শিরোনাম:
হাটহাজারীতে ২ মাদক কারবারি আটক। জামালপুরে মেলান্দহ শীতার্তদের মাঝে কম্বল বিতরন করলেন ডিসি শাবস্তী রায়। শান্তি ও সংহতি প্রতিষ্ঠায় তরুণদের ভূমিকা রাখতে হবে-উপাচার্য রূপগঞ্জে আন্তর্জাতিক জাতীয় প্রতিবন্ধী দিবস উদযাপন ও আলোচনা সভা সংবাদপত্রে চলমান জীবন, সমাজ, রাষ্ট্র ও বিশ্বের চিত্র ভেসে ওঠে,ডা: শাহাদাত হোসেন সাপাহার বাজার মাছ ব্যবসায়ী সমবায় সমিতির ব্যবস্থাপনা কমিটির নির্বাচন অনুষ্ঠিত। বায়তুল হিকমাহ আইডিয়াল মাদ্রাসায় সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা। শহীদ শেখ ফজলুল হক মণির জন্মদিন উপলক্ষে গংগাচড়ায় বিতরন এতিমদের খাদ্য বিতরণ ও দোয়া মাহফিল নলছিটিতে বিএনপি ৭৯ নেতাকর্মীদের বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা দায়ের। আলফাডাঙ্গায় পৌরসভা ও তিন ইউনিয়নে ১৯২ প্রার্থীর মনোনয়ন পত্র যাচাই-বাছাই বৈধতা ও ৬ জনের বাতিল।

বাগেরহাট জেলা’ সহ সুন্দরবন উপকূলে বৃষ্টিপাত অব্যাহত বাড়ছে জোয়ারের পানি।

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় : সোমবার, ১২ সেপ্টেম্বর, ২০২২
উপকূলে বৃষ্টিপাত অব্যাহত বাড়ছে জোয়ারের পানি

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপটি স্থলনিম্নচাপে পরিণত হয়ে ভারতের দক্ষিণ মধ্যপ্রদেশ এলাকায় অবস্থান করছে। এটি স্থলভাগ দিয়ে ক্রমান্বয়ে দুর্বল হয়ে উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হচ্ছে বলে জানিয়েছেন মোংলা আবহাওয়া অফিস ইনচার্জ অমরেশ চন্দ্র ঢালী। তিনি বলেন, এর প্রভাবে মোংলা সমুদ্র বন্দরসহ সংলগ্ন সাগর ও সুন্দরবন উপকূলে ব্যাপক বৃষ্টিপাত হচ্ছে। তবে বাতাসের গতি বেগ রয়েছে ঘন্টায় ১৫ নটিক্যাল মাইল।

গত ২৪ ঘন্টায় মোংলায় ৩০ মিলিমিটার, আর সোমবার ভোর ৬টা থেকে সকাল ৯টা পর্যন্ত ২১ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এমন বৈরি আবহাওয়া আজ ও কাল বিবাজ করবে। আগামী পরশুদিন থেকে আবহাওয়া স্বাভাবিক হয়ে আসবে বলে জানিয়েছেন এ আবহাওয়া কর্মকর্তা। তবে পূর্ণিমার গোন ও নিম্নচাপের প্রভাবে স্বাভাবিকের তুলনায় কয়েক ফুট উচ্চতার জ্বলোচ্ছাসে প্লাবিত হবে উপকূলীয় বিভিন্ন এলাকা।

এদিকে রাত থেকে শুরু হওয়া টানা বৃষ্টিতে পৌর শহর ও উপজেলা বিভিন্ন এলাকার নিম্নাঞ্চল তলিয়ে গেছে। বৃষ্টিপাতে শহরে বেশির ভাগ দোকানপাট বন্ধ রয়েছে, রাস্তাঘাটে লোকজনও নেই তেমন। এদিকে ভোর থেকে দুবলার চর এলাকায় বৃষ্টিপাত ও ঝড়ো হাওয়া বয়ে যাচ্ছে। সাগরে জোয়ার শুরু হওয়ায় পানির চাপও রয়েছে বেশি বলে জানিয়েছেন দুবলা টহল ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা দিলিপ মজুমদার। তিনি আরোও বলেন, গতকাল ৩ ফুটের জ্বলোচ্ছাসে প্লাবিত হয়েছে দুবলাসহ পুরো সুন্দরবন। অস্বাভাবিক জোয়ারে আজও তলিয়ে গেছে সুন্দরবনের করমজল পর্যটন ও বন্যপ্রাণী প্রজনন কেন্দ্র।

করমজলের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আজাদ কবির বলেন, গতকাল তিন ফুটের মত বেশি পানি হয়েছিলো, আজ পানি আরো বাড়ছে তাতে পুরো জোয়ারের সময় তিন থেকে চার ফুট পানি বেশি হওয়ার আশংকার কথা জানিয়েছেন তিনি। খুব বেশি বাতাস না থাকায় বৃষ্টিতে মোংলা বন্দরে পণ্য ওঠানামা ও পরিবহণে খুব বেশি সমস্যা হচ্ছেনা বলে জানিয়েছেন বন্দর কর্তৃপক্ষের সদস্য (হারবার ও মেরিন) ক্যাপ্টেন আঃ ওয়াদুদ তরফদার বলেন, বৃষ্টিতে জাহাজের কাজ চলে থাকে, কিন্ত বাতাস বেশি হলে তা ব্যাহত হয়। আর তিন নম্বর সংকেতে সাধারণত বন্দর অপারেশনাল কার্যক্রম স্বাভাবিকই থাকে বলে জানান তিনি।

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x