শিরোনাম:
ঝালকাঠি টিটিসির অধ্যক্ষের সরকারি গাড়ি ভাড়ায় চালিত মাইক্রোবাসস্ট্যান্ডে। চট্রগ্রামের আলিচিত আয়াত হত্যা দেহের দুই টুকরার খোঁজ মিলেছে সাগরপাড়ে। পূর্বাচল ৩০০ফিট রাস্তা অনাকাঙ্ক্ষিত মরন ফাঁদ রাজাপুরে বিএনপির ১০৬জন নেতাকর্মীর নামে বিস্ফোরক আইনে মামলা। মাননীয় প্রধানমন্ত্রীর জনসভার নিরাপত্তায় থাকবে সাড়ে সাত হাজার পুলিশ বাহিনী। পতেঙ্গা সমুদ্র সৈকত দোকান মালিক সমবায় সমিতি লিঃ এর ত্রি-বার্ষিক নির্বাচনোত্তর শপথ গ্রহন। রূপগঞ্জে ভুল চিকিৎসায় ৭ বছরের শিশু মাইমনার মৃত্যু রাজাপুরে স্কুল ছাত্রীর মরাদেহ উদ্ধার হাটহাজারীতে জিপিএ-৫ পেয়েছে ৮১৯ জন ছাত্র ছাত্রী। ড. আকতার হামিদ পদক- ২০২১ পেলেন সুলতানুল আলম চৌধুরী।

পাবনায় ১৪৪ ধারা উপেক্ষা করে অবৈধভাবে চলছে ইট ভাটা : আইনশৃঙ্খলা অবনতির আশংকা

চেতনা ডেস্কঃ পাবনা প্রতিনীধি
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ১৭ নভেম্বর, ২০২২

পাবনায় ঈশ্বরদীতে বৃদ্ধ মোসলেম উদ্দিনের জমি দখল করে ১৪৪ ধারা উপেক্ষা করে অবৈধভাবে চালানো হচ্ছে ইট ভাটা৷ উক্ত বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীর অবনতির আশংকা লক্ষ্য করা যায়।

বৃদ্ধ মোসলেম উদ্দিনের পারিবারিক সুত্রে পাওয়া জমি অবৈধভাবে দখল করে চালাচ্ছে ইট ভাটা।পাবনা জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতের ১৪৪ ধারা জারিকে উপেক্ষা করে ইটভাটা চালাচ্ছে আটঘড়িয়া উপজেলার দেবোত্তর ইউনিয়নের বেহার আলী মোল্লার সন্তান মোঃ মোক্তার মোল্লা।

বৃদ্ধ মোসলেম উদ্দিন তার জমির উপর গেলে তাকে অকথ্যভাষায় গালিগালাজ করে মেরে ফেলার হুমকি দেয় মোক্তার মোল্লা। বৃদ্ধ মোসলেম উদ্দিনের পাবনা জেলার ইশ্বরদী থানার ভবানীপুরে প্রায় ৩ বিঘা জমি রয়েছে, উক্ত জমি দখল করে অবৈধভাবে ইটভাটা চালাচ্ছে মোক্তার মোল্লা।

১৪৪ ধারা জারির পরেও আদালতকে বৃদ্ধাঙ্গুলি দিয়ে মোক্তার মোল্লা চালাচ্ছে ইট ভাটা৷ পাশাপাশি জমির মালিক মোসলেম সেখানে প্রতিদিন অবস্থান করছে তবুও কিছুই হচ্ছে না৷ এতে আইন শৃঙ্খলা বাহিনীর চরম অবনতির আশংকা রয়েছে।

ভবানীপুর এলাকার নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যাক্তি জানান, মোক্তার মোল্লা বিভিন্ন ক্যাডারের ছত্রছায়ায় এই জমি দখল করে অবৈধভাবে খড়ি পুড়িয়ে ইটভাটা চালাচ্ছে এতে আমার এলাকার স্বাস্থ্যঝুকি রয়েছে পাশাপাশি বৃদ্ধ মোসলেমকে প্রতিদিন ভয়ভীতি দেখিয়ে ইটভাটার জায়গা থেকে বের করে দেয়।

এ বিষয়ে মোক্তার মোল্লা জানান, আমি ১৪৪ ধারা বিষয়ে কিছুই জানি না। আপনি আমার সাথে দেখা করুন জরুরীভাবে এই বলে মুঠোফোনের লাইন কেটে দেয়।

এ বিষয়ে বৃদ্ধ মোসলেম উদ্দিন জানান, আমি নিরাপত্তাহীনতায় ভুগছি। আমার জমিটা আমাকে ফিরিয়ে দেওয়ার জন্য প্রশাসনের কাছে সাহায্য চাওয়ার পর আদালত ১৪৪ ধারা জারি করলেও সেটা উপেক্ষা করে চালাচ্ছে ইট ভাটা। আমার জমির উপর গেলে অকথ্যভাষায় গালিগালাজ ও ভয়-ভীতি প্রদর্শন করে।

এ বিষয়ে ইশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অরবিন্দ সরকার জানান, ১৪৪ ধারা জারি উপেক্ষা করে ভাটা চালানোর বিষয়টি সম্পর্কে অবগত হয়েছি। অতিদ্রুত আইননুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x