সংবাদপত্রে চলমান জীবন, সমাজ, রাষ্ট্র ও বিশ্বের চিত্র ভেসে ওঠে,ডা: শাহাদাত হোসেন

মোঃ শহিদুল ইসলাম বিশেষ প্রতিনিধিঃ
  • আপডেটের সময় : মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০২২

চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা: শাহাদাত হোসেন বলেছেন, সংবাদপত্রকে সমাজ বা জাতির দর্পণ বলা হয়। চলমান জীবন, দেশ ও বিশ্বের একটি চিত্র প্রতিদিন সংবাদপত্রের পাতায় ফুটে ওঠে। আয়নায় দেখা নিজের চেহারার মতো প্রতিবিম্ব সংবাদপত্রে চলমান জীবন, সমাজ, রাষ্ট্র ও বিশ্বের চিত্র ভেসে ওঠে। সাংবাদিকদের সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ সুষ্ঠু ও সুন্দর সমাজ গঠনে সহায়তা করে। মানুষকে সচেতন করে তোলে।

দুর্নীতিবাজ ও অপরাধমূলক কর্মকান্ডের সঙ্গে জড়িতরা আতঙ্কে থাকে। দায়িত্বশীল সাংবাদিকতার ভয়ে তারা দুর্নীতি ও অপরাধমূলক কর্মকান্ড থেকে সরে আসতে বাধ্য হয়। শোষণ, জুলুম, নির্যাতনের বিরুদ্ধে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে সাংবাদিকরা সোচ্চার থাকেন। সাংবাদিকদের মেধা, মনন, মানবতাবোধ থেকে উৎসারিত হয় সত্যনিষ্ঠা, নীতিবোধ ও দেশপ্রেম। তাই এসব গুণের অধিকারী সাংবাদিককে বলা হয় জাতির বিবেক।

তিনি আজ ৫ ডিসেম্বর (সোমবার) বিকালে চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন হলে নিউজগার্ডেনের নবম প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন।

তিনি আরো বলেন, সাংবাদিকতা মহৎ পেশা। সাংবাদিকরা জাতির বিবেক। জনমত গঠনে সাংবাদিকরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। দেশের আমূল পরিবর্তনে সাংবাদিকরা ভূমিকা রেখেছেন। সাংবাদিকরা লেখনীর মাধ্যমে সমস্যা ও সম্ভাবনা তুলে ধরলে নীতি-নির্ধারকদের চোখে পড়বে। সাংবাদিকদের দেশপ্রেম নিয়ে সত্যনিষ্ঠ সংবাদ প্রকাশ করতে হবে। সমাজ বিনির্মাণে ভূমিকা রাখতে হবে।

নিউজগার্ডেনের প্রধান সম্পাদক ইসকান্দর আলী চৌধুরীা সভাপতিত্বে ও সম্পাদক কামরুল হুদার পরিচালনায় আবদুল্লাহ আল মামুনের পবিত্র কোরআন তেলোয়াতের মাধ্যমে অনুষ্ঠানের শুরুতে আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর, দৈনিক নয়াবাংলার সম্পাদক জিয়াউদ্দিন এম এনায়েতউল্লাহ, নেজাম ইসলাম পার্টির কেন্দ্রীয় নায়েবে আমীর আবদুর রহমান চৌধুরী, খেলাফত আন্দোলন চট্টগ্রাম জেলার আমির মুফতি আবদুল আজিজ, ট্রাস্ট অব হিউম্যান রাইটস বাংলাদেশের চেয়ারম্যান মাসুদা বিলকিস, বাংলাদেশ পরিবেশ আন্দোলনের চেয়ারম্যান এম এ হাশে রাজু, বিএনপি নেতা আবদুল মান্নান, হেফাজন নেতা আনোয়ার হোসেন রাব্বানী, বিএনপি নেতা কামরুল ইসলাম, আবদুল হারিম স্বপন, মঞ্জুর রহমান চৌধুরী, সাংবাদিক আলমগীর নূর, আবদুল নুর চৌধুরী, মুক্তিমঞ্চ কেন্দ্রীয় কমিটির আহবায়ক এডভোকেট আনোয়ার হোসেন, মহাসচিব এম লোকমান শাহ, মারুফুল হক চৌধুরী, দৈনিক আমাদের চট্টগ্রামের সাহিত্য সম্পাদক আবদুল্লাহ মজুমদার,

কল্যাণ পার্টির নেতা মুসলিম সিকদার, সাংবাদিক রোকন উদ্দিন, যুব নেতা আমিন উল্লাহ, সংগঠক চৌধুরী, জসিমুল হক ছাত্র নেতা সৌরভ প্রিয় পাল, জিসান, সালাহ উদ্দিন, চবি ছাত্র নেতা মো. ইয়াছিন, দৈনিক শুভেচ্ছা প্রতিদিনের সুমন বড়–য়া, রাজনীতিবিদ রফিকুল ইসলাম, জাতীয়তাবাদী হিন্দু ছাত্র ফোরম নেতা বাপ্পী দে, ওমর ফারুক, প্রবাসী এম এ মালেক, সাইফুর রহমান সাইফুল, জাকির হোসেন, কাজী শফিকুল ইসলাম, মুহাম্মদ হাসান, শহিদুল ইসলাম, শেখ ফরিদ, ইকবাল হোসেন সুমন, আনোয়ার হোসেন সবুজ, কালু চৌধুরী, নেয়ামত উল্লাহ সবুজ, রাশেদ ও সাঈদ প্রমুখ।

নিউজগার্ডেনকে ফুলেল শুভেচ্ছা জানান মহানগর বিএনপির সদস্য সচিব আবু হাশেম বক্কর, বিজিএমইএ, মুক্তমঞ্চ, অন্যান্য বিভিন্ন সামাজিক সংগঠন ও রাজনৈতিক নেতৃবৃন্দ।
কবিতা আবৃতি করেন প্রজন্ম চট্টগ্রামের নির্বাহী সদস্য বাচিক শিল্পী মোহাম্মদ মেজবাহ চৌধুরী ও আবৃত্তি শিল্পী সায়েম উদ্দীন।

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x