শিরোনাম:
ঝালকাঠি টিটিসির অধ্যক্ষের সরকারি গাড়ি ভাড়ায় চালিত মাইক্রোবাসস্ট্যান্ডে। চট্রগ্রামের আলিচিত আয়াত হত্যা দেহের দুই টুকরার খোঁজ মিলেছে সাগরপাড়ে। পূর্বাচল ৩০০ফিট রাস্তা অনাকাঙ্ক্ষিত মরন ফাঁদ রাজাপুরে বিএনপির ১০৬জন নেতাকর্মীর নামে বিস্ফোরক আইনে মামলা। মাননীয় প্রধানমন্ত্রীর জনসভার নিরাপত্তায় থাকবে সাড়ে সাত হাজার পুলিশ বাহিনী। পতেঙ্গা সমুদ্র সৈকত দোকান মালিক সমবায় সমিতি লিঃ এর ত্রি-বার্ষিক নির্বাচনোত্তর শপথ গ্রহন। রূপগঞ্জে ভুল চিকিৎসায় ৭ বছরের শিশু মাইমনার মৃত্যু রাজাপুরে স্কুল ছাত্রীর মরাদেহ উদ্ধার হাটহাজারীতে জিপিএ-৫ পেয়েছে ৮১৯ জন ছাত্র ছাত্রী। ড. আকতার হামিদ পদক- ২০২১ পেলেন সুলতানুল আলম চৌধুরী।

বরিশাল নগরীর ৪৫টি পুজামন্ডপে সিটি মেয়র সাদিক আবদুল্লাহর আর্থিক অনুদান প্রদান

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় : সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২

হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসবের পুণ্যলগ্ন, শুভ মহালয়ার শুভক্ষণে বরিশাল নগরীর পুজামন্ডপগুলোতে আর্থিক অনুদান প্রদান করেছেন বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র ও বরিশাল মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।গতকাল রোববার দুপুরে নগরীর কালিবাড়ী রোডস্থ সেরনিয়াবাত ভবনে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে নগরীর ৩৯টি সার্বজনীন ও ৬টি ব্যক্তিগত মন্ডপে অনুদান প্রদান করা হয়। এসময় মেয়র সাদিক আবদুল্লাহ তাঁর বক্তব্যে বলেন, ধর্ম মানুষের জন্য, মানুষ ধর্মের জন্য নয়। জাতি-ধর্ম-বর্ন নির্বিশেষে আমরা সকলে বাঙালী -এ শ্লোগানেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশটাকে স্বাধীন করেছিলেন।

মেয়র বলেন, ধর্ম নিরপেক্ষতার শ্লোগানে স্বাধীন হওয়া এদেশে যার, যার ধর্ম সে পালন করবেন, এখানে সংখ্যালঘু বলতে কিছু নেই। আসন্ন শারদীয় দূর্গোৎসব শান্তিপূর্নভাবে অনুষ্ঠিত হবে এ আশাবাদ ব্যক্ত করে মেয়র বলেন, বরিশালে ভয়ের কোন কারণ নেই। শান্তির নগরী বরিশালে শান্তি বজায় থাকবে। আমি সবসময় আপনাদের পাশে ছিলাম, আছি এবং আমৃত্যু আপনাদের সেবায় নিয়োজিত থাকবো।

তাতে মেয়র থাকি আর না থাকি। আমি এক কথার মানুষ, মুখে যা বলি তা করার চেষ্ঠা করি। সাম্প্রতিক সময়ে সড়ক বাতি ও পানির সংযোগ বিচ্ছিন্ন করার বিষয় উল্লেখ করে মেয়র বলেন, ষড়যন্ত্র চলছে। আপনারা ভালবাসলেও অনেকেই আছেন তারা আমাকে সরাতে চায়। আমি মনে প্রানে বিশ্বাস করি আমাদের কথা যদি জনগন বিশ্বাস না করে তাহলে আস্থার জায়গা থাকলো কই?।এতোদিনের অভিজ্ঞতায় আমি মনে করি কর্মের মাধ্যমে জনগনের মাঝে একটি আস্থার জায়গা তৈরি করতে পেরেছি। এজন্য আমি বারবার বলি আপনাদের কাছে ভোট চাইতে যাবোনা।


অনুদান প্রদান অনুষ্ঠানে বরিশাল মহানগরীর ৩৯টি সার্বজনীন পুজামন্ডপ কর্তৃপক্ষের হাতে বরিশাল সিটি কর্পোরেশনের পক্ষ থেকে ১৫ হাজার টাকা করে ও মেয়রের ব্যক্তিগত তহবিল থেকে ১০ হাজার টাকা করে এবং ৬টি ব্যক্তিগত পুজা মন্ডপে বরিশাল সিটি কর্পোরেশনের পক্ষ থেকে ১০ হাজার টাকা করে ও মেয়রের ব্যক্তিগত তহবিল থেকে ০৫ হাজার টাকা করে অনুদানের চেক তুলে দেয়া হয়।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি, বরিশাল জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত ও একক চেয়ারম্যান প্রার্থী অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর, বরিশাল সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-১ গাজী নঈমুল হোসেন লিটু, বরিশাল জেলা পুজা উদযাপন কমিটির পক্ষে রাখাল চন্দ্র দে, মানিক মুখার্জী কুডু, বরিশাল মহানগর পুজা কমিটির সভাপতি তমাল মালাকার, সাধারণ সম্পাদক চঞ্চল দাস পাপ্পাসহ নগরীর সকল মন্দির কমিটির নেতৃবৃন্দ।

অনুদান প্রদান শেষে আগত পুজা কমিটির নেতৃবৃন্দকে সাথে নিয়ে মধ্যাহ্ন ভোজে অংশ নেন সিটি মেয়র সাদিক আবদুল্লাহ। উল্লেখ্য আগামী ১ অক্টোবর ষষ্ঠীর মধ্যদিয়ে এবছরের পাঁচ দিনব্যাপী শারদীয় দূর্গোৎসব শুরু হয়ে ৫ অক্টোবর বিজয়া দশমীর মাধ্যমে শেষ হবে। হিন্দু পঞ্জিকামতে, এ বছর দেবীদুর্গা হাতির পিঠে চেড়ে পৃথিবীতে অর্থাৎ বাবার বাড়িতে আসবেন। আর কৈলাসে স্বামীর বাড়িতে ফিরবেন নৌকায়।

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x