শিরোনাম:
পঞ্চগড়ের দেবীগঞ্জে ঈদের দিন সাবেক পরকীয়া প্রেমিকের হাতে নিহত হয়েছেন শাহনাজ পারভীন নামে এক গৃহিণী। পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন যুবলীগ নেতা নূরে আলম। পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন যুবলীগ নেতা সাওন চৌধুরী গভীর রাতে দরজায় কড়া নাড়লেন প্রাণিসম্পদ মন্ত্রী, দিলেন ঈদের উপহার পাটগ্রাম উপজেলা বাসিকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন ওসি আবু সাইদ চৌধুরী গোপালগঞ্জে বড়ফা গ্রামের টাইলস মিস্ত্রী খুন চট্টগ্রামের অর্ধশতাধিক গ্রামে ঈদ কাল গোপালগঞ্জে ঈদুল ফিতরের নামাজের প্রধান জামাত অনুষ্ঠিত হবে সারা দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন সাংবাদিক চট্টগ্রামে বখাটে মতিনের অত্যাচারে অতিষ্ঠ এলাকায়বাসী

বোয়ালখালীতে​​​​​​​ পানি বন্দী রয়েছে হাজারো মানুষ

এম মনির চৌধুরী রানা
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ২৭ অক্টোবর, ২০২২
12.8kভিজিটর

চট্টগ্রামের বোয়ালখালীতে ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে রাতে কর্ণফুলী নদীর পানি স্বাভাবিকের চেয়ে কয়েক ফুট বৃদ্ধি পাওয়ায় তলিয়ে গেছে ফসলের ক্ষেত, মাছের ঘের ও বসতঘর। পানি ঢুকে মানুষের বসত ঘরের মালামাল নষ্ট হয়েছে। এখনো পানিবন্দি রয়েছে অসংখ্য পরিবার।

বিভিন্ন আশ্রয় কেন্দ্রে রাতে ঠাঁই নেয়া মানুষ সকালে বাড়ী ফিরেছে। টানা বৃষ্টিপাত ও বাতাসে গাছপালা উপড়ে পড়েছে। পানির ধাক্কায় বিভিন্ন রাস্তা-ঘাট ক্ষতিগ্রস্ত হয়েছে। সোমবার সন্ধ্যা থেকে উপজেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ ছিল।


জানা গেছে, ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে বোয়ালখালী উপজেলার কধুরখীল,চরণদ্বীপ শাকপুুরা সারোয়াতলী ও খরণদ্বীপ ইউনিয়নের বিভিন্ন গ্রামের বাড়ী ঘর প্লাবিত হয়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এছাড়া বোয়ালখালী পৌরসভার পশ্চিম গোমদন্ডী ৭,৮,৯ ও পশ্চিম কধুরখীল ১নং ওয়ার্ডের গুইলদ্যাখালী, নাজিরখালী, জামতলসহ বেশকিছু এলাকায় বাড়ী ঘরে, দোকান পাটে রাতে জোয়ারের পানি ঢুকে পড়ায় মালামাল নষ্ট হয়েছে।

এছাড়া বোয়ালখালীর এসব এলাকার প্রায় ৩০টি পুকুরের লক্ষ লক্ষ্য টাকার মাছ ভেসে গেছে। পশ্চিম গোমদন্ডী এলাকা ৮ ও ৯ নং ওয়ার্ডে ও প্রায় কয়েক হাজার মানুষ এখনো পানি বন্দী রয়েছে। অনেকে রান্না করতে না পারায় বাইরে থেকে খাবার নিয়ে যাচ্ছেন আত্মীয়স্বজনরা।

পশ্চিম গোমদন্ডীর বাসিন্দা মো.জামাল ও মানিক বলেন,ধার দেনা করে বাণিজ্যিক ভিত্তিতে মাছ চাষ করেছেন। কিন্তু ঘুর্ণিঝড় সব ভাসিয়ে নিয়ে গেছেন। এদের মতো প্রায় ৩০জন মৎস্য খামারির মাথায় হাত পড়েছে।

চরণদ্বীপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামসুল আলম বলেন, নদী তীরবর্তী মানুষ ও গবাদী পশুদের রাতে রজভীয়া মডেল মাদ্রাস সাইক্লোন শেল্টারে সরিয়ে নেয়া হয়েছে। ঘূণিঝড়ের প্রভাবে নদীর পানি প্লাবিত হয়ে তার এলাকার মানুষের বাড়ী ঘর,রাস্তাঘাটের ব্যাপক ক্ষতি হয়েছে। প্রায় ১০টি মৎস্য খামারের মাছ ভেসে গেছে। ফসলী জমিও তলিয়ে গেছে।

বোয়ালখালী পৌরসভার মেয়র জহুরুল ইসলাম জহুর বলেন, পশ্চিম গোমদন্ডী এলাকার দুটি ওয়ার্ডের কয়েক হাজার মানুষ এখনো পানি বন্দী রয়েছে। পৌর এলাকার প্রায় ২০টি পুকুরের মাছ ভেসে গেছে। তার এলাকায় প্রায় ২০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মামুন বলেন, ঘূর্ণিঝড়ে বিভিন্ন এলাকায় গাছ উপড়ে পড়েছে। মাছের ঘের থেকে মাছ ভেসে গেছে। কৃষি ও রাস্তা ঘাটের ক্ষতি হয়েছে। বিভিন্ন দপ্তরের মাঠ পর্যায়ের কর্মীরা ক্ষয়ক্ষতি নির্ধারণে কাজ শুরু করেছেন।

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x