শিরোনাম:
রাজাপুরে ষড়যন্ত্রমূলক কার্যক্রমের প্রতিবাদে আওয়ামী লীগের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত এলএলবি ফাইনাল পরীক্ষায় শহীদ অ্যাডভোকেট আবদুর রব সেরনিয়াবাত আইন মহাবিদ্যালয় এর সাফল্য “বিশ্ববিদ্যালয়গুলোকে গবেষণা ও উদ্ভাবনে উৎকর্ষতা অর্জন করতে হবে” ড, মোহাম্মদ আলমগীর। বোয়ালমারীতে এসডিসির পক্ষ থেকে আশ্রয়ণ প্রকল্পবাসিদের ফ্রি স্বাস্থ্যসেবা প্রদান বোয়ালমারীতে চোরাই গরুর মাংশ বিক্রি অভিযুক্ত কসাই পলাতক প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার ৪১তম স্ব‌দেশ প্রত‌্যাবর্তন দিব‌সের আ‌লোচনা সভা অনু‌ষ্ঠিত স্কুল ছাত্রী আত্মহত্যার আসামিদের গ্রেপ্তার ও ফাঁসির দাবিতে মানববন্ধন। চাটমোহরে বিষপানে দুই স্কুলছাত্রীর আত্মহত্যা জামালপুরে মাস ব্যাপী কৃষি,শিল্প বাণিজ্য মেলা উদ্ধোধন নওগাঁ আমের রাজধানী সাপাহারে আবারও ঝড়, আবারও ক্ষয়ক্ষতি

নিয়ামতপুর প্রেসক্লাবের অনন্য উদ্যোগ

নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধি
  • আপডেটের সময় : বুধবার, ২৬ জানুয়ারী, ২০২২
প্রেসক্লাবের অনন্য উদ্যোগ

নওগাঁর নিয়ামতপুর উপজেলার আটটি ইউনিয়নের ইউপি নির্বাচন ৩১ জানুয়ারি। উপজেলার সবকটি কেন্দ্রেই ভোট হবে ইউভিএম প্রযুক্তি ব্যবহার করে। নতুন প্রযুক্তির মাধ্যমে ভোট হওয়ায় ভোট প্রদান নিয়ে অনেকটাই উৎকন্ঠিত ও সংশয়ে ভোটাররা। তাই ভোটারদের ভোট প্রদান নিয়ে সংশয় ও উৎকন্ঠা দূর করতে নিয়ামতপুর প্রেসক্লাবের উদ্যোগে উপজেলার বিভিন্ন গ্রামে গ্রামে মাল্টিমিডিয়া প্রজেক্টর ব্যবহার করে দেখানো হচ্ছে ভোট প্রদান পদ্ধতি। এতে ভোট প্রদান নিয়ে দূর হচ্ছে ভোটারদের সংশয়।

এমন উদ্যোগটিকে সাধুবাদ জানিয়েছেন বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।মঙ্গলবার উপজেলার রূপনারায়নপুর গ্রামে (মাল্টিমিডিয়া প্রজেক্টর ব্যবহারের পর) ভোট প্রদান পদ্ধতি নিয়ে কথা হয় ওই গ্রামের বাসিন্দা মোকলেছার রহমানের সাথে। তিনি জানান, তার বয়স প্রায় ৭০। ইউভিএম পদ্ধতিতে ভোট হবে তিনি শুনেছেন।কিন্তু কেমন করে ভোট দিতে হবে তা তিনি জানতেননা। তাই পছন্দের প্রার্থীকে কেমন করে ভোট প্রদান করবেন, কোন বোতাম টিপবেন, আদৌ পারবেন কি না! তা নিয়ে তার ছিল বেশ সংশয়। কিন্তু এ সংশয় দূর করেছে নিয়ামতপুর প্রেসক্লাব ও ক্লাবের সদস্যরা। কেমন করে ভোট দিতে হবে তা তারা বড় পর্দায় দেখিয়েছেন। এখন ভোট প্রদান নিয়ে আর কোন সংশয় নেই তার।

তিনি শতভাগ পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারবেন। মাল্টিমিডিয়া প্রজেক্টরে ভোট প্রদান পদ্ধতি দেখার পর একই রকম অভিব্যক্তি ব্যক্ত করেন ওই গ্রামের আজাহার, রওশন আরা ও মরিয়ম।এ প্রসঙ্গে প্রেসক্লাবের সভাপতি শাহজাহান শাজু জানান, ইভিএম পদ্ধতিতে ভোট নিয়ে ভোটারদের ভোট প্রদান সংশয় দূর করতে প্রেসক্লাবের পক্ষ হতে এ উদ্যোগ নেয়া হয়েছে।আর এ উদ্যোগকে সফল করতে ক্লাবের সদস্য যুগান্তর প্রতিনিধি রেজাউল ইসলাম সেলিম ও আজকের পত্রিকার প্রতিনিধি সিরাজুল ইসলাম শ্রম দিচ্ছেন। তিনি জানান, ভোট গ্রহনের আগ পর্যন্ত যতদূর সম্ভব এ সম্প্রচার চলবে উপজেলার বিভিন্ন ইউনিয়নের গ্রামে গ্রামে।

এই বিভাগের আরও খবর
কপিরাইট ©২০০০-২০২২, WsbNews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত।
Desing & Developed BY ServerNeed.Com
themesbazarwsbnews25
x