শিরোনাম:
চট্টগ্রামে এক গৃহবধূর ও এক বৃদ্ধার আত্মহত্যা বোয়ালমারীতে অবৈধভাবে সরকারি জমিতে পাকা স্থাপনা বানানোর অভিযোগ আলফাডাঙ্গায় প্রধানমন্ত্রীর বক্তব্যকে বিকৃতি করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন সুনামগঞ্জে সুরমা ইউপি চেয়ারম্যান আমির হোসেন রেজা বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব এনে সংবাদ সম্মেলনে করেছেন ১১জন ইউপি সদস্যরা বোয়ালমারীতে কোটা আন্দোলনের নামে নৈরাজ্য সৃষ্টিকারীদের বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন পিকনিকের ট্রলারে হামলা, লুটপাট। প্রাণ বাচাতে নদীতে লাফ, মরদেহ উদ্ধার।। বরিশালে বাপ ছেলের সিন্ডিকেটের কাছে জিম্মি সার্ভে ও রেজিস্ট্রেশন করতে আসা ছোট নৌযান মালিকরা গোপালগঞ্জে বশেমুরবিপ্রবিতে নিহতের ঘটনার প্রতিবাদে বিক্ষোভ ও মিছিল! গোপালগঞ্জে হেলমেট বিহীন চালকদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থার নির্দেশ- জেলা প্রশাসক পঞ্চগড়ে ২০ লাখ টাকার অবৈধ চা জব্দ করেন জাতীয় রাজস্ব বোর্ড

ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে ঝালকাঠিতে বর্নাঢ্য শোভাযাত্রা

মো. নাঈম হাসান ঈমন ঝালকাঠি প্রতিনিধিঃ
  • আপডেটের সময় : সোমবার, ২২ মে, ২০২৩
ঝালকাঠিতে বর্নাঢ্য শোভাযাত্রা
118.4kভিজিটর

‘স্মার্ট ভূমি সেবায় ভূমি মন্ত্রণালয়’ প্রতিপাদ্যকে সামনে রেখে ভূমি মন্ত্রণালয়ের উদ্যোগে সোমবার থেকে সপ্তাহ জুড়ে সারা দেশের সাথে ঝালকাঠিতেও ‘ভূমি সেবা সপ্তাহ-২০২৩’ উদযাপন করা হয়েছে।

সোমবার (২২মে) সকালে ঝালকাঠি সদর উপজেলা পরিষদের সভাকক্ষে জেলা প্রশাসন আয়োজিত সপ্তাহের আনুষ্ঠানিক উদ্ধোধন করেছেন অনুষ্ঠানের প্রধান অতিথি কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র ঝালকাঠি-২ আসনের সংসদ সদস্য আমির হোসেন আমু। উদ্বোধন ঘোষনার পর সু-সজ্জিত একটি বর্নাঢ্য সড়ক শোভাযাত্রা শহর প্রদক্ষীন করেছে। বাদকদল সহ গাড়ির বহর সাজিয়ে শোভাযাত্রাটি পৌরএলাকার প্রধান সড়ক এবং ঝালকাঠি-বরিশাল আঞ্চলিক মহাসড়ক প্রদক্ষিণ করেছে।

এমপি আমির হোসেন আমু, জেলা প্রশাসক ফারহা গুল নিঝুম, পুলিশ সুপার আফরুজুল হক টুটুল, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবেকুন নাহার, সহকারী কমিশনার (ভুমি), সরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগন, জন প্রতিনিধি এবং সরকার দলীয় নেতা কর্মীরা শোভাযাত্রা অংশ নেন। কির্তিপাশা ইউনিয়নে তৎকালীণ রাজা কির্তিনারায়নের জমিদার বাড়িতে গিয়ে শোভাযাত্রাটি সমাপ্ত করা হয়।

এর আগে সকালে ঝালকাঠি সদর উপজেলা ভূমি অফিসের নতুন ভবনের নির্মান কাজের ভিত্তি স্থাপন করেছেন অনুষ্ঠানের প্রধান অতিথি আমির হোসেন আমু।

উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় প্রধান অতিথি আমির হোসেন আমু বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধন করা স্মার্ট ভূমি সেবার মূল অংশীজন হিসেবে দেশের জনগণকে সম্পৃক্ত করা, স্মার্ট ভূমিসেবা বিষয়ে সবাইকে পুঙ্খানুপুঙ্খভাবে অবগত করা এবং ভূমি সেবা পাওয়ার ক্ষেত্রে নিজ নাগরিক অধিকারের ব্যাপারে সবার মাঝে সচেতনতা বাড়ানো এবারের ভূমি সেবা সপ্তাহের মূল লক্ষ্য। এছাড়া ভূমিসেবা সপ্তাহকালীন বিশেষ অগ্রাধিকার ভিত্তিতে বেশকিছু ভূমিসেবা দেওয়া হবে।’

তিনি আরো বলেন, ‘উন্নত বাংলাদেশ বিনির্মাণে স্মার্ট বাংলাদেশ ভিশন ২০৪১ প্রতিষ্ঠা এবং স্মার্ট বাংলাদেশ রোডম্যাপে ৪টি পিলার যথাক্রমে: স্মার্ট সিটিজেন, স্মার্ট সোসাইটি, স্মার্ট ইকোনমি এবং স্মার্ট গভর্নেন্স অন্তর্ভুক্ত করে উন্নয়ন পরিকল্পনা নিয়েছে সরকার।’

জেলা প্রশাসক বলেন, ‘ই-নামজারি, অনলাইনে ভূমি উন্নয়ন কর, ডাকযোগে সার্টিফাইড খতিয়ান ও ম্যাপ এবং ১৬১২২ নম্বরে কল সেন্টারের মাধ্যমে ভূমিসেবা সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হচ্ছে। এছাড়া প্রধানমন্ত্রীর উদ্বোধন করা ‘রেজিস্ট্রেশন-মিউটেশন আন্তঃসংযোগ’, ‘স্মার্ট ভূমি নকশা’, ‘স্মার্ট ভূমি রেকর্ড’ এবং ‘স্মার্ট ভূমি-পিডিয়া’ সহ স্মার্ট ভূমিসেবা স্থাপনে ভূমি মন্ত্রণালয়ের পরিকল্পনার ব্যাপারে সম্যক ধারণা প্রদান করা হবে ভূমিসেবা সপ্তাহে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x