শিরোনাম:

সালথায় ভিটা‌মিন এ প্লাস ক‌্যাম্পেইন এর উ‌দ্বোধন কর‌লেন এম‌পি-লাবু চৌধুরী।

সালথা (ফ‌রিদপুর) প্রতি‌নি‌ধিঃ
  • আপডেটের সময় : মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৩
26.2kভিজিটর

সারাদে‌শের সা‌থে এক‌যো‌গে ফ‌রিদপু‌রের সালথায় শুরু হ‌য়ে‌ছে জাতীয় ভিটা‌মিন এ প্লাস ক‌্যা‌ম্পেইন। দিনব‌্যাপী এই ক‌্যা‌ম্পেই‌নের আওতায় ৬ থে‌কে ১১ মাস বয়সী শিশু‌কে নীল র‌ঙের এবং ১২ থে‌কে ৫৯ মাস বয়সী শিশুকে লাল র‌ঙের ভিটা‌মিন এ ক‌্যাপসুল খাওয়া‌নো হ‌বে। সোমবার সকাল ১০ টার দি‌কে উপ‌জেলা স্বাস্থ‌্য কম‌প্লে‌ক্সে এই ক‌্যা‌ম্পেই‌নের উ‌দ্বোধন ক‌রেন ফ‌রিদপুর-২ আস‌নের সংসদ সদস‌্য, বি‌শিষ্ট কৃ‌ষি গ‌বেষক শাহাদাব আকবর লাবু চৌধুরী।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ ইফতেখার আজাদের সভাপ‌তি‌ত্বে এসময় আরও উপ‌স্থিত ছি‌লেন, উপ‌জেলা প‌রিষ‌দের চেয়ারম‌্যান মোঃ ওয়াদুদ মাতুব্বর, এমপি লাবু চৌধুরীর ব্যক্তিগত সহকারী বেনজির আহমেদ রায়হান, মেডিকেল অফিসার ডিজিজ কন্ট্রোল ডাঃ আবুল হাসান, মেডিকেল অফিসার ডাঃ আল আমীন, গ‌ট্টি ইউ‌নিয়ন প‌রিষ‌দের চেয়ারম‌্যান মোঃ হা‌বিবুর রহমান লাবলু প্রমূখ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ ইফতেখার আজাদ সাংবা‌দি‌কদের জানান, উপজেলার ১৯৩ স্থানসহ প্রতিটি টিকা কেন্দ্রে ভিটামিন ক্যাপসুল খাওয়ানোর কার্যক্রম চলবে। চলতি বছরে ৩১ হাজার ১২ জন শিশুকে ভিটামিন এ-প্লাস ক্যাপসুল খাওয়ানোর পরিকল্পনা নিয়েছেন স্বাস্থ্য বিভাগ। এর মধ্যে ১২ থেকে ৫৯ মাস বয়সী ২৭ হাজার ১৫৮ জন শিশুকে লাল রঙের ক্যাপসুল আর ৬ থেকে ১১ মাস বয়সী ৩ হাজার ৮৫৪ জন শিশুকে নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এসময় তি‌নি নিকটবর্তী টিকা‌কেন্দ্র থে‌কে শিশু‌কে ভিটা‌মিন এ ক‌্যাপসুল খাওয়া‌তে ব‌লেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x