শিরোনাম:
গঙ্গাচড়ায় চাল না দিয়ে বৃদ্ধসহ দু’জনকে পেটালেন গ্রাম পুলিশ ! জেলা প্রশাসকের নির্দেশ অমান্য করে আলফাডাঙ্গায় চলছে মাটি কাটার মহোৎসব,উপজেলা প্রশাসন পদক্ষেপ গ্রহনে গাফলতি চট্টগ্রামে ঝুট গুদামে আগুন জেলা প্রশাসন পঞ্চগড় কর্তৃক  আয়োজিত ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী-২০২৪ ইং নওগাঁয় নিজ বাড়ির সামনে খুন হলেন মাতব্বর নওগাঁয় চাঞ্চল্যকর নাজিম হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন ও দুজন গ্রেফতার চট্টগ্রামের কালুরঘাট সেতু যান ও পথচারী চলাচলে প্রস্তুত কালিগঞ্জে ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্ত ৪৭ পরিবারের মাঝে নগদ টাকা বিতরণ ঈদে ভাড়া নৈরাজ্য-সড়ক দুর্ঘটনা বন্ধের দাবি যাত্রীকল্যাণ সমিতির আসাদুজ্জামান বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত

মহান বিজয় দিবস উপলক্ষে মানব সেবা সংস্থা ফেনী এর পক্ষ থেকে সাইকেল র‍্যালি।

মাজেদুল হক জুমন সোনাগাজী ফেনী প্রতিনিধি-
  • আপডেটের সময় : শুক্রবার, ১৬ ডিসেম্বর, ২০২২
42.8kভিজিটর

আজ ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে ফেনী জেলার অন্যতম সামাজিক সেচ্ছাসেবী সংগঠন মানব সেবা সংস্থা ফেনী পক্ষ থেকে বিজয় সাইকেল র‍্যালি করা হয় উক্ত র‍্যালিটি আমির উদ্দিন মুন্সি হাট থেকে আরম্ভ করে ভোরবাজার এডভোকেট বেলায়েত হোসেন উচ্চ বিদ্যালয় মাঠে এসে জাতীয় পতাকা উত্তোলন, জাতীয় সংগীত, শপথ বাক্য পাঠ, জাতীয় পতাকাকে সম্মান প্রদর্শন করে ভোরবাজার, নবাবপুর,সুইচ গেট, সহ নবাবপুর ইউনিয়ন ও আমিরাবাদ ইউনিয়নের বিভিন্ন গুরত্বপূর্ণ সড়ক হয়ে আমির উদ্দিন মুন্সি হাট র‍্যালি সমাপ্ত করা হয়।


মানব সেবা সংস্থা ফেনী’ভারপ্রাপ্ত-সভাপতিঃমুনতাহের আহম্মেদ রাকিব বলেন- মহান বিজয় দিবস আমাদের বাঙ্গালী জাতির জীবনে অবিস্মরণীয় একটি দিন ১৯৭১ সালের এই দিনে ঢাকার রেসকোর্স ময়দানে (বর্তমানে সোহরাওয়ার্দী উদ্যান) নতমস্তকে আত্মসমপর্ণ করেছিল পাকিস্তানি হানাদার বাহিনী।

আর বিজয়ের সেই মাহেন্দ্রক্ষণের ৫০ বছর পেরিয়ে আসার পথে আমরা। বছর ঘুরে আবার এলো বিজয়ের মাস ডিসেম্বর। এবারের মাসটি ভিন্ন অনুভূতি নিয়ে এসেছে। স্বাধীনতাকামী বাঙালির হৃদয়ে মাসটি মহানন্দের, মহা-গৌরবের। স্বজন হারানোর বেদনায় এই মাস একইসঙ্গে শোকের, আবার উদ্‌যাপনেরও বিজয় দিবস আমাদের কাছে খুবই তাৎপর্যপূর্ণ।

কেননা, এ দিনটিতে আমরা পরাধীনতার শিকল থেকে মুক্তিলাভ করতে সক্ষম হয়েছি। ত্রিশ লাখ জীবনের বিনিময়ে অর্জিত হয়েছে আমাদের স্বাধীনতা। অশ্রম্ন আর রক্তের বিনিময়ে পাওয়া এ স্বাধীনতা আমাদের কাছে অত্যন্ত গৌরবের। প্রজন্মের পর প্রজন্ম বয়ে নিয়ে চলেছে মুক্তিযুদ্ধের বিজয়ের পতাকা, গাইছে বিজয়ের গৌরবগাথা।

তাই বিজয় দিবসের গুরুত্ব অপরিসীম। প্রতিবছর এই দিনটি পালনের মধ্যদিয়ে আমাদের নতুন প্রজন্ম এবং বিশ্বকে বারবার মনে করিয়ে দেয় আমাদের মুক্তিযুদ্ধ আর মুক্তিযোদ্ধাদের কথা, বীর শহীদদের কথা। আমরা অনুপ্রাণিত হই আমাদের দেশের গৌরবোজ্জ্বল ইতিহাসের কথা স্মরণ করে।আর তাই প্রতিবছর আমরা স্মৃতিস্তম্ভে পুষ্পঅর্পন করলে ও এবার বিজয় দিবস কে আরো স্মরনীয় করে রাখতে এবার আমরা সাইকেল র‍্যালি আয়োজন করি।

উল্লেখ্য উক্ত সংগঠনটি বিগতদিনে নানা আত্মমানবিক কাজ করে আসছে তার মধ্য উল্লেখ্যযোগ্য করোনার বয়াবহ পরিস্থিতিতে উক্ত মানব সেবা সংস্থা ফেনী বিনা মূল্যে অক্সিজেন সেবা প্রদান করে এচাড়া শীতকালীন শীতবস্ত্র বিতরণ,বৃক্ষ রোপন,পরিষ্কার পরিচন্নতা কেম্পিং, অসহায় দূস্থদের সহযোগিতা সহ নানা মানবিক কাজ করে আসছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x