শিরোনাম:
বোয়ালখালীতে নবনিযুক্ত ১৪ জন স্বাস্থ্য সহকারীদের বরণ অনুষ্ঠান সম্পুন্ন গোপালগঞ্জে টুঙ্গিপাড়ায় চাঁদা আদায় করতে গিয়ে জনতার হাতে আটক -০১ চট্টগ্রামে সীমানা গুলোই সস্ত্রাসীদের নীরব আস্তানা : প্রশাসন নিরব চট্টগ্রামে এক ইউপি চেয়ারম্যান গ্রেফতার সাংবাদিক জুয়েল খন্দকারের বিরুদ্ধে কাউন্সিলর সাহেদ ইকবাল বাবুর মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে প্রতিবাদ সভা অনুষ্টিত চাঁদার দাবিতে হাবিববাহিনীর হামলায় আহত ১, এলাকাবাসীর ঝাড়ু মিছিল সদ্য যোগদানকৃত রেঞ্জ ডিআইজির সাথে সৌজন্য সাক্ষাৎ কাশিয়ানির রাহুথড় উদয়ন বিদ্যাপিঠ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের অধ্যক্ষ অপসারণ কাশিয়ানীতে নকল পণ্যের ভ্রাম্যমাণ আদালত অভিযান বোয়ালখালীতে গাছ কাটাকে কেন্দ্র করে আহত ৫

অর্থ বছর শেষ হলেও টুংগীপাড়ার বর্নি ইউনিয়নে কাবিটার কাজ শুরু হয়নি

লুৎফর সিকদার- গোপালগঞ্জ প্রতিনিধি:
  • আপডেটের সময় : শুক্রবার, ৫ জুলাই, ২০২৪
12.9kভিজিটর

২০২৩-২৪ অর্থ বছর শেষ হয়ে গেলেও জেলার টুংগীপাড়া উপজেলার বর্নি ইউনিয়নে কাজের বিনিময়ে টাকা কর্মসূচির নয়টি প্রকল্পের কাজ এখনও শুরু হয়নি। কয়েকটি প্রকল্পের কমিটি গঠনও সম্পন্ন করতে পারেননি বর্নি ইউনিয়নের চেয়ারম্যান মিলিয়া আমিনুল। চেয়ারম্যানের অদক্ষতা এবং কমিটি গঠনে আর্থিকভাবে লাভবান হওয়ার প্রবল বাসনা এ ব্যার্থতার অন্যতম কারণ বলে অনেকেই বলেন।

বর্নি ইউনিয়নের সচিব তপন কুমার বালা বলেন চেয়ারম্যান নিজে পরিষদে আসেন কম।তার স্বামী মোহাম্মদ আমিনুল পরিষদে এসে সব কাজ করেন। এতে ইউনিয়ন পরিষদে মেম্বার ও মহিলা মেম্বাররা চেয়ারম্যানের উপর নাখোশ।

ইউনিয়নের সাধারন মানুষ কাংখিত সেবা না পেয়ে ভুক্তভোগী। কাবিটার সবচেয়ে বড় প্রকল্পটির সভাপতি চেয়ারম্যান নিজে হয়েছেন। প্রকল্পটি হলো বর্নি ৪নং ওয়ার্ডের আহাদ শেখের বাড়ীর নিকট বেড়ী বাধ হতে চান্দার খাল পাড় দিয়ে দত্তের খালের বেড়ী বাধ পর্যন্ত মাটির রাস্তা নির্মান ও প্যালাসাইডিংকরন কাজ।

এতে ১ কোটি ১ লাখ ৬৫ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়েছে। কাবিটার ওই নয়টি প্রকল্পের মোট ব্যয় ধরা হয়েছে ৩ কেটি ২৮ লাখ ৬৮ হাজার টাকা। সচিব আরও বলেন গত অর্থ বছরের উন্নয়ন সহায়তা তহবিলের তিনটি প্রকল্প কাজ এখনও শেষ হয়নি।
এসব ব্যাপার নিয়ে বর্নি ইউনিয়নে চেয়ারম্যান মিলিয়া আমিনুল বলেন,আমি কোনো অনৈতিক কাজ করিনি।বর্নি উচ্চ বিদ্যালয় মাঠে মাটি ভরাট কাজ প্রকল্পে কমিটি গঠন নিয়ে ঝামেলা হয়েছে এটা সত্যি তবে কোনো কমিটি গঠনে আমি কোনোভাবে আর্থিক লাভ করিনি।

বর্নি উচ্চ বিদ্যালয় মাঠে বালু ভরাট প্রকল্পের কমিটি গঠন চুড়ান্ত হওয়ার আগেই একজন সভাপতি প্রার্থী কাজ শুরু করে ঝামেলা সৃষ্টি করেন।
এ বিষয়ে আলাপ করা হলে টুঙ্গিপাড়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আরিফুল ইসলাম বলেন, অর্থ বছর শেষ হলেও কাজ শেষ না করলে কোনো বিল পরিশোধ করা হবেনা।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x