শিরোনাম:
ঝালকাঠি টিটিসির অধ্যক্ষের সরকারি গাড়ি ভাড়ায় চালিত মাইক্রোবাসস্ট্যান্ডে। চট্রগ্রামের আলিচিত আয়াত হত্যা দেহের দুই টুকরার খোঁজ মিলেছে সাগরপাড়ে। পূর্বাচল ৩০০ফিট রাস্তা অনাকাঙ্ক্ষিত মরন ফাঁদ রাজাপুরে বিএনপির ১০৬জন নেতাকর্মীর নামে বিস্ফোরক আইনে মামলা। মাননীয় প্রধানমন্ত্রীর জনসভার নিরাপত্তায় থাকবে সাড়ে সাত হাজার পুলিশ বাহিনী। পতেঙ্গা সমুদ্র সৈকত দোকান মালিক সমবায় সমিতি লিঃ এর ত্রি-বার্ষিক নির্বাচনোত্তর শপথ গ্রহন। রূপগঞ্জে ভুল চিকিৎসায় ৭ বছরের শিশু মাইমনার মৃত্যু রাজাপুরে স্কুল ছাত্রীর মরাদেহ উদ্ধার হাটহাজারীতে জিপিএ-৫ পেয়েছে ৮১৯ জন ছাত্র ছাত্রী। ড. আকতার হামিদ পদক- ২০২১ পেলেন সুলতানুল আলম চৌধুরী।

সাপাহারে পূর্ণভবা নদীর বন্যা নিয়ন্ত্রন বাঁধ হতে যাচ্ছে দৃষ্টি নন্দন আম্রকানন

সোহেল চৌধুরী রানা, সাপাহার (নওগাঁ) প্রতিনিধি:
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ১ সেপ্টেম্বর, ২০২২
বাঁধ হতে যাচ্ছে দৃষ্টি নন্দন আম্রকানন

নওগাঁর জেলার পোরশা ও সাপাহার উপজেলার শেষ সীমান্ত দিয়ে প্রবাহিত পূর্ণভবা নদীর বাম তীর বন্যা নিয়ন্ত্রন বাঁধ হতে যাচ্ছে দৃষ্টি নন্দন আম্রকানন। ইতো মধ্যে বাঁধে আম,আতা,লেবু ও মেহগনি গাছের চারা রোপন কর্মসুচীর ৮০ভাগ সমাপ্ত হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতর্বষ উদযাপন উপলক্ষ্যে এ বৃক্ষ রোপন কর্মসূচী বাস্তবায়ন করা হচ্ছে।

গত ২৩ আগষ্ট বাংলাদশে পানি উন্নয়ন র্বোড এর প্রধান প্রকৌশলী মোঃ জহিরুল ইসলাম জেলার পোরশা উপজেলার দুয়ারপাল পয়েন্ট হতে সাপাহার উপজেলার হাঁপানিয়া রেগুলেটর হয়ে কলমুডাঙ্গা পর্যন্ত প্রায় ৪ কিলোমিটার বন্যা নিয়ন্ত্রন বাঁধে আমের চারা রোপন করে ওই বৃক্ষরোপন কর্মসূচীর শুভ উদ্বোধন ঘোষনা করেন।

এ সময় সেখানে বাংলাাদেশ পানি উন্নয়ন বোর্ডের তত্ত্বাবোধায়ক প্রকৌশলী মোঃ শফিকুল ইসলাম,নির্বাহী প্রকৌশলী মোঃ আরিফুজ্জামান খান, উপ-বিভাগীয় প্রকৌশলী মোঃ সাখাওয়াত হোসেন, প্রবীর কুমার পাল ও মোঃ ওসমান ফারুক সহ বাপাউবোর সকল কর্মকর্তা কর্মচারীগণ উপস্থিত ছিলেন। সংশ্লিষ্ট সুত্রে জানাগেছে সীমান্ত ঘেঁষা পূর্ণভবা নদীর বন্যা নিয়ন্ত্রন বাঁধের দু’পাশের ঢালুতে তিন সারি করে বারী-৪ ও আম্রোপালী আম গাছের চারা,আতাফল,লেবু ও মেহগনি সহ বিভিন্ন ফলদ,বনজ ও ঔষধি গাছের প্রায় ১০ হাজার চারা রোপন করা হবে।

ইতো মধ্যে ওই বাঁধে বাস্তবায়িত বৃক্ষ রোপন কর্মসুচীর প্রায় ৮০ভাগ কাজ শেষ হয়েছে। আবহাওয়া অনুকুলে থাকলে অল্প কয়েক দিনের মধ্যে শতভাগ বৃক্ষ রোপন সম্পুর্ন হবে বলে বাপাউবোর কর্তৃপক্ষ আশা করেছেন। পূর্ণভবা নদীর বাম তীরের বন্যা নিয়ন্ত্রন বাঁধে রোপন কৃত ফলদ ও বনজ গাছ গুলো সফল ভাবে রক্ষণাবেক্ষন করা হলে অদুর ভবিষ্যতে এলাকার সাধারণ মানুষের জীবন মানের উন্নয়নের পাশাপাশি এটি একটি দৃষ্টিনন্দন এলাকা হিসেবে সবার নিকট পরিচিত হবে।

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x