শিরোনাম:
পঞ্চগড়ের দেবীগঞ্জে ঈদের দিন সাবেক পরকীয়া প্রেমিকের হাতে নিহত হয়েছেন শাহনাজ পারভীন নামে এক গৃহিণী। পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন যুবলীগ নেতা নূরে আলম। পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন যুবলীগ নেতা সাওন চৌধুরী গভীর রাতে দরজায় কড়া নাড়লেন প্রাণিসম্পদ মন্ত্রী, দিলেন ঈদের উপহার পাটগ্রাম উপজেলা বাসিকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন ওসি আবু সাইদ চৌধুরী গোপালগঞ্জে বড়ফা গ্রামের টাইলস মিস্ত্রী খুন চট্টগ্রামের অর্ধশতাধিক গ্রামে ঈদ কাল গোপালগঞ্জে ঈদুল ফিতরের নামাজের প্রধান জামাত অনুষ্ঠিত হবে সারা দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন সাংবাদিক চট্টগ্রামে বখাটে মতিনের অত্যাচারে অতিষ্ঠ এলাকায়বাসী

কাকুরিয়া দুলাল মাঝির দোকানে আবার হামলা: নেতৃত্বে আলাউদ্দিন গং

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় : রবিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২৪
কাকুরিয়া দুলাল মাঝির দোকানে আবার হামলা
রাতে হামলা করার সময় তোলা ছবি।
52.2kভিজিটর

দোকানে দোকানে চাঁদা, মোটরসাইকেল চালক (উভার) থেকে চাঁদা বাজি ও জমি দখল নিয়ে বিগত হামলা মামলার পর, আলাউদ্দিন গং এর সন্ত্রাসী গ্রুপটি ১৬-০২-২০২৪ ইং রোজ শুক্রবার সন্ধ্যার পর আবার কাকুরিয়া বাজার দুলাল মাজির দোকানে হামলা চালায়।

এই হামলায় নেতৃত্ব দেয় আলাউদ্দীন বেপারীর চাঁদা বাজি টিমের নেতা-
১/শরিফ শেখ, পিতা-বসু শেখ, গ্রাম- আবদা।
২/আলাউদ্দিন খা, পিতা-নছির খা, গ্রাম- শংকর পাশা।
৩/মনির তালুকদার, পিতা- রশিদ তালুকদার, গ্রাম- কাকুরিয়া।
৪/মাসুদ রানা আব্বাস, পিতা-আলাউদ্দিন দফাদার, গ্রাম- বিশোর।
৫/রিয়াজ সরদার, পিতা-আলাউদ্দিন সরদার, গ্রাম- কাকুরিয়া।
৬/রাশেদ বেপারী, পিতা- আমির হোসেন বেপারী, গ্রাম- বিশোর। এরা সহ অজ্ঞাত নামা ১৫/২০ জনের চাঁদাবাজি বাহিনীর একটি গ্রুপ সন্ধ্যার পরে কাকুরিয়া বাজার মন্টু মাঝির ছেলে দুলাল মাঝির দোকানে হামলা চালায়।

প্রথমে গালিগালাজ এরপর রামদা ও স্থানীয় অস্ত্রশস্ত্র নিয়ে ঝাঁপিয়ে পড়ে স্থানিয়রা জানান, বিভিন্ন জায়গায় মারামারি চর দখল জমিদখল ও চাঁদাবাজির সাথে এরা জড়িত। এদের মধ্যে অনেকের বিরুদ্ধে একাধিক মামলাও রয়েছে। অনেকে জেল খেটেছেন অনেকে মাঝেমাঝে হাজিরা দিয়ে আসছেন। পুলিশের খাতায় এরা তালিকাভুক্ত চিহ্নিত সন্ত্রাস ও চোঁদাবাজ। গতকাল দুলাল মজির দোকানে হামলার ঘটনায় উল্লেখিত ব্যক্তিরা সহ ১৫/২০ জন জরিত। ডাকচিৎকার সুনে বাজারের অন্যান্য দোকানদার ও কাস্টমারা জড়ো হলে চাঁদাবাজরা পালিয়ে যায়।

এবিষয়ে ইউপি সদস্য আলাউদ্দিন দফাদার বলেন ঘটনা আমি শুনেছি, আমি ঘটনার সময় কাকুরিয়া বাজার ছিলাম না একতা বাজার ছিলাম। অতি উৎসাহিত হয়ে যারা এসব ঘটনা করে এর দায়ভার তারাই নিবে, আমি কাউকে বাজারে বা দোকানে চাঁদাবাজি মারামারি করতে বলিনি। আমার ফ্যামিলির কেউ হয়ে থাকলে তার বিচার আমি করব। কিন্তু অন্য ফ্যামিলির যারা এর সাথে জড়িত তাদের দায়ভার আমি নিবোনা।

নাম প্রকাশ না করে বাজারের একাধিক ব্যবসায়ী ও এলাকার একাধিক একাধিক সূত্র জানান, মন্টু মাঝির দোকানে বিগত হামলার ঘটনায় RAB এর হাতে গ্রেফতার হওয়ার সুত্রধরেই আলাউদ্দিন দফাদার এর গ্রুপটি এই হামলার নেতৃত্ব দিচ্ছেন এবং ঐ মামলা উঠানোর জন্যও তারা বিভিন্ন ভাবে পায়তাড়া করছেন।

উল্লেখ্যযে,
বরিশালের হিজলা উপজেলার হিজলাগৌরব্দী ইউনিয়নের ইউপি সদস্য আলাউদ্দি বেপারী ওরফে আলাউদ্দিন দফাদার গত ১৪ জুন দুপুরের দিকে বরিশাল RAB-8 এর একটি যৌথ অভিজানে আটক হয়। এর পর হিজলা থানায় প্রেরণ করা হলে, থানা থেকে বরিশাল কারাগারে পাঠানো হয়।

বিজয় নিউজ এর সূত্র অনুযায়ী:
স্থানীয়রা জানান, দফাদার আলাউদ্দিন গ্রুপটি এলাকায় খুবই ভয়ংঙ্কর, চর-দখল, জমি-দখল, গরুচুরি, ডাকাতি, দোকান মাছ ঘাট, মটর সাইকেল চালক সহ বিভিন্ন স্থাপনায় চাঁদাবাজি করেই যাচ্ছে।

আ’লীগ নেতা ফিরোজ জানান, এরা সুযোগসন্ধানী। সবসময় এরা সরকার দলের সাথে থাকে। অপরাধ অপকর্ম এদের কাজ। তার পরেও এদের কদর বেশী। এদের কারণে ত্যাগী আ’লীগ কর্মীরা সবসময় দল থেকে সুবিধা বঞ্চিত থাকে।
এ সব নেতারা সাধারণ চুরির ভাগিদার, গরুচুরির ভাগিদার আবার শালিশের ভাগের বড় অংশীদার। অংশীদার ডাকাতিরও।

হিজলাগৌরব্দী ইউনিয়নের ভূমিদস্যু আলাউদ্দিন বেপারী (দফাদার)। তার বিরুদ্দে স্থানীয়দের রয়েছে নানা অভিযোগ। চর দখর, ভুমি দখল, গরুর চোরের ব্যবসা, ইয়াবা মাদক কারবারি নেটওয়ার্ক এর প্রধান বলে দাবি তাদের।

এলাকাবাসীর দাবি সন্ত্রাসী গ্রুপটি দির্ঘদিন যাবত হিজলা গৌরব্দী ইউনিয়নের কয়েকশত একর জমি জোর দখলে রেখেছেন। মুল মালিকদের ক্ষমতার দাপটে দুরে সরিয়ে রাখছেন আলাউদ্দিন গ্রুপ। মন্টু মাঝির নিজের কেনা জমি বিগত ১৫ বছর যাবৎ জোর দখল করে ভোগ করে আলাউদ্দিন বেপারী ও তার সন্ত্রাসী বাহিনী। এই জোর দখলের জের ধরে দোকানের ভিতরে হামলা করা হয়। সাথে সাথে আরটিভি, এশিয়ান টিভি,, বিভিন্ন অনলাইন টিভি সহ অনলাইন পত্রিকায় নিউজ ছড়িয়ে পরে, এক পর্যায় থানায় মামলা হয়, কিন্তু আসামি গ্রেফতার করতে পুলিশ ঘরিমসী করলেও, RAB এর হাতে গ্রেফতার হন প্রধান আসামী আলাউদ্দিন দফাদার।

এ ঘটনায় হিজলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ ইউনুস মিয়া জানায় আলাউদ্দিন বেপারীর বিরুদ্ধে রয়েছে একাধিক মামলা। তাকে কাকুরিয়া বাজারের ব্যবসায়ীর দোকানে হামলা ভাংচুর মারধর ও সন্ত্রাসী’র ঘটনায় গ্রেফতার করা হয়েছে।

নাম প্রকাশ্যে অনুচ্ছুক স্থানিয় একাধিক ব্যাক্তি জানায় এদের কাছে ব্যবসায়ীরা জিম্মি। কোষ্টগার্ড অবৈধ কারেন্ট জাল আটক করলে আলাউদ্দিন ও তার বাহিনী কোষ্টগার্ডের উপর হামলা চালায়। ওই হামলায় কোষ্টগার্ডের এক সৈনিক আহত হয়। ইউপি সদস্য আলাউদ্দিন বেপারী মন্টু মাঝির উপর হামলার ঘটনা স্কীকার করে বলেন আমার লোকজন হামলা করেছে।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এনায়েত হোসেন হাওলাদার জানায় আলাউদ্দিন বেপারী হিজলা গৌরবদি ইউনিয়নে অনেক দুর্নীতি ও অনিয়মের সাথে জড়িত এর শাস্তি হওয়া উচিত।

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x