শিরোনাম:
চট্টগ্রামে এক গৃহবধূর ও এক বৃদ্ধার আত্মহত্যা বোয়ালমারীতে অবৈধভাবে সরকারি জমিতে পাকা স্থাপনা বানানোর অভিযোগ আলফাডাঙ্গায় প্রধানমন্ত্রীর বক্তব্যকে বিকৃতি করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন সুনামগঞ্জে সুরমা ইউপি চেয়ারম্যান আমির হোসেন রেজা বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব এনে সংবাদ সম্মেলনে করেছেন ১১জন ইউপি সদস্যরা বোয়ালমারীতে কোটা আন্দোলনের নামে নৈরাজ্য সৃষ্টিকারীদের বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন পিকনিকের ট্রলারে হামলা, লুটপাট। প্রাণ বাচাতে নদীতে লাফ, মরদেহ উদ্ধার।। বরিশালে বাপ ছেলের সিন্ডিকেটের কাছে জিম্মি সার্ভে ও রেজিস্ট্রেশন করতে আসা ছোট নৌযান মালিকরা গোপালগঞ্জে বশেমুরবিপ্রবিতে নিহতের ঘটনার প্রতিবাদে বিক্ষোভ ও মিছিল! গোপালগঞ্জে হেলমেট বিহীন চালকদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থার নির্দেশ- জেলা প্রশাসক পঞ্চগড়ে ২০ লাখ টাকার অবৈধ চা জব্দ করেন জাতীয় রাজস্ব বোর্ড

চবি চারুকলা ইনস্টিটিউটে ‘ডানা’ শীর্ষক প্রদর্শনী শুরু।

চট্টগ্রাম জেলা প্রতিনিধি : মোঃ আবু তৈয়ব।
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ১৩ অক্টোবর, ২০২২
চারুকলা ইনস্টিটিউটে ‘ডানা’ শীর্ষক প্রদর্শনী শুরু
20.2kভিজিটর

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চারুকলা ইনস্টিটিউট ও আলট্রামেরীন এর যৌথ উদ্যোগে ‘শিল্পী মুর্তজা বশীর স্মৃতি অনুদান বৃত্তি ২০২১’ বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের ‘ডানা’ শীর্ষক তিনদিন ব্যাপি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

(১১-১৩ অক্টোবর) অনুষ্ঠিত প্রদর্শনীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ প্রদর্শনী উদ্বোধন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি মাননীয় উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে, চবি চারুকলা ইনস্টিটিউটের প্রফেসর ড. মোহাম্মদ ঢালী আল মামুন এবং শিল্পী মুর্তজা বশীর এর কন্যা জনাব মুনিজা বশীর। চবি চারুকলা ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর প্রণব মিত্র চৌধুরীর সভাপতিত্বে এবং ইনস্টিটিউটের প্রভাষক জনাব হ্লু বাই শু চৌধুরীর সঞ্চালনায় এতে স্বাগত বক্তব্য রাখেন শিল্পী রশিদ চৌধুরী হোস্টেল এর ওয়ার্ডেন প্রফেসর জাহেদ আলী চৌধুরী। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আল্ট্রামেরীনের পক্ষে শিল্পী মুর্তজা বশীর এর জামাতা জনাব কায়েস চৌধুরী এবং শিল্পী লায়লা মনসুর। অনুষ্ঠানে চবি সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. মোহাম্মদ খাইরুল ইসলাম, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান, ইনস্টিটিউটের সম্মানিত শিক্ষকবৃন্দ, শিক্ষার্থীবৃন্দ এবং সুধীবৃন্দ উপস্থিত ছিলেন।

মাননীয় উপাচার্য তাঁর বক্তব্যে শিল্পী মুর্তজা বশীর স্মৃতি বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের

অভিনন্দন জানান। এ ধরণের প্রদর্শনীর আয়োজন করায় আয়োজকবৃন্দকে আন্তরিক ধন্যবাদ জানান। তিনি বলেন, এ ধরণের আয়োজন ইনস্টিটিউটের শিক্ষার্থীদের নিঃসন্দেহে উৎসাহ-অনুপ্রেরণা যোগাবে। তিনি আরও বলেন, একজন শিল্পী তাঁর মনের সুপ্ত প্রতিভা ও চিন্তা-চেতনা রং-তুলির মাধ্যমে ফুটিয়ে তুলেন। এতে শিল্পী যেমন আত্মতৃপ্তি ভোগ করেন; তেমনি দর্শকবৃন্দও আনন্দ পান । মাননীয় উপাচার্য চারুকলার শিক্ষার্থীদের নিরবচ্ছিন্নভাবে জ্ঞান আহরণের মাধ্যমে নিজেদের যোগ্য করে গড়ে ওঠার আহবান জানান। পরে মাননীয় উপাচার্য অতিথিদের সাথে নিয়ে প্রদর্শনী ঘুরে দেখেন।

বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন-নিপা মুনাসিলা, কাউসার মিয়া, কিরিটি সাহা ও সজীব কুমার দে। উল্লেখ্য, উক্ত প্রদর্শনী সকাল ১১ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x