শিরোনাম:
হাটহাজারীর দস্তারবন্দী সম্মেলনে পাগড়ি পরানো হবে আড়াই হাজার তরুণ আলেমকে। চবি শিক্ষক সমিতির উদ্যোগে বিদায়ী ও নবাগত শিক্ষকদের সম্মাননা-সংবর্ধনা অনুষ্ঠিত। অবৈধ ঝুঁকিপূর্ণ ভবন জামাতা বিসিসির প্রকৌশলী অভিযোগে হয়নি সুফল আতঙ্কে এলাকাবাসী বেরোবিতে বর্ণিল আয়োজনে রোকেয়া দিবস ২০২২ পালিত পাথরঘাটায় আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত পৈত্রিক খরিদা সম্পত্তির উপর জোরপূর্বক কবরস্থানের নামে জমি দখলের অভিযোগে সংবাদ সম্মেলন রূপগঞ্জে আন্তর্জাতিক জাতীয় প্রতিবন্ধী দিবস উদযাপন ও আলোচনা সভা অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের পাশে এম এ সালাম হাটহাজারীতে ২ মাদক কারবারি আটক। জামালপুরে মেলান্দহ শীতার্তদের মাঝে কম্বল বিতরন করলেন ডিসি শাবস্তী রায়।

আদর্শ গ্রাম গড়ার লক্ষে হাঙ্গার প্রজেক্টের “গ্রাম উন্নয়ন দলের পরিকল্পনা সভা” অনুষ্ঠিত

সানজিম মিয়া - রংপুর
  • আপডেটের সময় : শুক্রবার, ১২ আগস্ট, ২০২২

পরিস্কার-পরিচ্ছন্ন এবং স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধিমূলক উঠান বৈঠকের আয়োজন করে জনমনে সচেতনতা সৃষ্টিমীলক সামাজিক বৈষম্য দূরীকরণ এবং ছাত্র-ছাত্রীদের স্কুল থেকে ঝড়ে পড়া রোধ ও শিক্ষার মান উন্নয়নে বিদ্যালয়ের শিক্ষকদের পাশাপাশি অভিভাবকগণ যাতে সচেতন ভূমিকা পালন করেন সে বিষয়ে পূর্ণাঙ্গ আলোচনা করেন হাঙ্গার প্রজেক্টের ইউনিয়ন সমন্বয়কারী চন্দ্র শেখর রায়।

রংপুরের গঙ্গাচড়া উপজেলার নোহালী ইউনিয়নের মধ্য কচুয়া গ্রামে শুক্রবার ১২ই আগষ্ট সকালে পরিকল্পনা সভার আয়োজন করা হয় ।উক্ত সভায় আদর্শ গ্রাম গড়ার লক্ষ্যে গ্রামের কিশোর কিশোরীদের মাধ্যমে এবং গ্রাম উন্নয়ন দলের সদস্যদের মতামতে গ্রামের সার্বিক পরিস্থিতি পর্যালোচনা করে আদর্শ গ্রামের বৈশিষ্ট্য ও ঘাটতিগুলো চিন্হিত করা হয়।

মধ্য কচুয়া গ্রামের মধ্যে জরিপ করে দেখা যায়, প্রতি ১০জনের মধ্যে ২জন ব্যাক্তি স্বাস্থ্য সচেতন নয় এবং প্রতি ১০টি পরিবারের মধ্যে ২/৩টি পরিবার পারিবারিক নির্যাতনের শিকার।যে বিষয়গুলি একটি গ্রামকে আদর্শ গ্রাম তৈরিতে প্রধান বাঁধা।

স্বাস্থ্যসম্মত পায়খানা, আর্সেনিক মুক্ত টিউবওয়েল নিশ্চিত করা আদর্শ গ্রাম গড়ার প্রধান বৈশিষ্ট্য।বর্তমান করোনা পরিস্থিতিতে গ্রামের মানুষজন কতটুকু সচেতন সে বিষয়েও বিষদ আলোচনা করা হয় গ্রামের মধ্যে যারা এখনও টিকা গ্রহণ করেনি তাদের অনতিবিলম্বে টিকা গ্রহণের জন্য অনুরোধ করা হয়।বয়সের জটিলতায় যারা টিকা গ্রহণ করতে পারেনি তাদেরকে পূণরায় ইউনিয়ন পরিষদে যোগাযোগ করার পরামর্শ প্রদান করা হয়।

আয়োজিত গ্রাম উন্নয়ন দলের পরিকল্পনা সভায় নোহালী ইউনিয়ন পরিষদের ৫নং ওয়ার্ড সদস্য জাদু মিয়ার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কে,এন,বি,স,প্রাঃবিদ্যালয়ের সহঃশিঃ পরিতোষ কুমার ঘোষ।সভায় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন নিজ গ্রাম উন্নয়নে সম্পৃক্ত বিভিন্ন পেশার সচেতন মানুষজন।

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x