শিরোনাম:
ইবিতে পরীক্ষা দিতে এসে তোপের মুখে ছাত্রলীগ নেতা বঙ্গমাতা বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি ঢাবি অধ্যাপক রোকনুজ্জামান বিশ্বম্ভরপুরে লাকড়ির ট্রাকে ভারতীয় চিনি আলফাডাঙ্গায় মধুমতি নদী থেকে দুই দিন পর নিখোঁজ শিশুর লাশ উদ্ধার  আলতাফ মিয়া কতৃক মিথ্যা মামলা ও নাগরিক টিভির সুনামগঞ্জ জেলা প্রতিনিধি মুস্তাফিজুর রহমান বাবুর সংবাদ প্রচারের বিরুদ্ধে সংবাদ সম্মেলন নওগাঁ আস্তান মোল্লা ডিগ্রি কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ সড়ক সেক্টর সংস্কার কমিশন গঠনের দাবী যাত্রী কল্যাণ সমিতির বোয়ালমারীতে সোনালীকা ডে, সার্ভিস ও মতবিনিময় সভা অনুষ্ঠিত আলফাডাঙ্গায় ইউনিয়ন বিএনপির কর্মী সম্মেলন অনুষ্ঠিত জামায়াত ক্ষমতায় আসলে জাতির মালিক নয় সেবক হিসেবে দায়িত্ব পালন করবে—– আমীরে জামায়ত ডা. শফিকুর রহমান

চবি চারুকলা ইনস্টিটিউটে ‘ডানা’ শীর্ষক প্রদর্শনী শুরু।

চট্টগ্রাম জেলা প্রতিনিধি : মোঃ আবু তৈয়ব।
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ১৩ অক্টোবর, ২০২২
চারুকলা ইনস্টিটিউটে ‘ডানা’ শীর্ষক প্রদর্শনী শুরু
33.2kভিজিটর

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চারুকলা ইনস্টিটিউট ও আলট্রামেরীন এর যৌথ উদ্যোগে ‘শিল্পী মুর্তজা বশীর স্মৃতি অনুদান বৃত্তি ২০২১’ বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের ‘ডানা’ শীর্ষক তিনদিন ব্যাপি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

(১১-১৩ অক্টোবর) অনুষ্ঠিত প্রদর্শনীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ প্রদর্শনী উদ্বোধন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি মাননীয় উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে, চবি চারুকলা ইনস্টিটিউটের প্রফেসর ড. মোহাম্মদ ঢালী আল মামুন এবং শিল্পী মুর্তজা বশীর এর কন্যা জনাব মুনিজা বশীর। চবি চারুকলা ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর প্রণব মিত্র চৌধুরীর সভাপতিত্বে এবং ইনস্টিটিউটের প্রভাষক জনাব হ্লু বাই শু চৌধুরীর সঞ্চালনায় এতে স্বাগত বক্তব্য রাখেন শিল্পী রশিদ চৌধুরী হোস্টেল এর ওয়ার্ডেন প্রফেসর জাহেদ আলী চৌধুরী। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আল্ট্রামেরীনের পক্ষে শিল্পী মুর্তজা বশীর এর জামাতা জনাব কায়েস চৌধুরী এবং শিল্পী লায়লা মনসুর। অনুষ্ঠানে চবি সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. মোহাম্মদ খাইরুল ইসলাম, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান, ইনস্টিটিউটের সম্মানিত শিক্ষকবৃন্দ, শিক্ষার্থীবৃন্দ এবং সুধীবৃন্দ উপস্থিত ছিলেন।

মাননীয় উপাচার্য তাঁর বক্তব্যে শিল্পী মুর্তজা বশীর স্মৃতি বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের

অভিনন্দন জানান। এ ধরণের প্রদর্শনীর আয়োজন করায় আয়োজকবৃন্দকে আন্তরিক ধন্যবাদ জানান। তিনি বলেন, এ ধরণের আয়োজন ইনস্টিটিউটের শিক্ষার্থীদের নিঃসন্দেহে উৎসাহ-অনুপ্রেরণা যোগাবে। তিনি আরও বলেন, একজন শিল্পী তাঁর মনের সুপ্ত প্রতিভা ও চিন্তা-চেতনা রং-তুলির মাধ্যমে ফুটিয়ে তুলেন। এতে শিল্পী যেমন আত্মতৃপ্তি ভোগ করেন; তেমনি দর্শকবৃন্দও আনন্দ পান । মাননীয় উপাচার্য চারুকলার শিক্ষার্থীদের নিরবচ্ছিন্নভাবে জ্ঞান আহরণের মাধ্যমে নিজেদের যোগ্য করে গড়ে ওঠার আহবান জানান। পরে মাননীয় উপাচার্য অতিথিদের সাথে নিয়ে প্রদর্শনী ঘুরে দেখেন।

বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন-নিপা মুনাসিলা, কাউসার মিয়া, কিরিটি সাহা ও সজীব কুমার দে। উল্লেখ্য, উক্ত প্রদর্শনী সকাল ১১ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x