শিরোনাম:
চট্টগ্রামে এক গৃহবধূর ও এক বৃদ্ধার আত্মহত্যা বোয়ালমারীতে অবৈধভাবে সরকারি জমিতে পাকা স্থাপনা বানানোর অভিযোগ আলফাডাঙ্গায় প্রধানমন্ত্রীর বক্তব্যকে বিকৃতি করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন সুনামগঞ্জে সুরমা ইউপি চেয়ারম্যান আমির হোসেন রেজা বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব এনে সংবাদ সম্মেলনে করেছেন ১১জন ইউপি সদস্যরা বোয়ালমারীতে কোটা আন্দোলনের নামে নৈরাজ্য সৃষ্টিকারীদের বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন পিকনিকের ট্রলারে হামলা, লুটপাট। প্রাণ বাচাতে নদীতে লাফ, মরদেহ উদ্ধার।। বরিশালে বাপ ছেলের সিন্ডিকেটের কাছে জিম্মি সার্ভে ও রেজিস্ট্রেশন করতে আসা ছোট নৌযান মালিকরা গোপালগঞ্জে বশেমুরবিপ্রবিতে নিহতের ঘটনার প্রতিবাদে বিক্ষোভ ও মিছিল! গোপালগঞ্জে হেলমেট বিহীন চালকদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থার নির্দেশ- জেলা প্রশাসক পঞ্চগড়ে ২০ লাখ টাকার অবৈধ চা জব্দ করেন জাতীয় রাজস্ব বোর্ড

মেহেরপুরে রমেশ ক্লিনিকে ভুল চিকিৎসায় নার্সের মৃত্যু।

হাসানুজ্জামান- মেহেরপুরঃ
  • আপডেটের সময় : রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৩
ভুল চিকিৎসায় নার্সের মৃত্যু
77.4kভিজিটর

মেহেরপুর শহরের রমেশ ক্লিনিকে অ্যানেসথেসিয়া প্রয়োগে ভুল করায় স্বর্ণালী খাতুন নামের এক রোগীর মৃত্যুর অভিযোগ উঠেছে। স্বর্ণালী খাতুন মেহেরপুর শহরের মল্লিক পাড়ার সাদ্দাম হোসেনের স্ত্রী ও রমেশ ক্লিনিকের সিনিয়র স্টাফ নার্স।রোগীর স্বজনরা জানায়, অ্যানেসথেসিয়ার সময় মাত্রাতিরিক্ত ঔষধ প্রয়োগের কারণে স্বর্ণালী খাতুনের আর জ্ঞান ফেরেনি।

ওই সময় স্বর্ণালীর মৃত্যু হয়েছে মর্মে গুজব ছড়িয়ে পড়লে এলাকাবাসী উত্তেজিত হয়ে রমেশ ক্লিনিকে হাজির হয়। দুদিন ধরেই রোগীর স্বজন ও এলাকাবাসীর ভিতরে ক্ষোভ বিরাজ করছিলো। মৃত্যুর সংবাদে এলাকা আরো উত্তপ্ত হলে পুলিশ ঘটনাস্থলে এসে পরিবেশ শান্ত করে।পরিবারের অভিযোগ, গত বৃহস্পতিবার (২১সেপ্টেম্বর) বিকালে মেহেরপুর শহরের মল্লিক পাড়ার রমেশ ক্লিনিকের সিনিয়র স্টাফ নার্স স্বর্ণালী খাতুনের পেটে ব্যথা ওঠে। এ সময় ঢাকা থেকে আগত ক্লিনিকের কর্তব্যরত চিকিৎসক জাহিদ হাসান বিপু পরীক্ষা করে জানান, রোগীর অ্যপেনটিসাইটিসের ব্যথা উঠেছে। দ্রুত অপারেশন করতে হবে।এদিন সন্ধ্যায় পরিবারের সদস্যদের কিছু না জানিয়েই রোগী স্বর্ণালীকে অপারেশন থিয়েটার (ওটিতে) নেওয়া হয়।

অপারেশনের আগে অ্যানেসথেসিয়ার চিকিৎসককে না ডেকে ঐ ক্লিনিকের ম্যানেজার শহিদুল নিজেই অ্যানেসথেসিয়ার চিকিৎসকের সাথে ফোনে পরামর্শ নিয়ে রোগীর শরীরে ইনজেকশন প্রয়োগ করে।এরপর অপারশন শেষ হলেও রোগীর জ্ঞান না ফিরলে রোগীকে মেহেরপুর জেনারেল হাসপাতালের আইসিইউ বিভাগে নেওয়া হয়। রোগীর অবস্থার উন্নতি না হলে শুক্রবার তাকে ঢাকা মেডিকেলে রেফার করা হয়।

ঢাকায় নেওয়ার পথে তার মৃত্যু হয়।তবে ক্লিনিক ম্যানেজার শহিদুলের দাবি, অ্যানেসথেসিয়ার চিকিৎসক মেহেদি হাসান নিজে অ্যানেসথেসিয়া দিয়েছেন। এ ঘটনার পর থেকে ডা. মেহেদি হাসান আত্মগোপনে রয়েছেন। তার ফোনও বন্ধ রয়েছে। রুগীর স্বজন শয়ন বলেন, আমার ভাবিকে কখন কিভাবে কোন ডাক্তার দিয়ে অপারেশন করা হয়েছে, আমাদের পরিবারেরর কেউ জানে না।

ইতিপূর্বেও রমেশ ক্লিনিকে এভাবে তিনজন রুগীর মৃত্যু হয়েছে। ক্লিনিকটির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি জানাচ্ছি।রমেশ ক্লিনিকের ম্যানেজার শহিদুল ইসলাম বলেন, সঠিক নিয়মে অপারেশন হয়েছে। কিন্তু রোগীর উচ্চ রক্তচাপ ছিলো। প্রেশারের ঔষধ না খাওয়ার কারনে রোগীর হয়ত ব্রেন স্ট্রোক হয়ে মৃত্যু হয়েছে।অতিরিক্ত পুলিশ সুপার প্রশাসন কামরুল আহসান বলেন, পরিবারকে লিখিত অভিযোগ দেবার জন্য বলা হয়েছে। অভিযোগ পেলে পুলিশ আইনগত ব্যবস্থা নেবে। সিভিল সার্জেন ডা. জওয়াহেরুল আনাম সিদ্দিকী বলেন, অভিযোগ পেলে তদন্ত বোর্ড গঠন করে ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে শনিবার দুপুরের পর স্বর্ণালীর মরদেহ মেহেরপুরে এসে পৌঁছালে স্বর্ণালীর মরদেহবাহী অ্যাম্বুলেন্স রমেশ ক্লিনিকের সামনে রেখে এলাকাবাসী ক্লিনিক বন্ধের দাবিতে অবরোধ শুরু করেন। এ সময় এলাকাবাসী রমেশ ক্লিনিকের ব্যবস্থাপক শহিদুল ইসলামের বিচার দাবি জানান। এলাকার শত শত নারী পুরুষ দীর্ঘক্ষণ রাস্তার উপরে অবস্থান করেন।

খবর পেয়ে জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান গোলাম রসুল, সদর থানা পুলিশের ওসি সাইফুল ইসলাম ও ডিবির ওসি সাইফুল আলম উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। পরিবেশ শান্ত রাখতে ক্লিনিক চত্বরে মেহেরপুর থানা পুলিশ ও ডিবি পুলিশের দুইটি ইউনিট মোতায়ন করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x