শিরোনাম:
নওগাঁয় যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত ঝাউগড়ায় কেন্দ্রীয় শহীদ মিনারে বিএনপি’র পুস্পস্তবক অর্পণ দেশে সব ধর্মের মানুষের জন্য শান্তির জনপদ করেছিলেন জাতির জনক: প্রাণিসম্পদ মন্ত্রী নওগাঁয় যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত আমার ভাইয়ের রক্তে রাঙ্গানো একুশে ফেব্রুয়ারী আমি কি ভুলিতে পারি। রূপগঞ্জে জাতীয় প্রাথমিক শিক্ষা পদকপ্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান চট্টগ্রাম কারাগারে হাজতির মৃত্যু; জেল সুপার-ওসিসহ ১৬ জনের বিরুদ্ধে মামলা সিএমপি ইপিজেড থানা পুলিশের অভিযানে সাজাপ্রাপ্ত আসামি মোঃ লোকমান আজাদ’গ্রেফতার চট্টগ্রামে এম পি মহিউদ্দিন বাচ্চুর জামিন মঞ্জুর ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলায় মাদ্রাসার সুপারের বিরুদ্ধে টাকা আত্মসাৎ এ মানব বন্ধন অনুষ্ঠিত হয়েছে

দৈনিক আজকের বাংলা ডট নেটে’র শুভ উদ্বোধন অনুষ্ঠিত

রনি আহম্মেদ, স্টাফ রিপোর্টার
  • আপডেটের সময় : রবিবার, ৯ এপ্রিল, ২০২৩
133.6kভিজিটর

রাজধানীর যাত্রাবাড়ী দৈনিক আজকের বাংলা ডট নেটে’র মোড়ক উন্মোচন ও উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
গত শনিবার ৮ এপ্রিল বিকাল ৪ টায় রাজধানীর যাত্রাবাড়ী নুর কমিউনিটি সেন্টারে এ মোড়ক উন্মোচন ও শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি আবু জাফর সূর্য, সুপ্রিম কোর্টে’র ডেপুটি অ্যাটর্নি জেনারেল এড. কাজী শাহানারা ইয়াসমিন, একাত্তর টিভির সহযোগী প্রধান বার্তা সম্পাদক পলাশ আহসান,দৈনিক ইনক্লাবে’র সাবেক চীফ রিপোর্টার মোহাম্মদ নুরুল ইসলাম,বাংলা টিভির নিউজ ইনচার্জ এম এইচ সাগর, চ্যানেল আই’র সহকারী ম্যানেজার প্রশাসন মোঃ শওকত আকবর লিংকন।
এসময় আরো উপস্থিত ছিলেন বিভিন্ন পত্রিকার সম্পাদক, প্রকাশক ও প্রিন্ট এবং ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দরা।


উক্ত অনুষ্ঠানটি শুরু হয় পবিত্র কুরআন তেলোয়াতের মধ্যে দিয়ে। পরে বক্তব্য ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনায় অনুষ্ঠানের মধ্যমনি সাংবাদিক নেতা আবু জাফর সূর্য বলেন, দেশের সকল শ্রেণীর মানুষ তাদের অধিকার ও দুঃখ কষ্টের কথা বলেন সাংবাদিকদের কাছে। কিন্ত সাংবাদিকরা তাদের দুঃখ কষ্টের কথা বলবে কাকে। তাদের বলার জায়গা নেই। তিনি তার ব্যর্থতার কথা উল্লেখ করে বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন যখন পাশ হয় তখন তিনি ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি ছিলেন।

তৎকালীন সরকার তখন তাদেরকে ভুল বুঝিয়ে এই আইনটি পাস করেছিলেন। তাদেরকে প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল এই আইনটি সাংবাদিকদের উপর প্রয়োগ করা হবে না। অথচ সরকার তাদের সেই কথা রাখেননি। সূচতুরতার সাথে আইনটি পাস করে এখন পদে পদে সাংবাদিকরা মামলায় ফেঁসে যাচ্ছেন জেল খাটছেন। তাই তিনি সরকারের কাছে আবেদন করেন এই কালো আইনটির সমাপ্তি হোক । মুক্ত হোক গণমাধ্যম, ধ্বংস হোক অত্যাচার। এড. কাজী শাহানারা ইয়াসমিন তার বক্তব্যে বলেন, গনমাধ্যম আছে বলেই দেশে স্বাধীনতা আছে।

গণমাধ্যমকে তিনি একটি টর্চ লাইটের সাথে তুলনা করে বলেন, অন্ধকারের ভিতর আলো ছড়ালে যেমন অন্ধকারের অস্তিত্ব থাকে না। তেমনি সমাজের নানা ধরনের অন্যায় অত্যাচারের বিষয়ে গন মাধ্যমে প্রচারের ফলে সকল অন্যায় অত্যাচার শেষ হয়ে যায়। পলাশ আহসান বলেন, বর্তমান যুগ সোশ্যাল মিডিয়ার যুগ। এখানে প্রত্যেকে নিজস্ব কথা বলেতে পারেন। কিন্তু সোশ্যাল মিডিয়াকে নিজস্ব স্বাধীনতা মনে করে কথায় কথায় যাকে খুশি তাকে আঘাত বা আক্রমণাত্মক কথা বলা হয় প্রতিনিয়ত। ফলে ঘটছে নানা ধরনের ঘটনা দুর্ঘটনা।

এমনকি হত্যা খুনসহ বাড়ছে নানা অপরাধ। তাই সকলকে সামাজিক যোগাযোগ ব্যবস্থাটাকে সুব্যবহার করার জন্য অনুরোধ জানান। তিনি আরো বলেন, গনমাধ্যম মানুষের কথা, বলে, রাষ্ট্রের কথা বলে, স্বাধীনতার কথা বলে, সকল শোষন নিপীড়ন মানুষের পাশে দাড়াই গণমাধ্যম। তারা আঙ্গুল দিয়ে অন্ধকার কে আলোর পথ দেখায়। মোহাম্মদ নুরুল ইসলাম তার বক্তব্যে বলেন, বাংলাদেশে গণমাধ্যমের সবচেয়ে আতঙ্কের নাম ডিজিটাল নিরাপত্তা আইন। এই আইনকে বলা হয় গণমাধ্যমকে গলা টিপে হত্যা করার আইন ।

এই আইন যতদিন থাকবে ততদিন গন মাধ্যম শাসন নিপীড়িত মানুষের অধিকারের কথা বলতে পারবেনা। এম এইচ সাগর তার বক্তব্যে বলেন, গণমাধ্যম রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। সমাজের মানুষ তাকিয়ে থাকে গণমাধ্যমের দিকে। মানুষের ন্যায় ও অধিকার আদায়ের কথা বলে গণমাধ্যম। অথচ ডিজিটাল নিরাপত্তা আইন থাকায় গণমাধ্যম এখন বোবার মত বসে আছে।

যখনই অত্যাচার ও শোষিত নিপীড়িত মানুষের কথা বলতে চায় তখনই আইনকে অপব্যবহার করে গণমাধ্যমের গলা কে টিপে ধরে। উক্ত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন দৈনিক আজকের বাংলা সিনিয়র সাংবাদিক এস এম সোহাগ আহমেদ। তিনি বলেন, ২০২১ সালের ৩০ সেপ্টেম্বর দৈনিক আজকের বাংলা ডট নেট পোর্টালটি সরকারি ভাবে নিবন্ধিত হয়। এই অনলাইন পোর্টালটির বর্তমান ভিউয়ার প্রায় ২ লক্ষর কাছাকাছি।


উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আজকের বাংলা ডট নেটে’র প্রকাশ ও সম্পাদক শেখ সুমন আহমেদ। অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন এস এম সোহাগ আহমেদ ও শফিক আহমেদ চৌধুরী। উদ্বোধনী অনুষ্ঠান শেষে বাংলাদেশের দীর্ঘায়ু কামনা ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাগফিরাত সহ এদেশের সকল মানুষের জন্য দোয়া করা হয়।।

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x