বিজয় দিবস তেমনভাবে উদযাপন করা হয়নি বলে জানান তিনি।
প্রধান শিক্ষক আইয়ুব আলী বলেন, আমার বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা সত্যি না। পুরাতন বই নেওয়া হয় যেন কোন শিক্ষার্থী বই না পেয়ে ফিরে না যায় সেজন্য। জাতীয় দিবস স্বল্প পরিসরে করা হয়েছে।
উপজেলা শিক্ষা অফিসার শহিদুল আলম বলেন, অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে। প্রমাণিত হলে বিধি অনুযায়ী ব্যবস্হা নেওয়া হবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x