হাটহাজারীর দস্তারবন্দী সম্মেলনে পাগড়ি পরানো হবে আড়াই হাজার তরুণ আলেমকে।

চট্টগ্রাম জেলা প্রতিনিধি : মোঃ আবু তৈয়ব।
  • আপডেটের সময় : শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০২২

শুক্রবার (৯ ডিসেম্বর) ‍দক্ষিণ-পূর্ব এশিয়ার অন্যতম বৃহৎ ইসলামী শিক্ষাকেন্দ্র আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার বার্ষিক মাহফিল ও বিশেষ সমাবর্তনমূলক দস্তারবন্দী সম্মেলন অনুষ্ঠিত হবে।

শুক্রবার দিনব্যাপী মাহফিলে দেশের শীর্ষস্থানীয় উলামা-মাশায়েখগণ ইসলামের আলোকে সঠিক উপায়ে ইবাদত-বন্দেগীর উপর দিক-নির্দেশনামূলক বয়ানের পাশাপাশি নৈতিক, আদর্শিক, সামাজিক ও মানবিক বিষয়ে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখবেন।

বাদ জুমা জামিয়া দারুল উলূম হাটহাজারীর মহাপরিচালক আল্লামা মুহাম্মদ ইয়াহইয়া সভাপতির বক্তব্য রাখবেন। এ সময় তিনি দারুল উলূম হাটহাজারী বহুমুখী দ্বীনি কার্যক্রমের উপরও আলোকপাত করবেন।
বার্ষিক মাহফিল উপলক্ষে অন্যান্য বছরের মতো এবারও বিশেষ সমাবর্তনমূলক দস্তারবন্দী সম্মেলনে গত ১৪৪২-৪৩ হিজরী শিক্ষাবর্ষে দাওরায়ে হাদীস (মাস্টার্স) উত্তীর্ণ প্রায় আড়াই হাজার আলেমকে সম্মানসূচক পাগড়ি পরানো হবে।

জামিয়া দারুল উলূম হাটহাজারীর মহাপরিচালক আল্লামা মুহাম্মদ ইয়াহইয়া (দা.বা.), শায়খুল হাদীস ও সদরুল মুদাররেসীন আল্লামা শেখ আহমদ (দা.বা.), সহযোগী পরিচালক ও মুহাদ্দিস আল্লামা মুফতি জসিমুদ্দীন (দা.বা.), শায়েখে সানী আল্লামা হাফেজ মুহাম্মদ শোয়াইব জামিরী (দা.বা.), শিক্ষাসচিব ও মুহাদ্দিস মাওলানা কবীর আহমদ (দা.বা.)সহ জামিয়ার সকল মুহাদ্দিসগণের হাতের ছোঁয়া ও দোয়া নিয়ে ফারেগীনদেরকে পাগড়ি পরানো হবে।

এ বিষয়ে জামিয়ার শিক্ষাসচিব মাওলানা কবীর আহমদ (দা.বা.) জানান, পাগড়ি প্রদানে শৃঙ্খলা বজায় রাখতে ৮ ডিসেম্বর বৃহস্পতিকার সকাল ৯-১২টা এবং আছরের পর থেকে ইশা পর্যন্ত এবং পরদিন ৯ তারিখ শুক্রবার সকাল ৮টা থেকে ১০টা এবং আছরের পর থেকে ইশা পর্যন্ত জামিয়ার দফতরে তালিমাতে গত বছরের ফারেগীন আলেমদেরকে যাছাই সাপেক্ষে টোকেন দেওয়া হবে।

তিনি আরো জানান, বৃহস্পতিবার টোকেনধারী গত বছরের ফারেগীন আলেমগণকে প্রথম দফায় বৃহস্পতিবার বাদ ইশা মাহফিলের স্টেজ থেকে পাগড়ি পরানো হবে। মাহফিলের দিন বাদ ইশা দ্বিতীয় দফায় গত বছরের বাকী সকল ফারেগীন আলেমকে পাগড়ি পরানো হবে।

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x