শিরোনাম:
আমতলীতে ভ্রাম্যমান আদালতের অর্থ দন্ড ও অবৈধ পলিথিন জব্দ। গোপালগঞ্জে মেডিকেলে সাপে কাটা রোগী চিকিৎসা অবহেলায় মৃত্যু সালথায় ইউনিয়ন চেয়ারম্যান গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ ও পুরস্কার বিতরণ চট্টগ্রামে সহকারির বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ বোয়ালমারীতে নবাগত ইউএনওকে বীরমুক্তিযোদ্ধাদের সংবর্ধনা কর্নফুলীতে লাফ দেয়া ব্যাক্তির১০ দিন পর লাশ উদ্ধার চট্টগ্রামে ভুয়া মহিলা ডাক্তার , লাখ টাকা জরিমানা রোটারি ক্লাব অব চিটাগাং রেইনবোর ২০২৪ – ২০২৫ সালের ১ম মত বিনিয় সভা। বঙ্গবন্ধুর সমাধিতে বরিশাল রেঞ্জের ডিআইজি’র শ্রদ্ধা নিবেদন চট্টগ্রামে ঘরের দরজা ভেঙে দুর্ধর্ষ চুরি

মিরপুর আরসাদ হাসান হত্যার বিচার চেয়ে পরিবারের মানববন্ধন

এম মনির চৌধুরী রানা
  • আপডেটের সময় : সোমবার, ৪ সেপ্টেম্বর, ২০২৩
হত্যার বিচার চেয়ে পরিবারের মানববন্ধন
62.5kভিজিটর

সড়কে অবকাঠামো নিমাণে বৈপ্লবিক পরিবতন আসার কারণে যানবাহনের গতি বেড়েছে। গতিময় বিশৃংখল সড়কে প্রতিদিন শত-শত মানুষ দুঘটনার শিকার হচ্ছে। এহেন ভয়াবহ সড়ক দুঘটনা প্রতিরোধে যথাযত পদক্ষেপ না নিয়ে সরকার নানা ভুল তথ্য দিয়ে সড়ক দুঘটনা ও প্রাণহানি কমছে বলে নানান ভাবে জাহির করছে।

অনতিবিলম্বে সড়কে দুর্ঘটনার নামে ধারাবাহিক হত্যা বন্ধের দাবী জানিয়েছে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোঃ মোজাম্মেল হক চৌধুরী। তিনি বলেন, অধিকাংশ সড়ক দুঘটনার মামলা হয় না। মামলা হলেও বিচার হয় না। বিচার হলেও রায়ের বাস্তবায়ন হয় না। ফলে অপরাধীরা কাউকে পরোয়া করে না। নতুন সড়ক পরিবহন আইন কাযকর হলেও সড়কে দৃশ্যমান কোন অগ্রগতি নেই। ফলে অপরাধীরা বারবার পার পেয়ে যাচ্ছে। তাই এই সেক্টরে আইনের শাসন প্রতিষ্টার জন্য সরকারের রাজনৈতিক অঙ্গিকার বাস্তবায়নের দাবী জানান তিনি। একই সাথে মিরপুরের কালশীতে সড়ক দুঘটনায় নিহত বিড়াল প্রেমী আরসাদ হাসান হত্যার বিচার ও তার পরিবারের সদস্যদের নিরাপত্তা প্রদানের দাবী জানান তিনি।

আজ (০৩ সেপ্টেম্বর) সকালে ১১টায় নগরীর জাতীয় প্রেসক্লাবের সামনে সম্প্রতি মিরপুরের কালশীতে সড়ক দুঘটনায় নিহত আরসাদ হাসানের হত্যার বিচার ও তার পরিবারের সদস্যদের নিরাপত্তার দাবীতে আয়োজিত এক মানবন্ধন কমসূচিতে অংশ নিয়ে উপরোক্ত বক্তব্য রাখেন তিনি।

নিহত আরসাদ হাসানের পরিবার ও মিরপুর এলাকাবাসীর উদ্যোগে আয়োজিত মানবন্ধন কমসূচিতে সভাপতিত্ব করেন সড়ক দুঘটনায় নিহত আরসাদ হাসানের মেয়ে রাহিলা আঞ্জুম খুশবু তিনি বলেন, সড়ক র্দুঘটনায় পিতা হত্যা মামলা করে আমরা বেকায়দায় আছি। বাসের মালিক পক্ষে লোকজন দফায় দফায় হুমকি দিচ্ছে মামলা প্রত্যাহার করতে। পুলিশের তদন্তকারী র্কমর্কতা আপোষ করার প্রস্তাব দিচ্ছে। সড়ক র্দুঘটনায় নিহত পিতার হত্যার বিচার চেয়ে আমার এখন নিরাপত্তা হীনতায় ভুগছি।

এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সড়ক দুর্ঘটনায় হতাহত পরিবার ফোরামের আহব্বায়ক মনজুর হোসেন ইশা বলেন, সড়ক র্দুঘটনায় ক্ষতিগ্রস্ত প্রতিটি পরবিারকে সরকারের তরফ থেকে ক্ষতি পুরণ দিতে হবে।

বাংলাদেশ সাধারন নাগরিক সমাজের আহবায়ক, মহিউদ্দীন আহমদ বলেন, যে সড়কে মানুষ নিরাপত্তা বোধ করে না এধরণের মহাসড়ক, ফ্লাইওভার, এলভিটেডে এক্সপ্রসেওয়রে নির্মাণ করে লাভ কি। সবার আগে জনগণের নিরাপত্তার কথা ভাবতে হবে, জনগণের নিরাপত্তার কথা মাথায় রাখতে হবে।

এতে আরো উপস্থিত ছিলেন,

বাংলাদেশ মোবাইল ফোন রিচাজ ব্যবসায়ী অ্যাসোসিয়েশনের সভাপতি আমিনুল ইসলাম বুলু, বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির এম মনির চৌধুরী রানা, মোস্তানছিরুল হক চৌধুরী, মনজুর হোসেন প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x