শিরোনাম:
গোপালগঞ্জে টুঙ্গিপাড়ায় ভ্যানের চাকায় ওড়না পেঁচিয়ে মহিলা মৃত্যু! ইবিতে পরীক্ষা দিতে এসে তোপের মুখে ছাত্রলীগ নেতা বঙ্গমাতা বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি ঢাবি অধ্যাপক রোকনুজ্জামান বিশ্বম্ভরপুরে লাকড়ির ট্রাকে ভারতীয় চিনি আলফাডাঙ্গায় মধুমতি নদী থেকে দুই দিন পর নিখোঁজ শিশুর লাশ উদ্ধার  আলতাফ মিয়া কতৃক মিথ্যা মামলা ও নাগরিক টিভির সুনামগঞ্জ জেলা প্রতিনিধি মুস্তাফিজুর রহমান বাবুর সংবাদ প্রচারের বিরুদ্ধে সংবাদ সম্মেলন নওগাঁ আস্তান মোল্লা ডিগ্রি কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ সড়ক সেক্টর সংস্কার কমিশন গঠনের দাবী যাত্রী কল্যাণ সমিতির বোয়ালমারীতে সোনালীকা ডে, সার্ভিস ও মতবিনিময় সভা অনুষ্ঠিত আলফাডাঙ্গায় ইউনিয়ন বিএনপির কর্মী সম্মেলন অনুষ্ঠিত

ক্ষুধার্ত হনুমান খাবার খেতে শ্রাদ্ধ অনুষ্ঠানে হাজির

এস এম রুবেল (ফরিদপুর) প্রতিনিধি:
  • আপডেটের সময় : শনিবার, ১৯ নভেম্বর, ২০২২
35.2kভিজিটর

বাংলাদেশ পূজা উদযাপন কমিটির কেন্দ্রীয় সদস্য ও বোয়ালমারী উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক প্রশান্ত সাহার শ্রাদ্ধ অনুষ্ঠানে শত মানুষের ভীড়ে খাবার টেবিলে খাবার খেতে বন্য প্রাণী হনুমান ঢুকে পড়ে।

শুক্রবার দুপুরে ফরিদপুর জেলার বোয়ালমারী পৌরসভার ছোট কামার গ্রামে প্রশান্ত সাহার নিজ বাড়িতে তাঁর শ্রাদ্ধ অনুষ্ঠানে শত মানুষের মাঝে দুপুরের খাবার খেতে উন্মুক্ত বন্য প্রাণী হনুমানটি খাবার টেবিলে আমন্ত্রিত অথিতিদের সাথে বসে খাবার খেয়েছেন।

এ খবর ভরা মজলিশে ছড়িয়ে পড়লে সোরগোল পড়ে যায়। আমন্ত্রিত অতিথিবৃন্দ এ দৃশ্য দেখতে রিতিমত ভীড় জমায়েত করেন।

প্রেসক্লাব বোয়ালমারীর সাধারন সম্পাদক কাজী আমিনুল ইসলাম বলেন, খাবারের টেবিলে উঠে উন্মুক্ত বন্য প্রাণী ক্ষুধার্ত হনুমানটি আমার প্লেট নিয়ে খাওয়া শুরু করে। বন্যপ্রাণীটির কাছে খাবারের প্লেট ছেড়ে উঠে দাঁড়ায়, ওই টেবিলে প্রায় ৭-৮ জন লোক বসা ছিলেন, তারাও এক পর্যায় উঠে দাঁড়ায়।

এর ভেতরে হনুমানটা আমার প্লেটের খাবার পছন্দ করেছেন। তিনি আরও বলেন, হয়তোবা হনুমানটি চিংড়িমাছ মাছ পছন্দ করেনা আবার আমার প্লেটে চিংড়িমাছ ছিল না সে জন্যই মনে হয় খাবারটা পশুটি পছন্দ করেছে।

পরে মৃত প্রশান্ত সাহার পুত্র বধু শ্রেয়া সাহা আরও ভাত, মাছ, মিষ্টি, দই নিয়ে দিলে খাওয়া শেষ করে জগ থেকে পানি খেয়ে কেতাদুরস্তভাবে মজলিশ ছেড়ে চলে যায় হনুমানটি।

এ ব্যাপারে অধ্যাপক মিনু সাহা বলেন, এরকম দৃশ্য আমি প্রথম দেখলাম। এটা বিরল ঘটনা।

আমরা খুশি হয়েছি, যে বনের পশুও এসে আমার স্বামীর শ্রাদ্ধর খাবার খেয়ে গেলো। এতে হয়তো আমার প্রয়াত স্বামীর মঙ্গল হবে।

এ বিষয়ে উপজেলা চেয়ারম্যান এম এম মোশাররফ হোসেন বলেন, বন্য পশু হনুমানটি হয়তোবা কোন ট্রাকের ওপর চড়ে বন থেকে লোকালয়ে এসে পড়েছে। তাঁর ক্ষুধার্তের কারণে কোন বাঁধা না মেনে ভরা মজলিশে ঢুকে খাবার খেয়েছে। এমন বহু বন্য প্রাণী লোকালয়ে ঢুকে পড়ছে।

তাই আমাদের উচিত বন্য পশু গুলোকে খাবার খেতে দিয়ে কোন প্রকার আঘাত বা বন্দি না করে উন্মুক্ত ঘুরে বেরাতে সহায়তা করা উচিত। তাহলে পশু গুলো আবার এক সময় নির্দিষ্ট স্থানে চলে যাবে, এবং পরিবেশ পরিচিতিও ঠিক থাকবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x