চবি শিক্ষক সমিতির উদ্যোগে বিদায়ী ও নবাগত শিক্ষকদের সম্মাননা-সংবর্ধনা অনুষ্ঠিত।

চট্টগ্রাম জেলা প্রতিনিধি : মোঃ আবু তৈয়ব।
  • আপডেটের সময় : শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০২২

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির উদ্যোগে টায় চবি ব্যবসায় প্রশাসন অনুষদ মিলনায়তনে বিশ্ববিদ্যালয় হতে সদ্য অবসরপ্রাপ্ত শিক্ষকদের বিদায় সংবর্ধনা ও সাম্প্রতিককালে যোগদানকৃত ‘নবাগত শিক্ষকদের’ সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার ( ৮ ডিসেম্বর) অনুষ্টিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি মাননীয় উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে। চবি শিক্ষক সমিতির সভাপতি (ভারপ্রাপ্ত) প্রফেসর আবদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন চবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. সজীব কুমার ঘোষ।

চবি শিক্ষক সমিতির সদস্য প্রফেসর ড. নাজনীন নাহার ইসলামের সঞ্চালনায় এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন চবি সমাজ বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. সিরাজ উদ দৌল্লাহ, অবসরপ্রাপ্ত বিদায়ী শিক্ষকবৃন্দের মধ্যে চবি ব্যাংকিং এন্ড ইন্সু্যরেন্স বিভাগের প্রফেসর ড. সুলতান আহমেদ, রসায়ন বিভাগের প্রফেসর ড. শাহানারা বেগম ও চারুকলা ইনস্টিটিউটের প্রফেসর নাসিমা আখতার এবং নবাগত শিক্ষকবৃন্দের মধ্যে চবি প্রাণিবিদ্যা বিভাগের প্রভাষক জনাব হুমায়রা হক ও ইংরেজি বিভাগের প্রভাষক জনাব আবু মোহাম্মদ কায়সার।

মাননীয় উপাচার্য তাঁর বক্তব্যে চবি শিক্ষক সমিতির সদস্যবৃন্দসহ উপস্থিত সকলকে শুভেচ্ছা জানান। তিনি বলেন, শিক্ষকতা একটি মহান পেশা এবং শিক্ষকবৃন্দ হলেন মানুষ গড়ার কারিগর। বিত্ত, বৈভব, লোভ-লালসার ঊর্ধ্বে থেকে দীর্ঘ শিক্ষকতা জীবন শেষে যে সকল শিক্ষক অবসরে যাচ্ছেন তাঁরা আমাদের অহংকার। এ গুণী শিক্ষকদের আদর্শ ধারণ, লালন ও চর্চার মাধ্যমে নিজেদের আদর্শ শিক্ষক হিসেবে গড়ে তোলার জন্য মাননীয় উপাচার্য তরুণ শিক্ষকদের আহবান জানান।

নবাগত শিক্ষকদের উদ্দেশ্যে মাননীয় উপাচার্য বলেন, যে আদর্শ ও উদ্দেশ্য নিয়ে নবীন শিক্ষকরা শিক্ষকতার মতো মহান পেশা বেছে নিয়েছে তা’ যেন তাদের কর্ম, শিক্ষাদান ও গবেষণার মাধ্যমে পূর্ণ হয়।

তিনি আরও বলেন, নবীন শিক্ষকবৃন্দ নিজেরা জ্ঞান-গবেষণায় অধিকতর সমৃদ্ধ হয়ে আলোকিত মানবসম্পদ উৎপাদনে ব্রতী হবেন এটাই প্রত্যাশিত। মাননীয় উপাচার্য বিদায়ী শিক্ষকদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা এবং নবাগতদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করেন। মাননীয় উপাচার্য অবসরপ্রাপ্ত শিক্ষকদের সম্মাননা ক্রেস্ট এবং উপহার প্রদান করেন।

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x