শিরোনাম:
বোয়ালখালীতে নবনিযুক্ত ১৪ জন স্বাস্থ্য সহকারীদের বরণ অনুষ্ঠান সম্পুন্ন গোপালগঞ্জে টুঙ্গিপাড়ায় চাঁদা আদায় করতে গিয়ে জনতার হাতে আটক -০১ চট্টগ্রামে সীমানা গুলোই সস্ত্রাসীদের নীরব আস্তানা : প্রশাসন নিরব চট্টগ্রামে এক ইউপি চেয়ারম্যান গ্রেফতার সাংবাদিক জুয়েল খন্দকারের বিরুদ্ধে কাউন্সিলর সাহেদ ইকবাল বাবুর মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে প্রতিবাদ সভা অনুষ্টিত চাঁদার দাবিতে হাবিববাহিনীর হামলায় আহত ১, এলাকাবাসীর ঝাড়ু মিছিল সদ্য যোগদানকৃত রেঞ্জ ডিআইজির সাথে সৌজন্য সাক্ষাৎ কাশিয়ানির রাহুথড় উদয়ন বিদ্যাপিঠ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের অধ্যক্ষ অপসারণ কাশিয়ানীতে নকল পণ্যের ভ্রাম্যমাণ আদালত অভিযান বোয়ালখালীতে গাছ কাটাকে কেন্দ্র করে আহত ৫

এনায়েতপুরে বেতিল বহুমুখী উচ্চ বিদ্যালয়ে দুর্নীতি” অধ্যক্ষকে কারাগারে প্রেরণ।

সোহেল রানা চৌহালী সিরাজগঞ্জ প্রতিনিধি:
  • আপডেটের সময় : বুধবার, ৩০ আগস্ট, ২০২৩
অধ্যক্ষকে কারাগারে প্রেরণ
32.2kভিজিটর

সিরাজগঞ্জের এনায়েতপুরের বেতিল বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মো আখরুজ্জামানএর বিরুদ্ধে শিক্ষার্থীদের দেয়া পরীক্ষা ও টিউশন ফি প্রতারনামূলকভাবে আদায় ও আত্মসাতের অভিযোগে কারাগারে প্রেরণের আদেশ দিয়েছে আদালত। বুধবার দুপুরে বরখাস্তকৃত অধ্যক্ষ মো আখরুজ্জামান আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে বিজ্ঞ এনায়েতপুর থানা আমলী আদালতের বিজ্ঞ বিচারক জনাব শাহরিয়ার শহীদ বাপ্পি, জামিন আবেদনের আবেদন না-মঞ্জুর করে আসামীকে জেল হাজতে প্রেরণ করেন।

মামলার বাদী ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো হাফিজুর রহমান হাফিজ জোয়াদ্দার জানান, আখতারুজ্জামান দায়িত্ব থাকাকালীন শিক্ষা প্রতিষ্ঠানের করোনাকালীন ছাত্রদের পরীক্ষার ফি ও টিউশনি ফি সহ বিভিন্নখাতের টাকা প্রতারণামূলকভাবে আত্মসাৎ করার অভিযোগে গর্ভনিং বডি একটি অডিট কমিটি গঠন করে তদন্ত কমিটি গঠন করেন এবং তদন্ত কমিটির প্রতিবেদনে টাকা আত্মসাৎ এর অভিযোগ প্রাথমিকভাবে সত্যতা পেলে গভর্ণিং বডি বিগত ০২/০৬/২১ইং তারিখে সাময়িকভাবে বরখাস্ত করেন। পরে প্রতিষ্ঠানের পরিচালনা কমিটি বিগত ১৭/১০/২১ তারিখে রেজুলেশনের মাধ্যমে বরখাস্তকৃত অধ্যক্ষ মো আখরুজ্জামানের বিরুদ্ধে অত্র প্রতিষ্ঠানের পক্ষে ভারপ্রাপ্ত অধ্যক্ষ জনাব মো হাফিজুর রহমান হাফিজ জোয়াদ্দারকে বাদী করে এনায়েতপুর থানা আমলী আদালতে দন্ডবিধির ৪০৮/৪২০ ধারায় ক্রিমিনাল মামলা করেন।

বাদী পক্ষের আইনজীবি অত্র প্রতিষ্ঠানের সাবেক ছাত্র সুপ্রিম কোর্টের আইনজীবী নিখিল কুমার ঘোষ জানান, মামলাটি বিজ্ঞ আদালত সরাসরি আমলে নিয়ে পিবি আইকে তদন্তের নির্দেশ দেন। পিবিআই উক্ত মামলাটি প্রায় একবছর যাবত নিবিড়ভাবে তদন্ত করে বরখাস্তকৃত অধ্যক্ষ মো আখরুজ্জামানের বিরুদ্ধে টাকা আত্মসাৎ এর অভিযোগের সত্যতা পায়।

অধ্যক্ষ এর বিরুদ্ধে প্রতিবেদনে প্রায় সাত লক্ষ টাকার অভিযোগ আমলে নিয়ে পরবর্তীতে সি আর: ৪১/২৩(এনা:) মামলায় বিজ্ঞ এনায়েতপুর থানা আমলী আদালত ৪০৮/৪২০ ধারা আমলে নিয়ে মো আখরুজ্জামানকে ৩০/০৮/২৩ তারিখে হাজির হবার জন্য সমন জারি করেন। বুধবার আদালতে অভিযুক্ত বরখাস্তকৃত অধ্যক্ষ হাজির হয়ে জামিন আবেদন করলে আদালত জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরনের আদেশ দেয়। আসামীপক্ষে আইনজীবী হিসেবে ছিলেন এডভোকেট আব্দুর রহমান দুলাল।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x