শিরোনাম:
চট্টগ্রামে এক গৃহবধূর ও এক বৃদ্ধার আত্মহত্যা বোয়ালমারীতে অবৈধভাবে সরকারি জমিতে পাকা স্থাপনা বানানোর অভিযোগ আলফাডাঙ্গায় প্রধানমন্ত্রীর বক্তব্যকে বিকৃতি করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন সুনামগঞ্জে সুরমা ইউপি চেয়ারম্যান আমির হোসেন রেজা বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব এনে সংবাদ সম্মেলনে করেছেন ১১জন ইউপি সদস্যরা বোয়ালমারীতে কোটা আন্দোলনের নামে নৈরাজ্য সৃষ্টিকারীদের বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন পিকনিকের ট্রলারে হামলা, লুটপাট। প্রাণ বাচাতে নদীতে লাফ, মরদেহ উদ্ধার।। বরিশালে বাপ ছেলের সিন্ডিকেটের কাছে জিম্মি সার্ভে ও রেজিস্ট্রেশন করতে আসা ছোট নৌযান মালিকরা গোপালগঞ্জে বশেমুরবিপ্রবিতে নিহতের ঘটনার প্রতিবাদে বিক্ষোভ ও মিছিল! গোপালগঞ্জে হেলমেট বিহীন চালকদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থার নির্দেশ- জেলা প্রশাসক পঞ্চগড়ে ২০ লাখ টাকার অবৈধ চা জব্দ করেন জাতীয় রাজস্ব বোর্ড

এতিম শিক্ষার্থীদের জন্য তৈরি করবেন খাতা-বিদ্যানন্দ ফাউন্ডেশন

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় : বুধবার, ১০ জানুয়ারী, ২০২৪
40.9kভিজিটর

সদ্য বিদায়ী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন শেষ। প্রার্থীদের লাগানো পোস্টার ও লিফলেট ফেলে না দিয়ে সংগ্রহ করে সুবিধাবঞ্চিত ও এতিম শিশুদের খাতা বানানোর উদ্যোগ নিয়েছে সামাজিক সংগঠন বিদ্যানন্দ ফাউন্ডেশন।
সোমবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত নগরীর বিভিন্ন এলাকা থেকে প্রায় ১০ হাজার পোস্টার-লিফলেট সংগ্রহ করে এ সংগঠন। মঙ্গলবার অবশিষ্ট এলাকা থেকে আরও ১০ হাজার পোস্টার ও লিফলেট সংগ্রহ করা হবে।

এসব পোস্টার-লিফলেট দিয়ে প্রায় এক হাজার খাতা বানানো যাবে বলে মনে করছেন সংগঠনটির সদস্যরা। যা ৫০০ এতিম শিক্ষার্থীর মাঝে বিতরণ করা হবে। বিদ্যানন্দ ফাউন্ডেশনের সদস্যদের সাথে কথা বলে জানা যায়, নগরীর ওয়াসা, সিআরবি, দামপাড়াসহ বিভিন্ন এলাকা থেকে পোস্টার সংগ্রহ করেন তারা।

এখন ও নগরীর অলিতে গলিতে, মোড়ে-মোড়ে আর রাজপথে ঝুলছে নির্বাচনী পোস্টার। এসব পোস্টার ও অবব্যহৃত লিফলেট দিয়ে বিদ্যানন্দ ফাউন্ডেশনের সদস্যরা এতিম শিশুদের জন্য তৈরি করবেন লেখার খাতা; পোস্টার মোড়ানো প্লাস্টিক ব্যবহার করা হবে চাল-ডাল প্যাকেজিংয়ে।

এছাড়া ব্যানার দিয়ে স্কুলব্যাগ বানানো হবে। বিদ্যানন্দ ফাউন্ডেশনের বোর্ড ডিরেক্টর জামাল উদ্দিন বলেন, নির্বাচনের ব্যানার ও পোস্টারে ঢেকে যায় নগরী। নির্বাচনের পর তো এসব কোন কাজে আসে না। আমরা যদি এসব পোস্টার বাচ্চাদের লেখার কাজে ব্যবহার করি, তাহলে একদিকে আমরা যেমন নির্বাচনী পোস্টারের জঞ্জাল থেকে মুক্তি পাবো, অন্যদিকে সুবিধাবঞ্চিত এই শিশুদেরও পড়াশোনার উপকার হবে।

আমরা নির্বাচনের পরদিন নগরীর বিভিন্ন এলাকা থেকে প্রায় ১০ হাজার পোস্টার সংগ্রহ করি। এছাড়া নির্বাচনের দিনও স্টেডিয়াম এলাকা থেকে অব্যবহৃত কিছু লিফলেট সংগ্রহ করি। এগুলো দিয়েও শিশুদের খাতা বানানো যাবে।

তিনি আরও বলেন, বিদ্যানন্দের শিক্ষার্থীদের সারা বছরের সকল বই-খাতা সরবরাহ করি আমরাই। ফলে প্রচুর খাতা দরকার হয় আমাদের। এমনও শিক্ষার্থী আছে যারা ক্যালেন্ডারের পেছনে লিখে, পেন্সিলে লেখা খাতা রাবার দিয়ে মুছে আবার ব্যবহার করে। এই খাতার চাহিদা মেটানোর উপায় দেখতে পাই আমরা নির্বাচনী পোস্টারে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x