শিরোনাম:
বোয়ালখালীতে নবনিযুক্ত ১৪ জন স্বাস্থ্য সহকারীদের বরণ অনুষ্ঠান সম্পুন্ন গোপালগঞ্জে টুঙ্গিপাড়ায় চাঁদা আদায় করতে গিয়ে জনতার হাতে আটক -০১ চট্টগ্রামে সীমানা গুলোই সস্ত্রাসীদের নীরব আস্তানা : প্রশাসন নিরব চট্টগ্রামে এক ইউপি চেয়ারম্যান গ্রেফতার সাংবাদিক জুয়েল খন্দকারের বিরুদ্ধে কাউন্সিলর সাহেদ ইকবাল বাবুর মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে প্রতিবাদ সভা অনুষ্টিত চাঁদার দাবিতে হাবিববাহিনীর হামলায় আহত ১, এলাকাবাসীর ঝাড়ু মিছিল সদ্য যোগদানকৃত রেঞ্জ ডিআইজির সাথে সৌজন্য সাক্ষাৎ কাশিয়ানির রাহুথড় উদয়ন বিদ্যাপিঠ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের অধ্যক্ষ অপসারণ কাশিয়ানীতে নকল পণ্যের ভ্রাম্যমাণ আদালত অভিযান বোয়ালখালীতে গাছ কাটাকে কেন্দ্র করে আহত ৫

ক্রসফায়ারের হুমকির অভিযোগে বিআরইউ’তে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় : রবিবার, ৮ অক্টোবর, ২০২৩
31.4kভিজিটর

ঘুষের টাকা ফেরত চাওয়ায় ক্রসফায়ারের হুমকি দিয়েছে পটুয়াখালির গলাচিপা থানার সাব-ইন্সেপেক্টর (নিরস্ত্র) মোঃ মহসিন হাওলাদার। এ অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন গলাচিপা উপজেলার পক্ষিয়া গ্রামের মৃত. এজাহার আলী হাওলাদাররের ছেলে আলহাজ্ব এম. নেছার উদ্দিন। ৮ অক্টোবর (রোববার) বেলা ১২ টায় বরিশাল রিপোর্টার্স ইউনিটি (বিআরইউ) বীর মুক্তিযোদ্ধা-শহীদ জননী সাহান আরা বেগম স্মৃতি মিলনায়তনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

লিখিত বক্তব্যে নেছার উদ্দিন বলেন, ২০২১ সালের ১৩ নভেম্বর গলাচিপা থানায় দায়েরকৃত মামলায় (নং -০৬) আমি ও আমার চার ভাইদের নামে দুধা পল্লানের মৃত্যুর ঘটনায় অভিযুক্ত করা হয়। অথচ মৃত. দুধা পল্লানের দুই ছেলে, আপন ভাই, আপন মামা, আপন চাচা ও মরহুমার জীবিত মাসহ সকলেই বলতেছেন, দায়েরকৃত মামলায় অভিযুক্ত নেছার উদ্দিন এবং তার ভাইয়েরা এ ঘটনার সাথে জড়িত ছিল না। মৃত. দুধা পল্লানের পরিবারের উপরোক্ত সদস্যরা একাধিক গণমাধ্যমের সামনে ও মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মহসিনের কাছে এমন বক্তব্য দিয়েছেন।

এসআই মহসিন মামলাটি তদন্তের দায়িত্ব পাওয়ার পরেই আমাদেরকে নানাভাবে হয়রানী ও ভয়ভীতি প্রদর্শন করেছেন। আমাদেরকে অত্র মামলা থেকে বেকসুর খালাস হবার ব্যবস্থা করে দেবার জন্য ১০ লাখ টাকা দাবি করেন। এত টাকা দিতে পারব না বলে জানান দিলে, এসআই মহসিন আমার স্ত্রী মোসাঃ শাহিনুর বেগমকে বলেন, শুধু আপনার স্বামীকে মামলার চার্জশিট থেকে বাদ দেয়ার জন্য ২ লাখ টাকা দিবেন। এই শর্তে আমার স্ত্রী এসআই মহসিনকে এককালিন কাছে ১ লাখ ৮৫ হাজার টাকা দেন। তারপরও উক্ত মামলার চার্জশিটে আমার নাম অন্তর্ভূক্ত থাকায় আমার স্ত্রী মহসিনের কাছে দেয়া ওই টাকা ফেরত চায়।

পরে এসআই মহসিন আমার স্ত্রীকে নগদ ৫০হাজার টাকা ফেরত দিয়ে বাকি ১ লাখ ৩৫ হাজার টাকা পরে দেয়ার কথা জানায়। কিন্তু আজ পর্যন্ত সেই টাকা ফেরত দেয়নি। টাকা চাইতে গেলে উল্টো, আমাকেসহ স্ত্রীকে অন্য মিথ্যা মামলায় নাম ঢুকিয়ে দেয়াসহ বেশি তেরিংবেরিং করলে ক্রসফায়ার দিয়ে হত্যার হুমকি দেয় ওই এসআই ।

সাংবাদিকদের প্রশ্নে নেছার উদ্দিন বলেন, উপরোক্ত ঘটনার অনুকূলে এসআই মহসিনের বিরুদ্ধে বরিশাল রেঞ্জ ডিআইজি বরাবর গত ২৬/০৯/২০২৩ ইং তারিখে লিখিত অভিযোগ দিয়েছেন তিনি।

অভিযুক্ত এসআই মহসিন মুঠোফোনে বলেন, বিষয়টি ইউপি নির্বাচনকালিন একটি দায়েকৃত মামলা। সেই সময় স্থানীয় পালোয়ান, দর্জি ও মাতুবর বংশের মধ্যে সংঘর্ষের ঘটনায় দুধা পল্লানের মৃত্যু হয়। পরে চার্জশিটে ২৮ জনকে অভিযুক্ত করা হয়। যার মধ্যে রয়েছে নেছার উদ্দিন। আর ঘুষ লেনদেনসহ ক্রসফায়ারের হুমকি দেয়ার কোন প্রশ্নই আসে না।

গলাচিপা থানার বর্তমান ওসি শোনিত কুমার গাইন বলেন, বিষয়টি আমি থানায় যোগদানের পূর্বের ঘটনা। তবে নেছার উদ্দিনের দেয়া অভিযোগের ভিক্তিতে তদন্ত চলছে। তদন্তের আগে কিছুই বলা যাবে না।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x