শিরোনাম:
বরিশাল নগরীতে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের উপর হামলা অস্ট্রেলিয়াকে হারিয়ে ঐতিহাসিক জয় পেল আফগানিস্তান সালথায় বাংলাদেশ খেলাফত মজলিস এর কমিটি গঠন সভাপতি,মফিজুর রহমান,সাধারণ সম্পাদক,কামরুজ্জামান বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন সাভানা ইকো পার্কের ছয় দিনের আয় ৩ লাখ ২৬ হাজার টাকা আলফাডাঙ্গায় আধিপত্য বিস্তারে পূূর্ব শত্রুতার জেরে দুই পক্ষের হামলায় গুরুতর আহত তিন জন মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী আব্দুর রহমানের আশুরোগ মুক্তি কামনায় দোয়া মাহফিল চট্টগ্রামে অবৈধ পানি, বিদ্যুৎ ও গ্যাসের সংযোগ বিচ্ছিন্নের নির্দেশ চট্টগ্রামে ১১ ইউপি চেয়ারম্যানগনের বর্জন বোয়ালখালীতে আগুন পুড়ল ৩ দোকান

ঝালকাঠিতে অবৈধভাবে সুগন্ধা নদীতে বালু উত্তোলনের দায়ে ৬ জনকে কারাদণ্ড।

মো. নাঈম হাসান ঈমন, ঝালকাঠি প্রতিনিধিঃ
  • আপডেটের সময় : শুক্রবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৩
50.6kভিজিটর

ঝালকাঠির নলছিটিতে সুগন্ধা নদী থেকে অবৈধভাবে ড্রেজারের মাধ্যমে বালু উত্তোলনের সময় ৬ জনকে স্থানীয়রা আটক করে ভ্রাম্যমাণ আদালতে হাজির করলে তাদেরকে বিভিন্ন মেয়াদে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।বৃহস্পতিবার মধ্যরাতে উপজেলার দপদপিয়া ইউনিয়নের পুরাতন লঞ্চঘাট এলাকা থেকে অবৈধভাবে বালু উত্তোলন করার সময় তাদের আটক করা হয়।

আটকৃতরা হলেন, পটুয়াখালীর কেশবপুরের হানিফ হাওলাদারের ছেলে নাসির হাওলাদার (৪৭),পটুয়াখালীর কেশবপুরের হাকিম হাওলাদারের ছেলে আঃ রহিম হাওলাদর (৫০), নেছারাবাদের কদমবয়া গ্রামের আঃ ছালামের ছেলে ইমাম হোসেন (২২), নেছারাবাদের কদমবয়ার কাধ্যন’র ছেলে সুজন (১৯), বাকেরগঞ্জের বিহারীপুর গ্রামের শাহালম হাওলাদারের ছেলে নাজমুল হাওলাদার (২৪) এবং বদরগঞ্জের সাতবুনিয়া গ্রামের বজলু হাওলাদারের রাসেল হাওলাদার (২১)। বিষয়টি নিশ্চিত করেছেন নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ নজরুল ইসলাম।

এবিষয় নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মু.আতাউর রহমান জানান, রাতে নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের খবর পেয়ে বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার মহোদয়কে অবহিত করি। এবং ঘটনাস্থল থেকে ৬ জনকে আটক করা হয়।

তাদেরকে ভ্রাম্যমান আদালতে হাজির করলে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) সমাপ্তি রায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। তিনি জানান, আটক ৬ জনকে বালুমহাল আইনে কারাদণ্ড প্রদান করা হয়। এদের মধ্যে একজনকে তিনমাস এবং বাকিদের এক মাসের কারাদণ্ড প্রদান করা হয়ছে।

এবিষয় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ নজরুল ইসলাম বলেন, বিনা অনুমতিতে সুগন্ধা নদী থেকে অবৈধভাবে ড্রেজারের মাধ্যমে বালু উত্তোলন করা হচ্ছিল। এ খবরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। অভিযানে অবৈধভাবে বালু উত্তোলনের অপরাধে ৬ জনকে আটক করা হয়। পরে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে তাদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়।

ড্রেজিংয়ের কাজে ব্যবহৃত একটি কাটার মেশিন ও দুটি বাল্কহেড জব্দ করা হয়েছে। অভিযান অব্যাহত থাকবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x