শিরোনাম:
বোয়ালখালীতে নবনিযুক্ত ১৪ জন স্বাস্থ্য সহকারীদের বরণ অনুষ্ঠান সম্পুন্ন গোপালগঞ্জে টুঙ্গিপাড়ায় চাঁদা আদায় করতে গিয়ে জনতার হাতে আটক -০১ চট্টগ্রামে সীমানা গুলোই সস্ত্রাসীদের নীরব আস্তানা : প্রশাসন নিরব চট্টগ্রামে এক ইউপি চেয়ারম্যান গ্রেফতার সাংবাদিক জুয়েল খন্দকারের বিরুদ্ধে কাউন্সিলর সাহেদ ইকবাল বাবুর মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে প্রতিবাদ সভা অনুষ্টিত চাঁদার দাবিতে হাবিববাহিনীর হামলায় আহত ১, এলাকাবাসীর ঝাড়ু মিছিল সদ্য যোগদানকৃত রেঞ্জ ডিআইজির সাথে সৌজন্য সাক্ষাৎ কাশিয়ানির রাহুথড় উদয়ন বিদ্যাপিঠ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের অধ্যক্ষ অপসারণ কাশিয়ানীতে নকল পণ্যের ভ্রাম্যমাণ আদালত অভিযান বোয়ালখালীতে গাছ কাটাকে কেন্দ্র করে আহত ৫

ইন্টারন্যাশনাল প্রেসক্লাব এন্ড হিউম্যান রাইটস এর কেন্দ্রীয় কার্যালয়ের শুভ উদ্বোধনী অনুষ্ঠান সম্পন্ন

বিশেষ সংবাদদাতাঃ
  • আপডেটের সময় : সোমবার, ১ জুলাই, ২০২৪
5.9kভিজিটর

বন্দর নগরীর চট্টগ্রামের এক ঝাঁক সাংবাদিক ও মানবিক কল্যাণে সমাজের বিভিন্ন স্তরে কাজ করে যাচ্ছে এমন নিবেদিত প্রান একত্রিত হয়ে মিলিতভাবে চট্টগ্রাম চকবাজার আধুনিক চক সুপার মার্কেটের দ্বিতীয় তলায় ইন্টারন্যাশনাল প্রেসক্লাব এন্ড হিউম্যান রাইটস (আইপিসি এন্ড এইচ আর) এর কেন্দ্রীয় কার্যালয়ের শুভ উদ্বোধন ও উন্মুক্ত আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

উক্ত আলোচনা সভায় লায়ন রঞ্জন কান্তি দত্তের সভাপতিত্বে ও সিনিয়র সাংবাদিক মো: সাইফুর রহমানের সঞ্চালনায় উপস্থিত সাংবাদিক মোজাফফর হোসেন শিকদারের কন্ঠে পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে ইন্টারন্যাশনাল প্রেসক্লাব এন্ড হিউম্যান রাইটসের কেন্দ্রীয় কার্যালয়ের শুভ উদ্বোধন ও ” মানবাধিকারে আলোকিত সমাজ” এর মূল বিষয় বস্তুর উপরে গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা তুলে ধরেন বক্তারা।‌ সভাপতির লায়ন রঞ্জন কন্তি দত্ত তাহার বক্তব্যে বলেন,

আমাদের একার পক্ষে কিছুই করা সম্ভব নয়। আমরা সবাই মিলে যে কাজটি পারব তা একা কখনোই পারব না। কাজেই আমরা যাই করি না কেন একতাবদ্ধ হয়ে কাজ করতে হবে। সমাজের প্রতিটি স্তরেই আমাদের মেম্বারদের সাহায্যের হাত পৌঁছে দিতে হবে। নিভৃতে পল্লীর অন্ধকারে ক্ষীণ প্রদীপের আলোকে জীর্ণশীর্ণ কুটিরে যারা এখনো বসবাস করছেন অর্ধাহারে অনাহারে, শিক্ষার আলো যাদের এখনো ছুঁতে পারেনি, আমাদের ঐ সকল জায়গায় কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে হবে। তবেই আমরা বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ এর স্বপ্নের বাস্তবায়নের পক্ষে নিবেদিত প্রাণের একজন কর্মী হিসেবে নিজেকে দাবি করতে পারব।

অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবীণ সিনিয়র সাংবাদিক নিউজ গার্ডেন এর সম্পাদক মোঃ কামরুল হুদা। কামরুল হুদা তার বক্তব্য বলেন দশে মিলে করি কাজ হারি জিতি নাহি লাজ। নিশ্চয়ই আমরা প্রতিটি ভালো উদ্যোগের পাশে ছিলাম আগামীতেও থাকব। আমরা এই সংগঠনের সফলতা কামনা করছি।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সিনিয়র সাংবাদিক জাবেদ রকি। এসময় জাবেদ রকি তার বক্তব্যের মাধ্যমে সমাজের অবহেলিত মানুষের কথা বলতে গিয়ে বলেন বলিষ্ঠ কর্মনীতির মাধ্যমে ইন্টারন্যাশনাল প্রেস ক্লাব এন্ড হিউম্যান রাইটস এর সকল সদস্যদের সাথে নিয়ে নির্যাতিত সাধারণ মানুষের সুখে দুঃখে পাশে দাঁড়িয়ে কাজ করার মানসিকতায় দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করলাম।

৭১ পত্রিকার সম্পাদক ও সাংবাদিক সুমন সেন বলেন আমরা সবাই মিলে একটি পরিবার। সুখ দুঃখে যেমন আমরা একসাথে থাকতে পারি এবং আমাদের পক্ষ হতে তৃণমূল পর্যায়ে সাহায্য পৌঁছে দিতে পারি এটাই আমি আশা করব প্রত্যেকের কাছে। পশ্চিম বাকলিয়া ১৭ নং ওয়ার্ড ১ নং ইউনিট আওয়ামী লীগ সেক্রেটারি মোঃ আজগর হোসেন বলেন দলমত নির্বিশেষে আমরা মানুষের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে চাই। আর এই সংগঠনকে আমি অত্যন্ত ভালোবাসি কারণ দীর্ঘদিন থেকে আমরা একসাথে অনেকগুলো মানবিক কাজে অংশগ্রহণ করেছি।

পশ্চিম বাকলিয়া ১৭ নং ওয়ার্ড ১ নং ইউনিট আওয়ামী লীগ সভাপতি মোঃ শওকত বলেন কাজের মাধ্যমেই আমরা সমাজের দূর দশা ও দূর্ভোগরত মানুষকে সহায়তা পৌঁছে দিব এই সংগঠনের মাধ্যমে। সাংবাদিক কনোজ বলেন অতীতের মানবিক কাজ গুলো যেমন আমরা একসাথে করেছি, তেমনি ভবিষ্যতেও মানবিক কাজ গুলোতে অবশ্যই আমরা তৃণমূল পর্যায়ে পৌঁছে যাব।

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম ভয়েস এর সম্পাদক সাংবাদিক ফোরকান, জাতীয় পত্রিকা স্বাধীন সংবাদের সিনিয়র স্টাফ রিপোর্টার মোঃ ফারুক, জাতীয় দৈনিক ঘোষণা পত্রিকার স্টাফ রিপোর্টার, সাংবাদিক শহিদুল ইসলাম, একুশের পত্রিকার স্টাফ রিপোর্টার মোহাম্মদ রিয়াজ উদ্দিন, জাতীয় দৈনিক ভোরের আকাশ পত্রিকার রিপোর্টার মোঃ সাকিল আহমেদ, সাংবাদিক উত্তম চক্রবর্তী, এছাড়াও সমাজ কর্মী মোঃ আরমান, মোঃ কাজিউল, আলম,মোঃ আমির , রাজু প্রমূখ।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x