শিরোনাম:
ঝালকাঠি টিটিসির অধ্যক্ষের সরকারি গাড়ি ভাড়ায় চালিত মাইক্রোবাসস্ট্যান্ডে। চট্রগ্রামের আলিচিত আয়াত হত্যা দেহের দুই টুকরার খোঁজ মিলেছে সাগরপাড়ে। পূর্বাচল ৩০০ফিট রাস্তা অনাকাঙ্ক্ষিত মরন ফাঁদ রাজাপুরে বিএনপির ১০৬জন নেতাকর্মীর নামে বিস্ফোরক আইনে মামলা। মাননীয় প্রধানমন্ত্রীর জনসভার নিরাপত্তায় থাকবে সাড়ে সাত হাজার পুলিশ বাহিনী। পতেঙ্গা সমুদ্র সৈকত দোকান মালিক সমবায় সমিতি লিঃ এর ত্রি-বার্ষিক নির্বাচনোত্তর শপথ গ্রহন। রূপগঞ্জে ভুল চিকিৎসায় ৭ বছরের শিশু মাইমনার মৃত্যু রাজাপুরে স্কুল ছাত্রীর মরাদেহ উদ্ধার হাটহাজারীতে জিপিএ-৫ পেয়েছে ৮১৯ জন ছাত্র ছাত্রী। ড. আকতার হামিদ পদক- ২০২১ পেলেন সুলতানুল আলম চৌধুরী।

সকল পণ্যের মূল্য বৃদ্ধিতে নওগাঁয় বিএনপির বিক্ষোভ

সুবীর দাস নওগাঁ স্টাফ রিপোর্টারঃ
  • আপডেটের সময় : শুক্রবার, ১২ আগস্ট, ২০২২

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, বিদ্যুতের অসহনীয় লোডশেডিং ও সকল পণ্যের লাগামহীন মূল্য বৃদ্ধির প্রতিবাদে নওগাঁয় বিক্ষোভ সমাবেশ করেছে বিএনপি। শুক্রবার (১২ আগষ্ট) বিকালে শহরে বিক্ষোভ মিছিল বের করে দলটি। পরে মুক্তির মোড় শহীদ মিনার সংলগ্ন মাইক্রো স্টান্ডের সামনে সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, হঠাৎ মধ্যরাতে জ্বালানি তেলের দাম বাড়িয়ে এই অবৈধ সরকার আবারও প্রমাণ করেছে তারা জুলুমবাজ ও গণবিরোধী। শুধু জনগণের টাকা লুট করতেই জ্বালানি তেলের দাম বাড়ানো হয়েছে উল্লেখ করে তাঁরা বলেন, বিশ্ববাজারে জ্বালানির দাম কমেছে তারপরও জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি মানুষের রক্ত চুষে নেওয়া ছাড়া আর কিছুই নয়। অবিলম্বে জ্বালানি তেলের দাম কমানোর দাবি জানান বক্তারা।

জ্বালানি তেলের পাশাপাশি গ্যাস ও বিদ্যুতের দাম বাড়ানোর প্রক্রিয়া চলছে দাবি করে বক্তারা বলেন, এই সরকারের সময় ফুরিয়ে এসেছে। তাদের পতন আসন্ন, এই ঘটনা বুঝতে পেরে গণবিরোধী এই সরকার জনগণের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। শুধু জ্বালানি তেলের দাম নয়, গ্যাস ও বিদ্যুতের দামও বাড়ানোর প্রক্রিয়া চলছে।

সকল পণ্যের লাগামহীন মূল্য বৃদ্ধিতে সরকারের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বক্তারা বলেন, ডিজেলের দাম লিটারপ্রতি ৩৪ টাকা বাড়ানো হয়েছে। ডিজেলের ওপর সমস্ত উৎপাদন এবং যোগযোগ নির্ভরশীল। সব মানুষের ওপর এর প্রভাব পড়বে। এমনিতেই নিত্যপণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, সীমাহীন মুদ্রাস্ফীতির কারণে মানুষের জীবন বিপন্ন। এর ওপর এখন আরেক দফা জ্বালানি তেলের দাম বাড়ালে দেশের মানুষের না খেয়ে মরা ছাড়া কোনো গতি থাকবে না। কিন্তু তাতে এই লুটেরা, ফ্যাসিস্ট সরকারের কোনো কিছু যায় আসে না। এ জন্য সবাইকে ঐক্যবদ্ধ হয়ে এই অবৈধ সরকারকে হঠাতে হবে।

সমাবেশে জেলা বিএনপির আহ্বায়ক আবু বক্কর সিদ্দিক নান্নু’র সভাপত্বিতে সদস্য সচিব বায়েজিদ হোসেন পলাশের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চেয়ারপারসনের উপদেষ্টা লে: কর্নেল (আব:) আব্দুল লতিফ খান।

এ সময় আরোও বক্তব্য দেন, কেন্দ্রীয় কমিটির সদস্য আনোয়ার হোসেন বুলু,জেলা বিএনপির সাবেক সভাপতি নজমুল হকসনি,সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম ধলু, জেলা বিএনপির আহ্বায়ক মো. শহীদুল ইসলাম টুকু, শেখ রেজাউল ইসলাম রেজু,মো.আমিনুল হক বেলাল, মো. মামুনির রহমান রিপন ও মো. শফিউল আজম (ভিপি) রানা। মহিলা দলের সভাপতি সিমা চৌধুরী, যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি দেওয়ান ফারুক, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক শফিউল আজম টুটুল, ছাত্রদলের সভাপতি রুবেল হোসেন ও সাধারণ সম্পাদক মামুন বিন দোহা সহ প্রমুখ। এ সময় জেলা ছাত্রদল, যুবদলসহ বিএনপির সহযোগী সংগঠনের নেতা–কর্মীরা উপস্থিত ছিলেন।

সমাবেশের আগে বিকাল ৫ টার দিকে শহরের তাজের মোড়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করে জেলা বিএনপি সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম ধলু নেতৃত্বে মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক ঘুরে মুক্তির মোড় শহীদ মিনার সংলগ্ন মাইক্রো স্টান্ডের সামনে এসে শেষ হয়। পরে সেখানে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x