শিরোনাম:
বেরোবিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উদ্‌যাপন হাটহাজারী উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন ডিমলায় প্রতিটি পূজা মন্ডবে থাকছে সিসি ক্যামেরা বৃক্ষ পরিচর্যার সচেতনতা বৃদ্ধিতে দূর্বার তারুণ্য”র ‘আমরা মালি’ বোয়ালমারীতে চেয়ারম্যানের বিরুদ্ধে প্রতিবাদ, বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি ওয়ার্ড শ্রমিক লীগ নেতার সহধর্মিনীর মৃত্যুতে মেয়র সাদিক আবদুল্লাহর শোক ফুলবাড়ীতে আগাম জাতের লাউ চাষ পি.ডি.এম. ফাউন্ডেশনের পক্ষ থেকে
শারদীয় দুর্গাপূজা’র শুভেচ্ছা
মোংলায় বিশ্ব নদী দিবস পালিত হাটহাজারীতে এবার ১১৪ টি পূজা মন্ডবে দূর্গা পূজা উদযাপন

ডিমলায় ফেসবুক লাইভে এসে সার্টিফিকেট ছিড়লো এক যুবক

নীলফামারী প্রতিনিধিঃ এটি এম জাহাঙ্গীর কবির
  • আপডেটের সময় : মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর, ২০২২

নীলফামারীর ডিমলায় বাদশা নামে এক যুবক সমস্ত সার্টিফিকেট ছিড়ে ফেলে। ছাত্র জীবনের অর্জিত সকল সার্টিফিকেট তার নিজ ফেসবুক আইডি থেকে লাইভে এসে ছিড়ে ফেলল। পড়ালেখা শেষে চাকুরী না পাওয়ায় সে এমন সিদ্ধান্ত নেয় ।

সে ডিমলা উপজেলার দক্ষিন সুন্দর খাতা গ্রামের স্থায়ী বাসিন্দা। ১৯ সেপ্টেম্বর (সোমবার) দুপুর ১২ টায় ফেসবুক লাইভে এসে বলে। আমার জীবনের প্রথমে ফেসবুক লাইভে আসলাম আজকে লাইভে একটি বিশেষ কারনে এসেছি সে কারনটা আজকে বলার জন্য আসলাম সেটা হচ্ছে যে আমার অর্নাস পাশের যে সার্টিফিকেট সেটা ছিড়ার জন্য এসেছি যারা লাইভটা দেখছেন তাদের সকলকে ধন্যবাদ জানাচ্ছি। তো সার্টিফিকেট ছেড়ার আগে আমার নাম পরিচয়টা দেই। আমার নাম হচ্ছে, আমার সার্টিফিকেটের নাম হচ্ছে বাদশা মিয়া আমি আমার বাড়ি হচ্ছে নীলফামারী ডিমলা উপজেলায় আমার বাবা হচ্ছে একজন মধ্যবিত্ব কৃষক আমি পদার্থ বিজ্ঞানে অর্নাস পাশ করি। আমি যদি আমার কাগজ গুলো একটু দেখাই আমার কাগজ গুলোর মধ্যে এটা হচ্ছে অর্নাসের মার্কসীট, আর এটা হচ্ছে আমার দাখিলের সার্টিফিকেট,

আর এটা হচ্ছে আলিমের সাইর্টফিকেট আর এটা হচ্ছে সিভি, আর এটা হচ্ছে দাখিলের মার্কসীট আর এটা আমার অর্নাসের সার্টিফিকেট আর এটা আলিমের মার্কসীট তো এগুলো আমার সর্বোপরি কাগজ আমি যখন স্টুডেন্ট লাইভে ছিলাম তখন আমার একটা স্বপ্ন ছিল যে পড়াশুনা শেষ করে একটা ভাল চাকরি করবো কিন্তু পড়াশুনা শেস করার পর বাস্ত্যবতা সম্পন্ন ভিন্ন সেটা আমার অযোগ্যতার কারনে হোক আর যে কোন কারনে হোক আমি জানি না আমার এই সার্টিফিকেট গুলা বাস্তব জীবনে কোন কাজে লাগাতে পারছি না বা পারব না। আর এই সার্টিফিকেট গুলার জন্যই আজকে আসলে অনেক জায়গা থেকে আসলে অনেক বিভ্রান্ত হতে হয় আমাদেরকে আমাকে খারাপ পরিস্থিতির সম্মুখিন হতে হয় সার্টিফিকেট গুলো না থাকলে সব জায়গায় অংশগ্রহন করতে পারতাম। কিন্তু অর্নাস পাশের সার্টিফিকেট থাকার কারনে আমি আসলে সব ধরনের কাজ অংশ গ্রহন করা সম্ভব হয় না।

এই সার্টিফিকেট গুলো যেহেতু আমার জীবনের কাল হয়ে দাড়িয়েছে তাই সার্টিফিকেট গুলো না রাখাই ভালো। যা হোক আমি এবারে সার্টিফিকেট গুলা ছিড়বোতো আমার মনে হয় সার্টিফিকেট আসলে কি বলব বলার ভাষা খুঁজে পাচ্ছি না আমারএকসাইটেট ভালো সিদ্ধান্ত নেওয়া সোহেতেু জীবনের একটা অর্জন সে অর্জনা টা ছিড়ে দিচ্ছি আসলে সেহতেু খারপ লাগছে কি বলব আর কিছিু বলার নাই ঠিক আছে ভালো থাকবেন সবাই” এভাবে বলে নিজের অর্জিত সকল সাটিফিকেট এক এক করে ছিড়ে ফেলে।

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x