শিরোনাম:
চট্টগ্রামে এক গৃহবধূর ও এক বৃদ্ধার আত্মহত্যা বোয়ালমারীতে অবৈধভাবে সরকারি জমিতে পাকা স্থাপনা বানানোর অভিযোগ আলফাডাঙ্গায় প্রধানমন্ত্রীর বক্তব্যকে বিকৃতি করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন সুনামগঞ্জে সুরমা ইউপি চেয়ারম্যান আমির হোসেন রেজা বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব এনে সংবাদ সম্মেলনে করেছেন ১১জন ইউপি সদস্যরা বোয়ালমারীতে কোটা আন্দোলনের নামে নৈরাজ্য সৃষ্টিকারীদের বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন পিকনিকের ট্রলারে হামলা, লুটপাট। প্রাণ বাচাতে নদীতে লাফ, মরদেহ উদ্ধার।। বরিশালে বাপ ছেলের সিন্ডিকেটের কাছে জিম্মি সার্ভে ও রেজিস্ট্রেশন করতে আসা ছোট নৌযান মালিকরা গোপালগঞ্জে বশেমুরবিপ্রবিতে নিহতের ঘটনার প্রতিবাদে বিক্ষোভ ও মিছিল! গোপালগঞ্জে হেলমেট বিহীন চালকদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থার নির্দেশ- জেলা প্রশাসক পঞ্চগড়ে ২০ লাখ টাকার অবৈধ চা জব্দ করেন জাতীয় রাজস্ব বোর্ড

ঝালকাঠি’তে পুলিশ-বিএনপি সংঘর্ষ, ৫জন পুলিশ সদস্য ও ৫০জন বিএনপি নেতাকর্মী আহত, গ্রেপ্তার-১৬।

মো নাঈম হাসান ঈমন, ঝালকাঠি প্রতিনিধিঃ
  • আপডেটের সময় : রবিবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২৩
26.2kভিজিটর

ঝালকাঠিতে বিএনপির কেন্দ্র ঘোষিত পদযাত্রায় বাঁধা দিয়েছে পুলিশ। ঝালকাঠি জেলা শহরস্থ জেলা বিএনপি কার্যালয়ের সামনে থেকে জেলা বিএনপির উদ্যোগে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে ১০ দফা দাবীতে পদযাত্রার প্রাক্কালে পুলিশী বাধায় উভয় পক্ষের মধ্যে ধস্তাধস্তির একপর্যায়ে বিএনপির নেতাকর্মীদের ইটের আঘাতে পুলিশের ৫ কর্মকর্তা আহত হয়।

সময় ইটের আঘাতে পুলিশ কর্মকর্তা ফিরোজ আলম, ওসি (অপারেশন) এর মাথা ফেটে যায়। এসআই নজরুল ইসলাম ও শফিকুর রহমান হাতে সামান্য আঘাতপ্রাপ্ত হন। এতে পুলিশের ৫ সদস্য আহত হয় বলে জানান।

শনিবার সকাল সারে ১১ টার দিকে শহরের আমতলা সড়কে জেলা বিএনপির কর্যালয়ের সামন থেকে পদযাত্রা বের হয়ে কিছুদূর আগালে পুলিশ তাতে বাঁধা দেয়। এসময় পরে ক্ষিপ্ত হয়ে পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে। আহতদের ঝালকাঠি সদর হাসপালালে চিকিৎসা দেয়া হচ্ছে। এঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছে পুলিশ। পুলিশও লাটিচার্জ করে।

অপরদিকে পুলিশের লাটিচার্জে বিএনপির ৫০ জন নেতাকর্মী আহত হয় বলে ঝালকাঠি জেলা যুবদলের আহবাহক শামীম তালুকদার দাবী করেন। তবে এখন পর্যন্ত কে কে আহত হয়েছে তা নিশ্চিত করতে পারেনি। তবে জেলা যুবদলের আহব্বায়ক সহ ৫০ জন আহত হয়েছে বলে নিশ্চিত করেন। কারন হিসাবে পুলিশের গ্রেফতার আতংকে নেতাকর্মীরা আত্মগোপনে থাকায় এবং বেশ কয়েকজন গ্রেফতার হওয়ায় বিএনপির পক্ষ থেকে স্পষ্ট কোন বক্তব্য পাওয়া যায়নি।

জেলা বিএনপির কার্যালয়ের ভিতর থেকে পুলিশ ১৬ নেতাকর্মীকে আটক করেছে। আটক উল্লেখযোগ্য নেতাকর্মীদের মধ্যে রয়েছে বাচ্চু হাসান খান, সভাপতি জেলা তাঁতীদল এড. আনিচুর রহমান খান, সদস্য সচিব জেলা যুবদল শামীম মৃধা, সদস্য সচিব ঝালকাঠি পৌর স্বেচ্ছাসেবক দল মোঃ ফরিদ উদ্দিন, যুগ্ম-আহ্বায়ক, পোনাবালিয়া ইউনিয়ন বিএনপি মোঃ নয়ন, সহ-সাংগঠনিক সম্পাদক জেলা ছাত্রদল ও তৌহিদুল ইসলাম, আহ্বায়ক, সদর উপজেলা ছাত্রদল।

এর আগে দলীয় কার্যালয়ের সামনের সড়কে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি বক্তব্য রাখেন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ড. রফিকুল ইসলাম। জেলা বিএনপির আহবায়ক এ্যাডভোকেট সৈয়দ হোসেনের সভাপতিত্বে অন্যানের মধ্যে বক্তব্য রাখেন, জেলা বিএনপির সদস্য সচিব এ্যাডভোকেট শাহাদাৎ হোসেন, আহবায়ক কমিটির সদস্য রফিকুল ইসলাম জামান।

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম বলেন, বর্তমানে দ্রব্যমূল্যের লাগামহীন উদ্ধগতির কারনে দেশের মানুষ ভালো নেই। আর্থনীতিবীদরা বলেছেন আগামীতে দেশে ভয়াভয় অর্থনৈকিত সংকট দেখা দেবে।

দেশের এমন পরিস্থিতির জন্য আওয়ামী লীগ সরকায় দায়ী। এ থেকে উত্তরণ পাওয়ার জন্য বিএনপির বিকল্প নেই। দেশের মানুষ তত্তবধায়ক সরকারের অধিনে নির্বাচন চায়। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন না দিলে কঠোর আন্দোলন করে সরকারকে পদত্যাগ করতে বাধ্য করা হবে। গ্যাস, বিদ্যুৎ, চাল, ডাল, তেল আটাসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের লাগামহীন দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে দেশব্যাপী পদযাত্রার ডাক দেয় বিএনপি।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x