শিরোনাম:
বোয়ালখালীতে নবনিযুক্ত ১৪ জন স্বাস্থ্য সহকারীদের বরণ অনুষ্ঠান সম্পুন্ন গোপালগঞ্জে টুঙ্গিপাড়ায় চাঁদা আদায় করতে গিয়ে জনতার হাতে আটক -০১ চট্টগ্রামে সীমানা গুলোই সস্ত্রাসীদের নীরব আস্তানা : প্রশাসন নিরব চট্টগ্রামে এক ইউপি চেয়ারম্যান গ্রেফতার সাংবাদিক জুয়েল খন্দকারের বিরুদ্ধে কাউন্সিলর সাহেদ ইকবাল বাবুর মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে প্রতিবাদ সভা অনুষ্টিত চাঁদার দাবিতে হাবিববাহিনীর হামলায় আহত ১, এলাকাবাসীর ঝাড়ু মিছিল সদ্য যোগদানকৃত রেঞ্জ ডিআইজির সাথে সৌজন্য সাক্ষাৎ কাশিয়ানির রাহুথড় উদয়ন বিদ্যাপিঠ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের অধ্যক্ষ অপসারণ কাশিয়ানীতে নকল পণ্যের ভ্রাম্যমাণ আদালত অভিযান বোয়ালখালীতে গাছ কাটাকে কেন্দ্র করে আহত ৫

তামারহাজী জয়েনউদ্দীন মিনা মাধ্যমিক বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির নির্বাচন চাই অভিভাবক সদস্যরা

এস এম রুবেল বোয়ালমারী ফরিদপুর প্রতিনিধি।
  • আপডেটের সময় : মঙ্গলবার, ২ জুলাই, ২০২৪
12.3kভিজিটর

ফরিদপুরের বোয়ালমারী তামারহাজী জয়েনউদ্দীন মিনা মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন ২৩ জুলাই অনুষ্ঠিত হবে।
২০ জুন রিটার্নিং কর্মকর্তা স্কুল ম্যানেজিং কমিটি নির্বাচনের তফসীল ঘোষণা করেন। মনোনয়ন দাখিলের শেষ দিন ৩ থেকে ৭ জুলাই। এর আগে এ স্কুলে কোন দিন ম্যানেজিং কমিটি নির্বাচন হয়নি। ঘরোয়ানা ভাবে সিলেক্টেডের মাধ্যমে সভাপতির পদ নির্বাচন করেন অভিভাবক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা।

সোমবার (১ জুলাই) তামারহাজী, বিলতামারহাজী, আউটযুগ, মেগাডাঙ্গা, ও বাওড়কান্দী সহ ৫ গ্রামের লোকজন বিকেলে অত্র স্কুলের ভেতর প্রধান শিক্ষকের রুমে হাবিবুর রহমানের সভাপতিত্ব সাধারণ মিটিং করেন। ম্যানেজিং কমিটি নির্বাচন না করে সিলেক্টেড করার লক্ষে এ সাধারণ মিটিং বাসানো হয়। তবে এ মিটিংয়ে ঘটে যায় লঙ্কাকাণ্ড।

অত্র স্কুলে সভাপতি পদে ২ জন প্রার্থী দেখা যায়, তারা হলেন, বিশিষ্ট ব্যবসায়ী শরীফ সাজ্জাদ হোসেন জুয়েল, ও ইমদাদ মিনা। এ সময় সভাপতি প্রার্থী ব্যবসায়ী শরীফ সাজ্জাদ হোসেন জুয়েল তাঁর বক্তব্যের জন্য মাউথ হাতে নেয়। তখন তাঁর হাত থেকে মাউথ কেড়ে নেয় নিশাদ মিনা। তখন জুয়েল শরীফ তাঁর অনুসারীদের নিয়ে অনুষ্ঠানের সভাপতিকে অবহিত করে মিটিংয়ের সভাস্থল ত্যাগ করে বেড়িয়ে পড়েন।

শরীফ সাজ্জাদ হোসেন জুয়েল বলেন, ৫ গ্রামের লোকজন ডেকে নির্বাচনের আগে একটি মিটিং করা হয়। সেখানে সকলে সুন্দর ভাবে বক্তব্য দিচ্ছিলেন। তবে আমি বক্তব্য দিতে গেলে নিশাদ মিনা নামের একজন আমার হাত থেকে মাউথটি কেড়ে নেয়।

আমিও একজন সভাপতি প্রাথী আমার কাছ থেকে ভরা মজলিসে অপর প্রার্থীর লোক মাউথ কেড়ে নেয়া চরম একটা বেয়াদবি। তাই আমরা নির্বাচনে অংশ গ্রহণ করে এর জবাব দিব।

ইমদাদ মিনা বলেন, আমাদের মিনা পরিবারের লোকজনের দানকৃত জমিতে শিক্ষা প্রতিষ্ঠান তৈরী করি। বিনা ভোটে এ যাবতকাল ম্যানেজিং কমিটি ও সভাপতি নির্বাচিত করেছি। তাই এবারও আমরা বসে মিটিংয়ের মাধ্যমে কমিটি নির্ধারণ করেছিলাম। তনে সেটা ভেস্তে গিয়েছে। তার পরেও আমরা আলাপ আলোচনা করে পরবর্তী সিদ্ধান্তে যাবো।

অত্র শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক বিকাশ চন্দ্র বালা বলেন, আমরা সোমবার বিকেলে গ্রামের গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে স্কুলের নতুন কমিটি নির্বাচন ছাড়া সিলেক্টেড করার বিষয়ে বসেছিলাম। তবে এ বিষয় কোন সমাধান হয়নি। এখন আমরা বিধি মোতাবেক নির্বাচন প্রক্রিয়ায় যাব।

উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা তাপস শাঁখারী প্রিজাইডিং অফিসার মুঠো ফোনে বলেন, ২০ জুন ম্যানেজিং কমিটির নির্বাচনের তফসীল ঘোষণা করা হয়। ৩ জুলাই থেকে মনোনয়ন দাখিল শুরু, এবং ৭ জুলাই মনোনয়ন দাখিলের শেষ দিন। মনোনয়ন যাচাই বাছাই করে আগামী ২৩ জুলাই নির্বাচন অনুষ্ঠিত হবে। এর আগে কে কি করলো তা আমার জানা নেই। তবে নিয়ম অনুযায়ী নির্বাচন সম্পন্ন করা হবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x