শিরোনাম:
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৭৬ তম জন্মদিন উপলক্ষে বৃক্ষ রোপন কর্মসূচী বেরোবিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উদ্‌যাপন হাটহাজারী উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন ডিমলায় প্রতিটি পূজা মন্ডবে থাকছে সিসি ক্যামেরা বৃক্ষ পরিচর্যার সচেতনতা বৃদ্ধিতে দূর্বার তারুণ্য”র ‘আমরা মালি’ বোয়ালমারীতে চেয়ারম্যানের বিরুদ্ধে প্রতিবাদ, বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি ওয়ার্ড শ্রমিক লীগ নেতার সহধর্মিনীর মৃত্যুতে মেয়র সাদিক আবদুল্লাহর শোক ফুলবাড়ীতে আগাম জাতের লাউ চাষ পি.ডি.এম. ফাউন্ডেশনের পক্ষ থেকে
শারদীয় দুর্গাপূজা’র শুভেচ্ছা
মোংলায় বিশ্ব নদী দিবস পালিত

নলছিটিতে নকল সরবরাহের দায়ে দুই শিক্ষককে ভ্রাম্যমান আদালতে জরিমানা

মো. নাঈম হাসান ঈমন, ঝালকাঠি প্রতিনিধিঃ-
  • আপডেটের সময় : শনিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২২

ঝালকাঠির নলছিটিতে এসএসসি পরীক্ষা কেন্দ্রে নকল সরবরাহের দায়ে দুই শিক্ষককে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (১৭সেপ্টেম্বর) গণিত পরীক্ষা শুরুর পরপরই নলছিটি বালিকা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষার্থীদের নকল সরবরাহের অভিযোগ উঠে দুজন বহিরাগত মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে। অন্য কক্ষের পরীক্ষার্থীদের অভিভাবকদের পক্ষ থেকে বিষয়টি নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানানো হয়।

নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুম্পা সিকদার ঐ কেন্দ্রে গিয়ে অভিযোগের সত্যতা পান। তিনি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ঐ শিক্ষক দুজনকে ২০হাজার করে ৪০হাজার টাকা করে অর্থদন্ড দেন।

দন্ডপ্রাপ্তরা হলো, নলছিটি ইসলামিয়া সিনিয়র মাদরাসার শিক্ষক মো. মাইনুল ইসলাম (৩৮) এবং তিমিরকাঠী মাদরাসার শিক্ষক মো. মিরাজ হোসেন (২৬)। অভিযুক্তরা তাদের ভুল স্বীকার করেন এবং আগামীতে এ ধরনের কাজ করা থেকে বিরত থাকবেন বলে জানিয়েছেন।

জরিমানা করার ঘটনা নিশ্চিত করে ননলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুম্পা সিকদার জানান, বালিকা বিদ্যালয় কেন্দ্রর একটি কক্ষে বহিরাগত দুই শিক্ষক কতৃক শিক্ষার্থীদের নকল সরবরাহের প্রমান পাই। তাৎক্ষণিক তাঁদের দুজনকে পাবলিক পরীক্ষা অপরাধ আইনের ১৯৮০ সনের ১১ গ ধারায় ২০ হাজার টাকা করে মোট ৪০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়।

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x