শিরোনাম:
নওগাঁয় যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত ঝাউগড়ায় কেন্দ্রীয় শহীদ মিনারে বিএনপি’র পুস্পস্তবক অর্পণ দেশে সব ধর্মের মানুষের জন্য শান্তির জনপদ করেছিলেন জাতির জনক: প্রাণিসম্পদ মন্ত্রী নওগাঁয় যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত আমার ভাইয়ের রক্তে রাঙ্গানো একুশে ফেব্রুয়ারী আমি কি ভুলিতে পারি। রূপগঞ্জে জাতীয় প্রাথমিক শিক্ষা পদকপ্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান চট্টগ্রাম কারাগারে হাজতির মৃত্যু; জেল সুপার-ওসিসহ ১৬ জনের বিরুদ্ধে মামলা সিএমপি ইপিজেড থানা পুলিশের অভিযানে সাজাপ্রাপ্ত আসামি মোঃ লোকমান আজাদ’গ্রেফতার চট্টগ্রামে এম পি মহিউদ্দিন বাচ্চুর জামিন মঞ্জুর ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলায় মাদ্রাসার সুপারের বিরুদ্ধে টাকা আত্মসাৎ এ মানব বন্ধন অনুষ্ঠিত হয়েছে

জাতিসংঘ দিবস উপলক্ষে বাংলাদেশ পোয়েটস ক্লাবের আলোচনা সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ১৩ অক্টোবর, ২০২২
16.0kভিজিটর

জাতিসংঘ দিবস উপলক্ষে বাংলাদেশ পোয়েটস ক্লাবের আলোচনা সভা অনুষ্ঠিত

রাকিব হাসান রোশানঃ লেখালেখির ক্ষেত্রে আড্ডা এবং সাহিত্য সংগঠনের ভূমিকাকে খাটো করে দেখার কোনো অবকাশ নেই। সাহিত্যের আড্ডায় চিন্তার আদান-প্রদান যেমন থাকে; পাশাপাশি কবির নতুন লেখাপাঠ, তার বিচার-বিশ্লেষণ কবির লেখাকে পরিপুষ্ট করে তোলে। সাংগঠনিক ভিত্তির মধ্য দিয়ে সাহিত্য সম্মেলনও কবি-লেখককে কাছাকাছি নিয়ে আসে। আসন্ন জাতিসংঘ দিবস উপলক্ষে নানা কর্মসূচি হাতে নিতে ব্যাপক প্রস্তুতি গ্রহন করেছে বাংলাদেশ পোয়েটস ক্লাব ঢাকা মহানগর কমিটি।

১২ অক্টোবর সন্ধ্যা ৭ টায় নগরীর পুরানা পল্টনের ভোজন রেষ্টুরেন্টে ঢাকা মহানগর সভাপতি সনেট কবি আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে ও সহ সভাপতি অধ্যাপক মিলন রায়ের পরিচালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় আগামী ২৪ অক্টোবর মহান জাতিসংঘ দিবস উদযাপন উপলক্ষে কবি নাহিদ রোকসানাকে আহবায়ক এবং সনেট কবি আব্দুর রাজ্জাক কে সদস্য সচিব করে ৬১ সদস্য বিশিষ্ট একটি আহবায়ক কমিটি গঠন করা হয়।

এছাড়াও ২৪ অক্টোবর বিকেল চার টায় ১৭ ময়মনসিংহ রোড, বাংলা মোটরস্থ বিশ্বসাহিত্য কেন্দ্রের ৪০১ নং সম্মেলন কক্ষে অনুষ্ঠিতব্য মহান জাতিসংঘ দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভায় যোগদান করতে সকল সমাজ চিন্তক কবি লেখক ও সাংবাদিকদের উপস্থিত হতে সাদর আমন্ত্রণ জানানো হয়।

জাতিসংঘ দিবস উদযাপন উপলক্ষে আলোচনার বিষয়বস্তুতে প্রাধান্য পায় ১.রোহিঙ্গা স্মরণার্থীদের নিজ দেশে জাতিসংঘের তত্বাবধানে পূনর্বাসন চাই। ২.গ্রীণ হাউজ গ্যাসের প্রভাব মুক্ত প্রাকৃতিক পরিবেশ চাই. ৩.বিশ্বব্যাপী শান্তি ও সৌহার্দ্য ও নিরাপত্তায় সাম্য সম্প্রীতির বন্ধনে আবদ্ধ করতে অসাম্প্রদায়িক বিশ্ব চাই। ৪.সকল ধর্মের সকল বর্ণের মানুষের ধর্মীয় বিধান ও সামাজিক সাংস্কৃতিক নিরাপত্তা চাই। ৫.কবি লেখক দের কে অগ্রাধিকার ভিত্তিতে জাতিসংঘের বিভিন্ন মিশনে মানবাধিকার বিষয়ক কর্মসূচিতে আত্মনিয়োগ করার সুযোগ চাই।

আলোচনা শেষে কবিদের মাঝে বিশ্ব পর্যটক ইবনে বতুতা পর্যটন পদক-২০২২ এর সম্মাননা স্মারক ও মেডেল দেওয়া হয়।

উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ পোয়েটস ক্লাবের চেয়ারম্যান কবি মোস্তাফিজুর রহমান চৌধুরী,যুগ্ম মহাপরিচালক কবি নাহিদ রোকসানা,ঢাকা মহানগর কমিটির সিনিয়র সহ সভাপতি কবি,আবদুল গনী ভূইয়া, সহ সভাপতি অধ্যাপক মিলন রায়,যুগ্ম সাধারণ সম্পাদক কবি লায়ন সালেহ আহমেদ,যুগ্ম সাধারণ সম্পাদক কবি মুজিবর রহমান বকুল,যুগ্ম সাংগঠনিক সম্পাদক কবি মাহতাব উদ্দিন, সাংবাদিক রাকিব হাসান রোশান প্রমুখ।

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x