শিরোনাম:
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৭৬ তম জন্মদিন উপলক্ষে বৃক্ষ রোপন কর্মসূচী বেরোবিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উদ্‌যাপন হাটহাজারী উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন ডিমলায় প্রতিটি পূজা মন্ডবে থাকছে সিসি ক্যামেরা বৃক্ষ পরিচর্যার সচেতনতা বৃদ্ধিতে দূর্বার তারুণ্য”র ‘আমরা মালি’ বোয়ালমারীতে চেয়ারম্যানের বিরুদ্ধে প্রতিবাদ, বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি ওয়ার্ড শ্রমিক লীগ নেতার সহধর্মিনীর মৃত্যুতে মেয়র সাদিক আবদুল্লাহর শোক ফুলবাড়ীতে আগাম জাতের লাউ চাষ পি.ডি.এম. ফাউন্ডেশনের পক্ষ থেকে
শারদীয় দুর্গাপূজা’র শুভেচ্ছা
মোংলায় বিশ্ব নদী দিবস পালিত

বিশ্বম্ভরপুরে রাস্তা নয় যেন মরণ ফাদঁ।

সোহেল আহমদ সাজু তাহিরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি
  • আপডেটের সময় : বুধবার, ১৪ সেপ্টেম্বর, ২০২২

সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলার শক্তিয়ারখলা ১০০মিটার ব্রিজ হতে শক্তিয়ারখলা বাজার হয়ে গ্রাম পর্যন্ত রাস্তার বেহাল অবস্থা। দীর্ঘ দিন সংস্কার না হওয়ায় ও বিগত বন্যায় রাস্তায় খানাখন্দে ভরা ও ছোট-বড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়েছে। একটু বৃষ্টি হলেই ছোট-বড় গর্তে জমে থাকে পানি,দেখলে মনে হয় জলাশয়। রাস্তাটি দিয়ে চলাচল করতে গিয়ে প্রতিনিয়িত পথচারী ও যাত্রীরা ভোগান্তি এবং দূর্ঘটণা শিকার হচ্ছেন। এ রাস্তা দিয়ে চরম ঝুঁকি নিয়ে চলাচল করছে বিভিন্ন ধরণের যানবাহন। ঝুঁকিপূর্ণ এ রাস্তায় চলাচল করতে গিয়ে দুর্ঘটনার শিকার হয়ে অনেকেই আবার পঙ্গুত্ব বরণ করেছেন। মাঝে মধ্যেই ঘটছে দুর্ঘটনা।

এ অবস্থায় রাস্তাটি সংস্কারের দাবি জানিয়েছেন স্থানীয়রা। সরেজমিনে গিয়ে রাস্তাটির বিভিন্ন জায়গা ঘুরে দেখাযায়, অসংখ্য স্থানে ছোট-বড় গর্ত ও খানাখন্দ। এসব স্থানে বৃষ্টির পানি জমে যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। ফলে জেলা শহরের সাথে যোগাযোগের অন্যতম গুরুত্বপূর্ণ এ সড়কটিতে যানচলাচলে বিঘ্ন সৃষ্টির পাশাপশি পথচারীদের চরম দূভোর্গ পোহাতে হচ্ছে। তাছাড়া বেশ কয়েকটি স্থানে বড় গর্তের সৃষ্টি হওয়ায় ছোট ও মাঝারি যানবাহন আটকে গিয়ে প্রায়ই দূর্ঘটনায় পতিত হয়ে হতাহতের বেড়েই চললেও কর্তৃপক্ষ উদাসীন। যেন দেখার কেউ নেই। রাস্তাটি এখন মরণ ফাদেঁ পরিণত হয়েছে। স্থানীয় বাসিন্দা, বীর মুক্তিযোদ্ধা সন্তান ও আওয়ামী লীগের ত্যাগী নেতা মোঃ জামাল হোসেন জানায় প্রতিদিন হাজার হাজার মানুষ ও যানবাহন চলাচল করছে গুরুত্বপূর্ণ এ রাস্তা দিয়ে। তবে রাস্তার করুণ দশায় জনজীবনে বিঘ্ন ঘটছে।

মোটরসাইকেল সমিতির সাবেক সাধারণ সম্পাদক সেলিম আহমদ জানায় এই রাস্তা দিয়ে মোটরসাইকেলে যাত্রী নিয়ে যাতায়াত করাটা ঝুকিপূর্ণ হয়ে উঠেছে। প্রায় সময় দুর্ঘটণা ঘটছে। অটো রিকশাচালক সমিতির সভাপতি মোঃ মনির হোসেন বলেন রাস্তায় গর্তের কারণে যাত্রী রা অটোরিকশায় উঠতে চায় না। খুব ঝুঁকি নিয়ে গাড়ি চালাতে হয়। ফলে আয় রুজি কম হয়।
রাস্তাটি মেরামতের বিষয়ে জানতে চাইলে বিশ্বম্ভরপুর উপজেলা প্রকৌশলী মোঃ মকলেছুর রহমান সরদার বলেন, জনগুরুত্বপুুর্ণ রাস্তাটির পুর্ণ সংস্কার কার্যক্রম প্রক্রিয়াধীন। খুব তারাতারি সংস্কার কাজ শুরু হবে আশা রাখি।
বিশ্বম্ভরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সাদি উর রহিম জাদিদ জানান, আমার জানানেই তবে আমি বিস্তারিত জেনে দ্রুত ব্যবস্থা গ্রহণ করবো।

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x