রূপগঞ্জে আন্তর্জাতিক জাতীয় প্রতিবন্ধী দিবস উদযাপন ও আলোচনা সভা

রনি আহম্মেদ স্টাফ রিপোর্টার
  • আপডেটের সময় : বুধবার, ৭ ডিসেম্বর, ২০২২
প্রতিবন্ধী দিবস উদযাপন ও আলোচনা সভা

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় গতকাল ৪ ডিসেম্বর২২ রবিবার ৩১তম আন্তর্জাতিক ও ২৪তম জাতীয় প্রতিবন্ধী দিবস ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রূপগঞ্জ উপজেলা প্রতিবন্ধী উন্নয়ন পরিষদের উদ্যোগে আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন রূপগঞ্জ উপজেলা সহকারী কমিশনার ( ভূমি) মোঃ কামরুল হাসান মারুফ।

সভায় বক্তব্য রাখেন রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ শাহ্জাহান ভুঁইয়া তিনি বলেন সমাজে প্রতিবন্ধী শিশুরা প্রতিবন্ধকতার সৃষ্টি করে না, সুস্থ সবল মানুষেরাই প্রতিবন্ধী শিশুদের পিছিয়ে রেখেছেন এবং তাদের অবহেলা করেন। তাই বলতে চাই তারাও মানুষ তাদের ও আছে সুন্দর ও স্বাধীন ভাবে বাচার অধিকার।

রুপগঞ্জে অবস্থিত প্রতিবন্ধী শিশু উন্নয়ন সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি সোহেল রানা বলেন প্রতিবন্ধী শিশুদের নিয়ে প্রায় ৮/১০ বছর দরে কাজ করে যাচ্ছি তাদের পাশে থাকার চেষ্টা করছি। তাদের মৌলিক অধিকার তো দূরে কথা মৌলিক চাহিদাটুকু সম্পুর্ন করতে পারি না। অনেক সময় সমাজের বৃত্ত শালীরা প্রতিবন্ধী শিশুদের পাশে থাকার কথা বলে ও পাশে থাকেন না।

তাই আসুন সবাই মিলে তাদের জন্য কিছু করার চেষ্টা করি। এ সময় আরো উপস্থিত ছিলেন সমাজসেবা কর্মকর্তা রিয়াজ উদ্দিন, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মোঃ অলিউল্লাহ খাঁন, রূপগঞ্জ উপজেলা প্রতিবন্ধী উন্নয়ন পরিষদের সভাপতি এ্যাড. জহিরুল ইসলাম ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রমুখ।

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x