শিরোনাম:
তৃণমুল বিএনপির রাজনীতি সুসংগঠিত করবে জাসাস : খালেদ হোসেন পরাগ বন্যায় ক্ষতিগ্রস্ত ৫’শ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ মধুখালীতে জগন্নাথ দেবের রথযাত্রার মহোৎসব নওগাঁয় পথচারীকে বাঁচাতে গিয়ে সড়ক দুর্ঘটনায় নিহত এসএসসি পরীক্ষার্থী সিলেটে বন্যার্তদের মাঝে দাগনভূঞা প্রবাসী ফোরামের ত্রাণ বিতরণ রামপালে মধ্যযুগকেও হার মানিয়ে ১৬ বছর অবৈধ সংসার,১৩ বছর বয়সী এক কন্যা সন্তানের অভিযোগ কালিগঞ্জে প্রতিবেশির গাছ কেটে জোড় পূর্বক রাস্তা তৈরীর অভিযোগ দাগনভূঞায় সংসদ সদস্য লেঃ জেনারেল মাসুদ উদ্দিন চৌধুরীর ঐচ্ছিক তহবিলের অনুদান বিতরন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম’র পক্ষ থেকে তাহিরপুরে পানিবন্দি ক্ষতিগ্রস্তদের খাবার বিতরণ অতিরিক্ত খাজনা আদায় করায় রাণীনগরের আবাদপুকুর হাট ইজারাদারকে জরিমানা

নাটোরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে করোনার টিকা পুশের অভিযোগ এলাকাবাসীর।

বেল্লাল হোসেন বাবু,
  • আপডেটের সময় : রবিবার, ৬ মার্চ, ২০২২
চেয়ারম্যানের বিরুদ্ধে করোনার টিকা পুশের অভিযোগ

নাটোরের গুরুদাসপুরে সারাদেশের ন্যায় ২৬ ফেব্রুয়ারী কোভিড-১৯ গণটিকা কার্যক্রম অনুষ্ঠিত হয়।ওই গণটিকার উদ্বোধন অনুষ্ঠানে উপজেলার নাজিরপুর ইউনিয়নের নব নির্বাচিত চেয়ারম্যান মোঃ আইয়ুব আলী ৫ জন স্বাস্থ সহকারীর সামনেই প্রত্যেকটি কেন্দ্রেই টিকা পুশ করেন। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে কর্র্তৃপক্ষের নজরে আসে।গুরুদাসপুর উপজেলা স্বাস্থ্য পঃ পঃ কর্মকর্তা মোঃ মুজাহিদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান,বিষয়টি সম্পুর্ণ সরকারী নির্দেশনা ও স্বাস্থ্যবিধি পরিপন্থি হওয়ায় গত ২৮ ফেব্রয়ারী সহকারী স্বাস্থ্য পরিদর্শক মোঃ মুছাদ্দুর রহমান,স্বাস্থ্য সহকারী নাজনীন আক্তার আমীন, মোহাম্মদ শিহাব উদ্দিন, মোঃ হারিজ উদ্দিন ও মোঃ আশরাফুল আলম স্যাকমোকে তিন কর্ম দিবসের মধ্যে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে জবাব চেয়ে নোটিশ প্রদান করেন।

তিনি আরো বলেন বিষয়টি মোটেও কাম্য নয়। ইহা সরকারী চাকুরী বিধির সম্পুর্ণ পরিপন্থি ও কতৃপক্ষকে অবমাননার সামিল। ১৯৮২ অধ্যাদেশ গণকর্মচারী শৃঙখলা বিরোধী আনিত অভিযোগের প্রেক্ষিতে ওই কারণ দর্শাণোর নোটিশ প্রদান করা হয়েছে।গত ২৬ ফেব্রুয়ারী উপজেলার নাজিরপুর ইউনিয়নের উপ স্বাস্থ্য কেন্দ্র, চন্দ্রপুর, তুলাধুনা ও গোপিনাথপুর আব্দুল মান্নানের বাড়িতে ওই গনটিকা কেন্দ্রে গণটিকা কার্যক্রম চলাকালীন সময়ে টিকা পুশ করার ছবি ভাইরাল হয়। শনিবার (২৬ ফেব্রুয়ারী) ছবিটি ভাইরাল হলে ব্যাপক সমালোচনার মুখে পড়েন ইউপি চেয়ারম্যান মোঃ আইয়ুব আলী।জানা যায়, গণ টিকাদান কার্যক্রম উদ্বোধনের সময় নাজিরপুর ইউনিয়ন পরিষদ কেন্দ্রে ওই ৫ জন স্বাস্থ্য সহকারীসহ স্বাস্থ্য পরির্দশকও উপস্থিত ছিলেন। এসময় চেয়ারম্যান আইয়ুব আলী কে টিকা পুশ করতে দেখা যায়।

এ বিষয় অভিযুক্ত নাজিরপুর ইউপি চেয়ারম্যান মোঃ আইয়ুব আলীকে তার ব্যবহৃত মোবাইল ফোনে বারবার কল ও ম্যাসেজ দিয়েও কোন উত্তর পাওয়া যায়নি।নাজিরপুর ইউনিয়নের টিকাদান কার্যক্রমের সমন্নয়ক মোঃ মোঃ মুছাদ্দুর রহমান বলেন, আমি ওই টিকাদান কেন্দ্র উপস্থিত ছিলাম না। তবে সহকারী স্বাস্থ্য পরিদর্শকরা নিষেধ করা সত্বেও তিনি তা মানেননি।এ প্রসংঙ্গে গুরুদাসপুর উপজেলা স্বাস্থ্য পঃ পঃ কর্মকর্তা মোঃ মুজাহিদুল ইসলাম বলেন, সামাজিক যোগাযোগ ও সহকারী স্বাস্থ্য পরিদর্শকের মাধ্যমে বিষয়টি জানতে পারি। এমন ঘটনাটি দুঃখজনক হলেও ওই চেয়ারম্যান স্বাস্থ্য সহকারীদের কথা অমান্য করে জোর পুর্বক টিকা পুশ করেন। বিষয়টি তদন্ত করে পরিদর্শকসহ ৫ জন স্বাস্থ্য সহকারীদের প্রেরিত নোটিশের উত্তর উর্দ্ধতন কর্তপক্ষের কাছে প্রেরণ করা হয়েছে ।

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x