শিরোনাম:
হাটহাজারীর দস্তারবন্দী সম্মেলনে পাগড়ি পরানো হবে আড়াই হাজার তরুণ আলেমকে। চবি শিক্ষক সমিতির উদ্যোগে বিদায়ী ও নবাগত শিক্ষকদের সম্মাননা-সংবর্ধনা অনুষ্ঠিত। অবৈধ ঝুঁকিপূর্ণ ভবন জামাতা বিসিসির প্রকৌশলী অভিযোগে হয়নি সুফল আতঙ্কে এলাকাবাসী বেরোবিতে বর্ণিল আয়োজনে রোকেয়া দিবস ২০২২ পালিত পাথরঘাটায় আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত পৈত্রিক খরিদা সম্পত্তির উপর জোরপূর্বক কবরস্থানের নামে জমি দখলের অভিযোগে সংবাদ সম্মেলন রূপগঞ্জে আন্তর্জাতিক জাতীয় প্রতিবন্ধী দিবস উদযাপন ও আলোচনা সভা অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের পাশে এম এ সালাম হাটহাজারীতে ২ মাদক কারবারি আটক। জামালপুরে মেলান্দহ শীতার্তদের মাঝে কম্বল বিতরন করলেন ডিসি শাবস্তী রায়।

নানান আয়োজনের মধ্যে দিয়ে নওগাঁয় অনুষ্ঠিত হচ্ছে শারদীয় দূর্গ পূজাঃ

মো নাহিদ হাসান নওগাঁ জেলাঃ
  • আপডেটের সময় : বুধবার, ৫ অক্টোবর, ২০২২

আজ নবমী । ষষ্ঠী তিথিতে দেবীর আমন্ত্রণের মধ্য দিয়ে শুরু হয়েছিলো নওগাঁয় দুর্গোৎসবের আনুষ্ঠানিকতা। দেবী দুর্গা এবার গজে চড়ে এসেছেন ভক্তদের কাছে। ধূপ-ধুনুচি, পঞ্চপ্রদীপ, উলুধ্বনি আর ঢাকের তালে সায়ংকালে আসনে অধিষ্ঠিত হয়েছেন দেবী দুর্গা। পূজার সময় বাঙালি মাত্রই আনন্দে ভাসেন। আর মণ্ডপ মন্দিরগুলো মুখরিত হয়ে উঠে ভক্তদের আরাধনায়।

আজ (৪ অক্টোবর) সকাল ৯টা থেকে জেলার মণ্ডপে মণ্ডপে ঢাকের শব্দে সনাতন ধর্মাবলম্বীদের পাড়া-মহল্লায় একটা আলাদা আমেজ লক্ষ্য করা গেছে। নওগাঁ নিয়ামতপুর উপজেলার জয়পুর বারোয়ারি দুর্গা মণ্ডপ পরিদর্শনকালে উক্ত মন্ডপের সভাপতি শ্রী বৈশাখ পাহান বলেন, আগামীকাল বিজয়া দশমীর মাধ্যমে দেবী দূর্গা কৈলাশে ফিরে যাবেন, সঙ্গে সুখ এবং শান্তির আশীর্বাদ দিয়ে যাবেন ভক্তদের এই কামনাই করেন তারা।

এ বছর জেলার ১১টি উপজেলায় মোট ৮১৬টি মণ্ডপে দুর্গা পূজা অনুষ্ঠিত হচ্ছে। উপজেলাভিত্তিক দুর্গা পূজা মণ্ডপের সংখ্যা হচ্ছে নওগাঁ সদর উপজেলায় ১১৯টি, রানীনগর উপজেলায় ৫২টি, আত্রাই উপজেলায় ৫১টি, মহাদেবপুর উপজেলায় ১৫৪টি, বদলগাছি উপজেলায় ১০৬টি, মান্দা উপজেলায় ১১৭টি, নিয়ামতপুর উপজেলায় ৬৪টি, পোরশা উপজেলায় ১৮টি, সাপাহার উপজেলায় ১৭টি, পত্নীতলা উপজেলায় ৮৬টি এবং ধামইরহাট উপজেলায় ৩২টি

। সনাতন সম্প্রদায়ের সবচেয়ে বড় এ ধর্মীয় উৎসবকে ঘিরে এখন নওগাঁয় উৎসবের আমেজ বিরাজ করছে। দুর্গা পূজাকে আনন্দমুখর করে তুলতে জেলাজুড়ে পূজা মণ্ডপগুলো বর্ণাঢ্য সাজে সাজানো হয়েছে।

উৎসবটি শান্তিপূর্ণভাবে পালনে প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে সব ধরনের প্রস্তুতি।

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x