শিরোনাম:
বোয়ালখালীতে নবনিযুক্ত ১৪ জন স্বাস্থ্য সহকারীদের বরণ অনুষ্ঠান সম্পুন্ন গোপালগঞ্জে টুঙ্গিপাড়ায় চাঁদা আদায় করতে গিয়ে জনতার হাতে আটক -০১ চট্টগ্রামে সীমানা গুলোই সস্ত্রাসীদের নীরব আস্তানা : প্রশাসন নিরব চট্টগ্রামে এক ইউপি চেয়ারম্যান গ্রেফতার সাংবাদিক জুয়েল খন্দকারের বিরুদ্ধে কাউন্সিলর সাহেদ ইকবাল বাবুর মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে প্রতিবাদ সভা অনুষ্টিত চাঁদার দাবিতে হাবিববাহিনীর হামলায় আহত ১, এলাকাবাসীর ঝাড়ু মিছিল সদ্য যোগদানকৃত রেঞ্জ ডিআইজির সাথে সৌজন্য সাক্ষাৎ কাশিয়ানির রাহুথড় উদয়ন বিদ্যাপিঠ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের অধ্যক্ষ অপসারণ কাশিয়ানীতে নকল পণ্যের ভ্রাম্যমাণ আদালত অভিযান বোয়ালখালীতে গাছ কাটাকে কেন্দ্র করে আহত ৫

নওগাঁয় ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জনকে মন্ত্রী হিসাবে দেখতে চায় নওগাঁ বাসী

সুবীর দাস নওগাঁ
  • আপডেটের সময় : বুধবার, ১০ জানুয়ারী, ২০২৪
45.8kভিজিটর

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বাংলাদেশ আওয়ামীলীগের সাবেক সফল সাধারণ সম্পাদক ও সফল বানিজ্য মন্ত্রী প্রয়াত নেতা নওগাঁর আধুনিক রূপকার বীর মুক্তিযোদ্ধা ‘আব্দুল জলিল পুত্র নওগাঁ-৫ আসনে ২য় বার নির্বাচিত সংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জনকে নওগাঁ বাসী মন্ত্রী হিসাবে দেখতে চাই। এই রকম ছবি দিয়ে নওগাঁর সর্বস্ত্ররের গনমানুষ তাদের ফেসবুকে ঝড় তুলেছে।

উল্লেখ্য গত ৭ জানুয়ারী নির্বাচনে নওগাঁ- ৫ (নওগাঁ সদর) আসনের ১১৩টি কেন্দ্রের প্রাপ্ত ফলাফল থেকে জানা গেছে, বাংলাদেশ আওয়ামী লীগ মনোনিত বর্তমান সাংসদ ব্যারিস্টার নিজাম উদ্দীন জলিল জন নৌকা প্রতীকে পেয়েছেন ১ লাখ ৪ হাজার ৬৭১ এবং কার নিকটতম স্বতন্ত্র প্রার্থী দেওয়ান ছেকার আহম্মেদ শিষান ট্রাক প্রতীকে পেয়েছেন ৫২ হাজার ৮৮৪ ভোট।

ব্যপক ভোটের ব্যবধানে জয়লাভ করার কারণে এই দাবি নওগাঁর গনমানুষের দাবিতে পরিনত হয়েছে। মাননীয় প্রধান মন্ত্রীর নিকট আকুল আবেদন বরছে আপনার এই সময়ে সহযোদ্ধার সন্তানকে আমরা মন্ত্রী হিসাবে দেখতে চাই। তার বাবা আব্দুল জলিল ছিলেন গণমানুষের নেতা। আব্দুল জলিল ১৯৩৯ সালের ২১ জানুয়ারি নওগাঁ শহরের চকপ্রাণ মহল্লায় জন্মগ্রহণ করেন। তিনি মহান মুক্তিযুদ্ধ চলাকালে ৭ নম্বর সেক্টরের মুখ্য সমন্বয়কারীর দায়িত্ব পালন করেন।

১৯৭৩ সালে স্বাধীন বাংলাদেশের প্রথম সাধারণ নির্বাচনে নওগাঁ সদর আসন থেকে আব্দুল জলিল সংসদ সদস্য হন। তিনি পরপর দুবার আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক, ১৯৯৬ সালে প্রেসিডিয়াম সদস্য এবং ২০০২ সালে সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

২০০০ সালে তিনি বাণিজ্যমন্ত্রী হন। সর্বশেষ তিনি আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৩ সালের ৬ মার্চ ব্যাংককের একটি হাসপাতালে চিকিৎসাধীন মারা যান আব্দুল জলিল।
নওগাঁ জেলা আওয়ামীলীগের সহ সভাপতি ও প্রয়াত নেতা সঙ্গে রাজনীতি বিদ নির্মল কৃঞ্চ সাহা বলেন এই দাবি আমাদের নওগাঁর গন মানুষের দাবি আমি বঙ্গবন্ধু কন্যা দেশরত শেখ হাসিনার কাছে বিনিত অনুরোধ রাখবো আপনার স্মার্ট বাংলাদেশ গড়ার একজন কারীগর হিসাবে আমরা আওয়ামীলীগের সাবেক সফল সাধারণ সম্পাদক ও সফল বানিজ্য মন্ত্রী প্রয়াত নেতা নওগাঁর আধুনিক রূপকার বীর মুক্তিযোদ্ধা ‘আব্দুল জলিল পুত্র নওগাঁ-৫ আসনে ২য় বার নির্বাচিত সংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জনকে নওগাঁ বাসী মন্ত্রী হিসাবে দেখতে চায়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x