শিরোনাম:
চট্টগ্রামে এক গৃহবধূর ও এক বৃদ্ধার আত্মহত্যা বোয়ালমারীতে অবৈধভাবে সরকারি জমিতে পাকা স্থাপনা বানানোর অভিযোগ আলফাডাঙ্গায় প্রধানমন্ত্রীর বক্তব্যকে বিকৃতি করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন সুনামগঞ্জে সুরমা ইউপি চেয়ারম্যান আমির হোসেন রেজা বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব এনে সংবাদ সম্মেলনে করেছেন ১১জন ইউপি সদস্যরা বোয়ালমারীতে কোটা আন্দোলনের নামে নৈরাজ্য সৃষ্টিকারীদের বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন পিকনিকের ট্রলারে হামলা, লুটপাট। প্রাণ বাচাতে নদীতে লাফ, মরদেহ উদ্ধার।। বরিশালে বাপ ছেলের সিন্ডিকেটের কাছে জিম্মি সার্ভে ও রেজিস্ট্রেশন করতে আসা ছোট নৌযান মালিকরা গোপালগঞ্জে বশেমুরবিপ্রবিতে নিহতের ঘটনার প্রতিবাদে বিক্ষোভ ও মিছিল! গোপালগঞ্জে হেলমেট বিহীন চালকদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থার নির্দেশ- জেলা প্রশাসক পঞ্চগড়ে ২০ লাখ টাকার অবৈধ চা জব্দ করেন জাতীয় রাজস্ব বোর্ড

জাপানের সাকুরা এক্সচেঞ্জ প্রোগ্রামে অংশগ্রহণকারী চবির ১০ জন শিক্ষার্থীর সংবর্ধনা।

চট্টগ্রাম জেলা প্রতিনিধি : মোঃ আবু তৈয়ব।
  • আপডেটের সময় : মঙ্গলবার, ১৮ অক্টোবর, ২০২২
এক্সচেঞ্জ প্রোগ্রামে অংশগ্রহণকারী চবির ১০ জন শিক্ষার্থীর সংবর্ধনা
335.5kভিজিটর

জাপানের সায়েন্স এন্ড টেকনোলজি মন্ত্রণালয়ের আমন্ত্রণে সাকুরা এক্সচেঞ্জ প্রোগ্রামে অংশগ্রহণকারী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বনবিদ্যা ও পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউট, সমাজতত্ত্ব ও পালি বিভাগের মোট ১০ জন শিক্ষার্থী সফলভাবে উক্ত প্রোগ্রাম শেষ করে ১ অক্টোবর ২০২২ তারিখ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে প্রত্যাবর্তন করেন।

সোমবার (১৭ অক্টোবর) চবি উপাচার্য দপ্তরের সম্মেলন কক্ষে উক্ত শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয়। এতে সভাপতিত্ব করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। সংবর্ধনা অনুষ্ঠানে চবি মাননীয় উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে, চবি কলা ও মানববিদ্যা অনুষদের ডিন প্রফেসর প্রফেসর ড. মোহাম্মদ মাহবুবুল হক, চবি বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ নাসিম হাসান, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর মোঃ হেলাল উদ্দিন নিজামী, আইন অনুষদের ডিন প্রফেসর ড. আবদুল্লাহ আল ফারুক, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান, বনবিদ্যা ও পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর ড. মোঃ আকতার হোসেন ও উক্ত ইনস্টিটিউটের প্রফেসর ড. মোহাম্মদ আল আমীন, ভারপ্রাপ্ত প্রক্টর ড. শহীদুল ইসলাম ও ছাত্র-ছাত্রী পরামর্শ ও নির্দেশনার পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ আবদুল্লাহ মামুন উপস্থিত ছিলেন।

মাননীয় উপাচার্য তাঁর বক্তব্যে সাকুরা এক্সচেঞ্জ প্রোগ্রামে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের প্রাণঢালা

অভিনন্দন জানান। তিনি বলেন, জ্ঞান অর্জনের কোনো সীমারেখা নেই। আধুনিক বিশ্বের নব নব চ্যালেঞ্জ মোকাবেলায় নিজেদের সক্ষম করে গড়ে তুলতে হলে একাডেমিক শিক্ষার পাশাপাশি বিশ্বের উন্নত বিশ্ববিদ্যালয়গুলোর সাথে সংযোগ স্থাপন খুবই গুরুত্বপূর্ণ। এতে একদিকে যেমন শিক্ষার্থীদের মেধা-মনন শাণিত হয়, অন্যদিকে প্রতিষ্ঠানের সুনামও বৃদ্ধি পায়। মাননীয় উপাচার্য সাকুরা এক্সচেঞ্জ প্রোগ্রাম হতে শিক্ষার্থীদের অর্জিত জ্ঞান ও অভিজ্ঞতা যথাযথভাবে কাজে লাগিয়ে নিজেদের সমৃদ্ধ ও দেশের উন্নয়ন অগ্রযাত্রায় ভূমিকা রাখে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x