শিরোনাম:
বরিশাল নগরীতে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের উপর হামলা অস্ট্রেলিয়াকে হারিয়ে ঐতিহাসিক জয় পেল আফগানিস্তান সালথায় বাংলাদেশ খেলাফত মজলিস এর কমিটি গঠন সভাপতি,মফিজুর রহমান,সাধারণ সম্পাদক,কামরুজ্জামান বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন সাভানা ইকো পার্কের ছয় দিনের আয় ৩ লাখ ২৬ হাজার টাকা আলফাডাঙ্গায় আধিপত্য বিস্তারে পূূর্ব শত্রুতার জেরে দুই পক্ষের হামলায় গুরুতর আহত তিন জন মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী আব্দুর রহমানের আশুরোগ মুক্তি কামনায় দোয়া মাহফিল চট্টগ্রামে অবৈধ পানি, বিদ্যুৎ ও গ্যাসের সংযোগ বিচ্ছিন্নের নির্দেশ চট্টগ্রামে ১১ ইউপি চেয়ারম্যানগনের বর্জন বোয়ালখালীতে আগুন পুড়ল ৩ দোকান

বাণিজ্য মেলার পর্দা খুলবে ২১ জানুয়ারি।

রনি আহম্মেদ, স্টাফ রিপোর্টার
  • আপডেটের সময় : মঙ্গলবার, ১৬ জানুয়ারী, ২০২৪
30.2kভিজিটর

আন্তর্জাতিক বাণিজ্য মেলা-২০২৪ আগামী ২১ জানুয়ারি শুরু হবে। ওই দিন রাজধানীর উপকণ্ঠ পূর্বাচলের বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে মেলার পর্দা উঠবে। সোমবার (১৫ জানুয়ারি) বাণিজ্য মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা হায়দার আলী এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, বাণিজ্য মেলার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পূর্বাচলে মাসব্যাপী চলবে এই মেলা।

বাণিজ্য মন্ত্রণালয় এবং রপ্তানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) উদ্যোগে আন্তর্জাতিক বাণিজ্য মেলার প্রথম আসর বসে ১৯৯৫ সালে শেরেবাংলা নগরে। যার লক্ষ্য ছিল দেশীয় পণ্যের প্রচার, প্রসার, বিপণন ও উৎপাদনে সহায়তা করা। সেই থেকে ২০২০ সাল পর্যন্ত সেখানেই এই মেলা হতো।

তবে করোনা মহামারির কারণে ২০২১ সালে বাণিজ্য মেলা হয়নি। পরে কোভিড বিধিনিষেধের মধ্যে ২০২২ সালে তা চলে যায় পূর্বাচলে। এ নিয়ে তৃতীয়বারের মতো সেখানে আসর বসতে যাচ্ছে।

সবমিলিয়ে শেরেবাংলা নগরে ২৫বার আন্তর্জাতিক বাণিজ্য মেলার আসর বসে। পরে চীনের অর্থায়নে পূর্বাচলে স্থায়ী ভেন্যু গড়ে তোলা হয়। এখন থেকে প্রতিবছর সেখানেই আসর বসবে।

ইপিবি বলছে, এবার বাণিজ্য মেলায় তুলনামূলক বেশি দেশীয় পণ্যের সমাহার থাকবে। সেই সঙ্গে ভারত, পাকিস্তান, থাইল্যান্ড, তুরস্ক, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, হংকং, সিঙ্গাপুর ও নেপালসহ বিভিন্ন দেশের পণ্যদ্রব্যের সমাবেশ ঘটবে। মেলায় পণ্য প্রদর্শনের পাশাপাশি রপ্তানির বাজার খোঁজা হবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x