শিরোনাম:
গঙ্গাচড়ায় চাল না দিয়ে বৃদ্ধসহ দু’জনকে পেটালেন গ্রাম পুলিশ ! জেলা প্রশাসকের নির্দেশ অমান্য করে আলফাডাঙ্গায় চলছে মাটি কাটার মহোৎসব,উপজেলা প্রশাসন পদক্ষেপ গ্রহনে গাফলতি চট্টগ্রামে ঝুট গুদামে আগুন জেলা প্রশাসন পঞ্চগড় কর্তৃক  আয়োজিত ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী-২০২৪ ইং নওগাঁয় নিজ বাড়ির সামনে খুন হলেন মাতব্বর নওগাঁয় চাঞ্চল্যকর নাজিম হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন ও দুজন গ্রেফতার চট্টগ্রামের কালুরঘাট সেতু যান ও পথচারী চলাচলে প্রস্তুত কালিগঞ্জে ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্ত ৪৭ পরিবারের মাঝে নগদ টাকা বিতরণ ঈদে ভাড়া নৈরাজ্য-সড়ক দুর্ঘটনা বন্ধের দাবি যাত্রীকল্যাণ সমিতির আসাদুজ্জামান বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত

প্রধান শিক্ষক মোয়াজ্জেম হোসেন চৌধুরীসহ অন্যান্য শিক্ষকদের স্মরণে দোয়া মাহফিল

আশফাল আহম্মেদ রাফি
  • আপডেটের সময় : শনিবার, ২৭ মে, ২০২৩
25.4kভিজিটর

দাগনভূঞা উপজেলার রামনগর খাজা মাঈন উদ্দিন চিশতী (রঃ) উচ্চ বিদ্যালয়ের প্রয়াত প্রধান শিক্ষক মোয়াজ্জেম হোসেন চৌধুরীসহ অন্যান্য শিক্ষকদের স্মরণে দোয়া মাহফিল ও স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৬ মে) বিকেলে ঢাকাস্থ ফেনী সমিতি মিলনায়তনে অত্র বিদ্যালয়ের ঢাকাস্থ প্রাক্তন শিক্ষার্থীদের উদ্যোগে এ স্মরণ সভার আয়োজন করা হয়।

স্বরণ সভায় অত্র বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী ও বিশিষ্ট ব্যবসায়ী বাবর উদ্দিনের সভাপতিত্বে ও প্রাক্তন শিক্ষার্থী নাসরিন শিমু এবং অমল ভৌমিক এর যৌথ সঞ্চালনায় প্রধান অতিথি’র বক্তব্য রাখেন প্রাক্তন ছাত্র ও বিশিষ্ট ব্যবসায়ী জেড এন্ড টেক্সটাইল এর ম্যানেজিং ডিরেক্টর জহির উদ্দিন বিপলু।

বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক খিজির আহমেদ পলাশ, অত্র বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য মোঃ ইসমাইল হোসেন, প্রাক্তন ছাত্র মোশাররফ হোসেন ও দাগনভূঞা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ভারপ্রাপ্ত আবদুল্লাহ আল মামুন। প্রাক্তন শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন প্রাক্তন ছাত্র ও সাবেক দাতা সদস্য খুরশিদ আলম ভূঞা,
রওশন আরা, সজল চৌধুরী, এডভোকেট মোঃ সফিক, মোঃ আবদুল লতিফ, মনোয়ার মজুমদার ও এনামুল হক রুবেল, মহানাম ব্রত দেবনাথ ও ইমাম গাজ্জালী প্রমুখ।

স্মরণ সভায় বক্তারা প্রয়াত প্রধান মোয়াজ্জেম হোসেন চৌধুরীসহ অন্যান্য প্রয়াত শিক্ষকদের কর্মময় জীবনের উপর স্মৃতিচারণ করে বলেন, আদর্শ শিক্ষকের কখনও মৃত্যু হয় না। শিক্ষকরা তাঁদের সততা, দক্ষতা, যোগ্যতা, দেশপ্রেম, ত্যাগের মহিমা ও নৈতিকতার মাধ্যমে শিক্ষার্থীদের মনোজগতে অমরত্বের বীজ বপন করে গেছেন।

আদর্শবান শিক্ষক হিসেবে শিক্ষার্থীদের শুধু স্বপ্নই নয়, স্বপ্ন পূরণের সঠিক পথ দেখিয়েছেন। প্রতিটি মানুষ তাঁর কর্মেই বেঁচে থাকে। সরলতা ও ব্যক্তিত্ব মানুষকে কখনো মরতে দেয় না। মৃত্যুর পরও মানুষ তার কর্ম থেকে উপকৃত হয়। শিক্ষকরা তেমনই একজন ব্যক্তি। শিক্ষকরা ছিলেন শিক্ষার্থীদের পিতৃতুল্য অভিভাবক। একজন আর্দশ শিক্ষকের যেসব গুণাবলী থাকা দরকার অত্র বিদ্যালয়ের প্রয়াত প্রধান শিক্ষক মোয়াজ্জেম হোসেন চৌধুরীসহ
সকল শিক্ষকদের মধ্যে সবই ছিলো। তাঁদের শূন্যাতা সহজে পূরণ হবেনা। মহৎ কর্মগুলোর কারণে তাঁদের পরকালের জীবন সুখী হবে।
অনুষ্ঠান আয়োজনের সমন্বয়ক ছিলেন প্রাক্তন ছাত্র আবুল হোসেন, মনোয়ার মজুমদার ও প্রমাংশু বিকাশ দাস।

দোয়া মাহফিল ও স্মরণ সভায় অত্র বিদ্যালয়ের ঢাকাস্থ প্রাক্তন শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। মিলাদ মাহফিলে মোনাজাত পরিচালনা করেন হাফেজ মাওলানা আবুল মালেক।

প্রয়াত প্রধান শিক্ষক মোয়াজ্জেম হোসেন চৌধুরীসহ অন্যান্য শিক্ষকদের স্মরণে তাদের পরিবারের সদস্যদের হাতে ক্রেষ্ট তুলে দেন অতিথিরা।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x