শিরোনাম:
ঝালকাঠি টিটিসির অধ্যক্ষের সরকারি গাড়ি ভাড়ায় চালিত মাইক্রোবাসস্ট্যান্ডে। চট্রগ্রামের আলিচিত আয়াত হত্যা দেহের দুই টুকরার খোঁজ মিলেছে সাগরপাড়ে। পূর্বাচল ৩০০ফিট রাস্তা অনাকাঙ্ক্ষিত মরন ফাঁদ রাজাপুরে বিএনপির ১০৬জন নেতাকর্মীর নামে বিস্ফোরক আইনে মামলা। মাননীয় প্রধানমন্ত্রীর জনসভার নিরাপত্তায় থাকবে সাড়ে সাত হাজার পুলিশ বাহিনী। পতেঙ্গা সমুদ্র সৈকত দোকান মালিক সমবায় সমিতি লিঃ এর ত্রি-বার্ষিক নির্বাচনোত্তর শপথ গ্রহন। রূপগঞ্জে ভুল চিকিৎসায় ৭ বছরের শিশু মাইমনার মৃত্যু রাজাপুরে স্কুল ছাত্রীর মরাদেহ উদ্ধার হাটহাজারীতে জিপিএ-৫ পেয়েছে ৮১৯ জন ছাত্র ছাত্রী। ড. আকতার হামিদ পদক- ২০২১ পেলেন সুলতানুল আলম চৌধুরী।

বন্ধুসভার আয়োজনে বুদ্ধি প্রতিবন্ধী শিশুদের মাঝে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

মো. নাঈম হাসান ঈমন, ঝালকাঠি প্রতিনিধিঃ
  • আপডেটের সময় : শুক্রবার, ১১ নভেম্বর, ২০২২

প্রথম আলোর ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঝালকাঠির সুইড বাংলাদেশ বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করে ঝালকাঠি বন্ধুসভার বন্ধুরা।

বৃহস্পতিবার (১০নভেম্বর) দিনের একটি অংশে তাদের সাথে চিত্রাঙ্কনের পাশাপাশি আনন্দ হই হুল্লোড় ও একসঙ্গে খাওয়াদাওয়া ও তাদের গল্প শুনেন বন্ধুরা।

সুইড বাংলাদেশ বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষক লুৎফুন্নেছা জানান, বন্ধুসভা’র চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন এই বিদ্যালয়ে করায় তিনি বেশ আনন্দিত। বন্ধুদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তারা যখন মানবিক এই বন্ধুদের সাথে মিলিত হয় তারা বেশ আনন্দ অনুভব করেন। এতে করে তাদের আরো বিকাশও সাধিত হয়।

বন্ধুসভার উপদেষ্টা সবির হোসেন জানান, “ওদের সাথে মিশতে আমার খুব ভালো লাগে” নিজের নানান কাজের ব্যস্ততা থাকার পরে বন্ধুসভার এমন আয়োজনের ডাক শুনে ছুটে আসি। কারন এই সুযোগ হাত ছাড়া করতে চাইনা।

বন্ধুসভার উপদেষ্টা হাসান মাহমুদ জানান, বন্ধুসভার বন্ধুরা এই বিশেষ চাহিদাসম্পন্ন বন্ধুদের সাথে যুক্ত হয়ে যে আয়োজন করলো তাতে সাধুবাদ জানাই। এই শিশুরাও আমাদের ভবিষ্যৎ। তাদের আমরা গড়ে তুলতে পারলে এরা দেশের হয়ে একসময় ভালো কিছু অর্জন করতে পারবে।

বন্ধুসভার উপদেষ্টা আ.স.ম. মাহমুদুর রহমান পারভেজ বলেন, ওরা বিচক্ষনতার সাথে যেই অঙ্কন নিজের বুদ্ধি দিয়ে এঁকে দেখালো তাই প্রমাণ করে যে তারা সুযোগ পেলে ভালো কিছু দেশের জন্য উপহার দিবে।

এসময় উপস্থিত ছিলেন বন্ধুসভার সাধারণ সম্পাদক সাব্বির হোসেন রানা সহ বন্ধুসভার অন্যান্য বন্ধুরা। চিত্রাঙ্কনের বিশেষ আয়োজনে সহযোগিতা করেন বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোসাঃ শিরিনা আক্তার, সহকারী শিক্ষক নিপেন মন্ডল, ইসরাত জাহান, মোঃ আনোয়ার হোসেন, দিলরুবা সুলতানা, শিক্ষা সহকারী সুপ্রিয়া দাস, কাওছার পারভিন রিনা, রসনা।

চিত্রাঙ্কনের বাছাই শেষে বিজয়ী হিসেবে ৬জনকে নির্বাচিত করা হয় তারা হলেন হাসিব মৃধা, নুসরাত জাহান হাসি, ইয়াছিন তারেক খলিফা, রমজান, ফাহিম রহমান, মিম আক্তার।

Enamul Haque

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x