শিরোনাম:
চট্টগ্রামে এক গৃহবধূর ও এক বৃদ্ধার আত্মহত্যা বোয়ালমারীতে অবৈধভাবে সরকারি জমিতে পাকা স্থাপনা বানানোর অভিযোগ আলফাডাঙ্গায় প্রধানমন্ত্রীর বক্তব্যকে বিকৃতি করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন সুনামগঞ্জে সুরমা ইউপি চেয়ারম্যান আমির হোসেন রেজা বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব এনে সংবাদ সম্মেলনে করেছেন ১১জন ইউপি সদস্যরা বোয়ালমারীতে কোটা আন্দোলনের নামে নৈরাজ্য সৃষ্টিকারীদের বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন পিকনিকের ট্রলারে হামলা, লুটপাট। প্রাণ বাচাতে নদীতে লাফ, মরদেহ উদ্ধার।। বরিশালে বাপ ছেলের সিন্ডিকেটের কাছে জিম্মি সার্ভে ও রেজিস্ট্রেশন করতে আসা ছোট নৌযান মালিকরা গোপালগঞ্জে বশেমুরবিপ্রবিতে নিহতের ঘটনার প্রতিবাদে বিক্ষোভ ও মিছিল! গোপালগঞ্জে হেলমেট বিহীন চালকদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থার নির্দেশ- জেলা প্রশাসক পঞ্চগড়ে ২০ লাখ টাকার অবৈধ চা জব্দ করেন জাতীয় রাজস্ব বোর্ড

রূপগঞ্জে প্রভাবশালীর দখলীয় দশ কোটি টাকা মূল্যের সরকারী জমি দখলমুক্ত

রনি আহম্মেদ, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি :
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০২৩
41.8kভিজিটর

নারায়ণগঞ্জের রূপগঞ্জে প্রভাবশালীর দখলে থাকা ১০ কোটি টাকা মূল্যের ৫৫ শতাংশ সরকারি জমি দখল মুক্ত করেছে উপজেলা প্রশাসন । বৃহস্পতিবার (১৭ আগষ্ট) সকালে উপজেলার গোলাকান্দাইল ইউনিয়নের শিংলাবো এলাকায় অবস্থিত ওই সরকারি জমি উদ্ধার করা হয়। সরকারি জমি উদ্ধার করায় উপজেলা প্রশাসনকে ধন্যবাদ জানিয়েছেন স্থানীয় এলাকাবাসী।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কার্যালয় সূত্রে জানা যায়, ভুলতা ইউনিয়নের টেলাপাড়া গ্রামের আফজাল হোসেন নামের এক প্রভাবশালী আমলাবো মৌজার আরএস ৩৫৯ খতিয়ানের ১৫৯৬ দাগের সরকারি অর্পিত ৫৫ শতাংশ জমি ভুয়া কাগজে মালিক দাবি করে দখল করে। সরকারি জমি প্রভাবশালীর দখলে হওয়ায় দীর্ঘদিন সরকার রাজস্ব থেকে বঞ্চিত ছিল।

বিষয়টি উপজেলা প্রশাসনের নজরে আসলে ৫৫ শতাংশ সরকারি জমি দখলমুক্ত করে লীজ দেওয়ার উদ্যোগ নেন। পরে ওই জমি স্থানীয় ব্যবসায়ী ইমরান হোসেন, ফয়সাল, হিমেল, রাজিব হোসেন, আরিফুল ইসলাম, মাইনুল ইসলাম মানিক ও বেলায়েত হোসেনকে লীজ দেওয়া হয়। লীজ দেওয়ার পর লীজ গ্রহীতারা সরকারি জমির সম্পূর্ণ খাজনা পরিশোধ করেন। এতে সরকার রাজস্ব পান।

এদিকে, উপজেলা প্রশাসনের নির্দেশে সরকারি ৫৫ শতাংশ জমি প্রভাবশালীর দখল থেকে দখলমুক্ত করা হয় । লীজ গ্রহীতা ইমরান হোসেন বলেন, প্রভাবশালী আফজাল হোসেন জাল দলিল তৈরি করে সরকারি সম্পত্তি মালিকানা দাবি করে আসছিল। প্রশাসন জমিটি দখল মুক্ত করে আমাদের লীজ দিয়েছেন। আমরা সরকারি সম্পত্তিটি সরকারি নিয়ম অনুযায়ী ভোগ দখল এবং রক্ষণাবেক্ষণ করবো ইনশাল্লাহ।

আফজাল হোসেনের স্ত্রী কুলসুম বেগম বলেন, জাল দলিলের বিষয়টি সম্পূর্ণ মিথ্যা। জমিটি আমরা ক্রয় করেছিলাম। জমি পাওয়ার জন্য প্রয়োজনে আদালতে মামলা করবো। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফয়সাল হক বলেন, সরকারি নিয়ম অনুযায়ী ইমরান হোসেনদের সরকারি অর্পিত ৫৫ শতাংশ জমি লীজ দেওয়া হয়েছে। জমিটি প্রভাবশালীর দখল থেকে দখলমুক্ত করে দেয়া হয়েছে। প্রভাবশালীদের দখলে থাকা অন্যান্য সরকারি সম্পত্তিও সরকারি নিয়ম অনুযায়ী দখলমুক্ত করে লীজ দেওয়া হবে। এতে সরকারের রাজস্ব বাড়বে। যত বড় প্রভাবশালী হোক না কেন কাউকে সরকারি সম্পত্তি দখল করতে দেওয়া হবে না বলেও হুঁশিয়ারি দেন ইউএনও।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x