শিরোনাম:

নওগাঁয় নবান্ন উৎসব পালিত

সুবীর দাস, স্টাফ রিপোর্টার:
  • আপডেটের সময় : বুধবার, ১৬ নভেম্বর, ২০২২
16.2kভিজিটর

নওগাঁয় নবান্ন উৎসব পালিত

নওগাঁর মাঠে মাঠে সোনালী ধানের সমারোহ, বাতাসে দোল খাচ্ছে কৃষকের স্বপ্ন। নতুন আমন ধানের মৌ মৌ ঘ্রাণ। চলছে ধান কাটা ও মাড়াইয়ের ধুম। ফলন যেমনই হোক, কৃষকের মুখে ধানকাটার গান মনে করিয়ে দেয় নবান্ন উৎসবের কথা। নতুন ধানের পিঠাপুলি দিয়ে নওগাঁয় পালন করা হচ্ছে নবান্ন উৎসব। প্রতি বছরের মতো বুধবার পহেলা অগ্রহায়ণে নানা কর্মসূচির মধ্য দিয়ে নওগাঁয় দিনব্যাপী এই নবান্ন উৎসব অনুষ্ঠিত হচ্ছে। সকাল থেকেই সমবায় চত্বরে সংস্কৃতিকর্মীদের পাশাপাশি সাধারণ মানুষ জড়ো হন। নেচে গেয়ে লোকায়ত জীবন ও সংস্কৃতির প্রতি ভালোবাসা প্রকাশ করে তুলে ধরা হচ্ছে গান, নৃত্য ও কবিতার ভাষায় ফসল কেন্দ্রিক জীবনযাত্রা। শিল্পীদের কণ্ঠে কখনও একক, কখনো দলীয় গান। কখনও আবার গানের সঙ্গে সমবেত নৃত্য। নানা পরিবেশনা ছাড়াও উৎসবে আগতদের জন্য বসেছে পিঠাপুলির মেলা। এ উপলক্ষে বুধবার সকালে শহরের সমবায় চত্বরে এর উদ্বোধন করেন জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান। জাতীয় রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদ এর আয়োজন করেন।

নওগাঁয় অবৈধ যৌন উত্তেজক সিরাপ বিক্রির দায়ে জরিমানা
নওগাঁ প্রতিনিধি: নওগাঁর মান্দায় অবৈধ যৌন উত্তেজক সিরাপ বিক্রির অপরাধে এক প্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদফতর নওগাঁ। এসময় নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য তালিকা প্রদর্শন না করায় আরও দুই প্রতিষ্ঠানকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়। বুধবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার দেলুয়াবাড়ি এলাকায় অভিযান পরিচালনা করে এই জরিমানা করা হয়। জরিমানাকৃত প্রতিষ্ঠান হলো-শহিদুল ট্রেডার্স, হাজী স্টোর ও শরীফ ট্রেডার্স। জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর নওগাঁ কার্যালয়ের সহকারী পরিচালক শামীম হোসেন বলেন, বেলা সাড়ে ১১টার দিকে মান্দা উপজেলার দেলুয়াবাড়ি এলাকায় অভিযান চালানো হয়।

এসময় অবৈধ যৌন উত্তেজক সিরাপ বিক্রির অপরাধে শহিদুল ট্রেডার্সের সত্ত্বাধিকারী শহিদুল ইসলামকে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়াও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে হাজী স্টোরের সত্ত্বাধিকারী জাহাঙ্গীরকে ৩ হাজার টাকা, শরীফ ট্রেডার্সের সত্ত্বাধিকারী শুকুরকে ১ হাজার টাকাসহ মোট ৯ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। জনস্বার্থে এ ধরনের তদারকি অব্যাহত থাকবে বলে তিনি জানান ।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x