শিরোনাম:
গঙ্গাচড়ায় চাল না দিয়ে বৃদ্ধসহ দু’জনকে পেটালেন গ্রাম পুলিশ ! জেলা প্রশাসকের নির্দেশ অমান্য করে আলফাডাঙ্গায় চলছে মাটি কাটার মহোৎসব,উপজেলা প্রশাসন পদক্ষেপ গ্রহনে গাফলতি চট্টগ্রামে ঝুট গুদামে আগুন জেলা প্রশাসন পঞ্চগড় কর্তৃক  আয়োজিত ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী-২০২৪ ইং নওগাঁয় নিজ বাড়ির সামনে খুন হলেন মাতব্বর নওগাঁয় চাঞ্চল্যকর নাজিম হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন ও দুজন গ্রেফতার চট্টগ্রামের কালুরঘাট সেতু যান ও পথচারী চলাচলে প্রস্তুত কালিগঞ্জে ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্ত ৪৭ পরিবারের মাঝে নগদ টাকা বিতরণ ঈদে ভাড়া নৈরাজ্য-সড়ক দুর্ঘটনা বন্ধের দাবি যাত্রীকল্যাণ সমিতির আসাদুজ্জামান বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত

প্রভাষক তরিকুল ইসলাম-এর এম.ফিল ডিগ্রি অর্জন!

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় : রবিবার, ২৫ জুন, ২০২৩
70.9kভিজিটর

প্রভাষক তরিকুল ইসলাম ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া-ঝিনাইদহ এর অধীনে আল-হাদীস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মোঃ নুরুল ইসলাম-এর তত্ত্বাবধানে এম.ফিল ডিগ্রি অর্জন করেছেন। ২০১৬-১৭ শিক্ষাবর্ষের গবেষক হিসেবে তাঁর গবেষণার শিরোনাম ছিলো ‘ড. খোন্দকার আ.ন.ম আব্দুল্লাহ জাহাঙ্গীর (রহ): ইসলামি শিক্ষা বিস্তার ও প্রচার-প্রসারে তাঁর অবদান’।

ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া-ঝিনাইদহ এর গত ২৮/০৫/২০২৩ইং তারিখের ১২৬তম একাডেমিক কাউন্সিলের সুপারিশ ও ২৯/০৫/২০২৩ইং তারিখের ২৫৯তম সিন্ডিকেট সভার চূড়ান্ত সিদ্ধান্ত অনুযায়ী তিনি এ ডিগ্রি অর্জন করেন।

তিনি ঝিনাইদহ জেলার সদর উপজেলার ১৬নং সুরাট ইউনিয়নের বাগডাঙ্গা গ্রামের কৃতী সন্তান। তিনি মরহুম সরোয়ার মোল্যা ও ছবেদা খাতুনের কনিষ্ঠ পুত্র। তিনি ঝিনাইদহ জেলার সদর উপজেলার নুরনগর সিদ্দিকীয়া আলিম মাদ্রাসা থেকে দাখিল পরীক্ষায় কৃতিত্বের সাথে উত্তীর্ণ হন। এরপর চুয়াডাঙ্গা জেলার বদরগঞ্জ বাকীবিল্লাহ কামিল মাদ্রাসায় ভর্তি হন। সেখান থেকে জিপিএ-৫,০০ পেয়ে উত্তীর্ণ হয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের আল-হাদীস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগে ভর্তি হন। তিনি একই বিভাগ থেকে অনার্স, মাস্টার্স এবং এম,ফিল গবেষণা শেষ করেন।

বর্তমানে তিনি শিক্ষা মন্ত্রনালয় তথা বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) কর্তৃক সুপারিশ প্রাপ্ত হয়ে ঝিনাইদহ জেলার সদর উপজেলার ঝিনাইদহ সিদ্দিকীয়া কামিল মাদ্রাসায় প্রভাষক (আরবি) পদে কর্মরত আছেন। তিনি বাগডাঙ্গা পূর্বপাড়া জামে মসজিদে খতিবের দায়িত্ব পালন করছেন। তিনি বিভিন্ন ধর্মীয়, সেবামূলক ও সামাজিক কর্মকাণ্ডের সাথে জড়িত রয়েছেন।

এ সাফল্য অর্জন করায় তিনি মহান আল্লাহর দরবারে অসংখ্য কৃতজ্ঞতা আদায় করেছেন এবং তাঁর শিক্ষক, সুপারভাইজার, বন্ধুমহল, সহকর্মী ও শিক্ষার্থীসহ সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তিনি পরবর্তী জীবনের সফলতা এবং দ্বীন ও জাতির কল্যাণে আত্মনিয়োগ করার জন্য সকলের দোয়াপ্রার্থী।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x