শিরোনাম:
বোয়ালখালীতে নবনিযুক্ত ১৪ জন স্বাস্থ্য সহকারীদের বরণ অনুষ্ঠান সম্পুন্ন গোপালগঞ্জে টুঙ্গিপাড়ায় চাঁদা আদায় করতে গিয়ে জনতার হাতে আটক -০১ চট্টগ্রামে সীমানা গুলোই সস্ত্রাসীদের নীরব আস্তানা : প্রশাসন নিরব চট্টগ্রামে এক ইউপি চেয়ারম্যান গ্রেফতার সাংবাদিক জুয়েল খন্দকারের বিরুদ্ধে কাউন্সিলর সাহেদ ইকবাল বাবুর মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে প্রতিবাদ সভা অনুষ্টিত চাঁদার দাবিতে হাবিববাহিনীর হামলায় আহত ১, এলাকাবাসীর ঝাড়ু মিছিল সদ্য যোগদানকৃত রেঞ্জ ডিআইজির সাথে সৌজন্য সাক্ষাৎ কাশিয়ানির রাহুথড় উদয়ন বিদ্যাপিঠ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের অধ্যক্ষ অপসারণ কাশিয়ানীতে নকল পণ্যের ভ্রাম্যমাণ আদালত অভিযান বোয়ালখালীতে গাছ কাটাকে কেন্দ্র করে আহত ৫

চট্টগ্রামে খবরের কাগজের ব্যুরো অফিস উদ্বোধন

এম মনির চৌধুরী রানা চট্টগ্রাম
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০২৩
69.1kভিজিটর

চট্টগ্রামে জমকালো আয়োজনে দৈনিক খবরের কাগজের ব্যুরো অফিস উদ্বোধন করা হয়েছে। আজ বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) নগরীর আসকারদিঘীর পাড়ে কর্ণফুলী টাওয়ারের পঞ্চম তলায় দোয়া ও মোনাজাতের মধ্য দিয়ে শুরু হয় উদ্বোধনী অনুষ্ঠান।

মুক্ত চিন্তার স্বাধীন দৈনিক খবরের কাগজ চট্টগ্রাম অফিসের ব্যুরো প্রধান এস এম ইফতেখারুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র বীর মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরী।

এ সময় এম রেজাউল করিম চৌধুরী বলেন, ” দৈনিক খবরের কাগজ ” পত্রিকার প্রকাশনা শুরু হয়েছে আর ও আগে। আজ পত্রিকাটির চট্টগ্রাম ব্যুরো অফিসের উদ্বোধন হতে যাচ্ছে। এমন একটা দিনে উদ্বোধন হচ্ছে, আজ ১৪ ডিসেম্বর বুদ্ধিজীবী দিবস। আমাদের আবেগ, আমাদের স্মৃতির একটি দিন। আমরা জানি, অতীতে শত শত পত্রিকা প্রকাশিত হয়েছে। কিন্তু অনেকেই টিকে থাকতে পারেনি।

তার কারণ হলো পত্রিকায় প্রকাশিত খবরের ওপর মানুষের আগে যে আস্থা ছিল, এখন তা অনেকাংশে খর্ব হয়েছে। স্বাধীনতার আগের সময়ে যদি আমরা ফিরে যাই, ওই সময় পত্রিকার পাতায় ছাপানো খবর বা সম্পাদকীয় পড়ে মানুষ উদ্বুদ্ধ হতো। তিনি বলেন, ‘আপনারা জানেন মুসাফির, দরবারে জহুর, আবুল মনসুর আহমেদের কলাম, আবদুল গাফফার চৌধুরীর কলাম পড়ে মানুষ স্বাধীনতা সংগ্রামে নিজেদের আত্মনিয়োগ করেছে। পাশাপাশি মুক্তিযুদ্ধের জন্য এ লেখাগুলো মানুষকে প্রস্তুত করে রেখেছিল।

দেশ স্বাধীন হবার পর ও কিন্তু এ দেশকে পুনর্গঠনের লক্ষ্যে এ কাগজগুলো যথেষ্ঠ অবদান রেখেছে। এখনো অবদান রেখে যাচ্ছে। যারা অবদান রাখছে, ওই পত্রিকাগুলোই এখনো টিকে আছে। মানুষের মনের ভাষা বুঝতে হবে, হৃদয়ের ভাষা বুঝতে হবে।

মানুষ কী চায়, মানুষের অধিকারের কথা যে কাগজগুলোতে উঠে আসবে, বিভিন্ন সমস্যার কথা যে কাগজগুলো সত্যিকারভাবে তুলে ধরবে, বস্তুনিষ্ঠ ও সত্যনিষ্ঠ সংবাদ তুলে ধরবে, সমাজকে সত্যিকারভাবে দিকনির্দেশনা দিচ্ছে এবং সমাজকে আলোর পথে ধাবিত করছে সে কাগজগুলোই কিন্তু টিকে থাকবে। আমি বলতে চাই, সুন্দর, সত্য, বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করলে, মুক্তিযুদ্ধের চেতনার কথা বললে, মানুষ ও দেশের কথা বললে খবরের কাগজ পত্রিকাটিও টিকে থাকবে।

জনগণের মনে স্থান করে নিতে পারবে বলে আমার বিশ্বাস। তিনি আরও বলেন, ‘আমি চাই খবরের কাগজ মুক্তিযুদ্ধের কথা বলবে, স্বাধীনতার কথা বলবে, মেহনতি মানুষের কথা বলবে। মানুষের আশা আকাঙ্ক্ষার বহিঃপ্রকাশ ঘটাবে। খবরের কাগজের জন্য চট্টগ্রাম সিটি করপোরেশন ও আমার পক্ষ থেকে শুভেচ্ছা ও শুভকামনা রইল।

অনুষ্ঠানে অতিথির বক্তব্যে চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান এ টি এম পেয়ারুল ইসলাম বলেন, ‘আজ একটি মহান দিনে খবরের কাগজ পত্রিকার চট্টগ্রাম অফিসের যাত্রা শুরু হলো। পত্রিকাটি শুরু থেকে ব্যতিক্রম। যেভাবে মুক্তচিন্তার কথা বলছে, স্বাধীনতার কথা বলছে, সেভাবেই এগিয়ে যাচ্ছে পত্রিকাটি। চট্টগ্রামে একঝাঁক তরুণ সাংবাদিকের হাতে পত্রিকাটি পথ হারাবে না কোনো দিন। ইতোমধ্যেই মানুষের আস্থা অর্জনে সক্ষম হয়েছে পত্রিকাটি।

মানুষের জন্য সুফল বয়ে আনার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। আমি পত্রিকাটির উত্তরোত্তর সফলতা কামনা করছি। এ সময় উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষানুরাগী ও ব্যবসায়ী আবু জাফর, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) যুগ্ম মহাসচিব মহসীন কাজী, চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি সালাউদ্দিন মোহাম্মদ রেজা, সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক,

সিনিয়র সহ-সভাপতি চৌধুরী ফরিদ, অর্থ সম্পাদক রাশেদ মাহমুদ, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি তপন চক্রবর্তী, সিনিয়র সাংবাদিক খোরশেদ আলম, বিশিষ্ট শিক্ষানুরাগী ও ব্যবসায়ী আবদুল মান্নান, চট্টগ্রাম সিটি করপোরেশনের প্যানেল মেয়র গিয়াস উদ্দীন, কাউন্সিলর আবু হাসনাত বেলাল, আবদুস সালাম মাসুম, হাসান মুরাদ বিপ্লব ও নুর মোস্তফা টিনু, আওয়ামী লীগ নেতা শরফুদ্দীন চৌধুরী রাজু, সিনিয়র সাংবাদিক ও সমাজসেবক মোস্তাফিজুর রাহমান,

ডেইলি স্টার চট্টগ্রামের ব্যুরো প্রধান শিমুল নজরুল, বাংলাদেশ প্রতিদিনের আঞ্চলিক সম্পাদক রিয়াজ হায়দার চৌধুরী ও চট্টগ্রাম ব্যুরো প্রধান সেলিম জাবেদ, বিজনেস স্ট্যান্ডার্ড পত্রিকার চট্টগ্রাম ব্যুরো প্রধান শামসুদ্দিন ইলিয়াস, ডেইলি সান পত্রিকা চট্টগ্রামের ব্যুরো প্রধান নুর উদ্দিন মিলন, এখন টেলিভিশনের ব্যুরো প্রধান হোসাইন জিহাদ, আজকের পত্রিকার ব্যুরো প্রধান সবুর শুভ, চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য দিলোয়ারা ইউসুফ, আওয়ামী লীগ নেতা বেলায়েত হোসেন রুবায়েত, বেদারুল ইসলাম বেদার, সাবেক ছাত্রলীগ নেতা হাবিবুর রহমান তারেক প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x